1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
শ্রীপুরে ৪৫ তম বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী রুমানা আলী। - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:৫৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
এক দফার আন্দোলনকে ব্যর্থ করতে বর্তমান যুবদল সরকারের সাথে আঁতাত করেছিল; অভিযোগ সাবেক নেতাদের টাঙ্গাইলের ঐতিহ্যবাহী গোবিন্দাসী উচ্চ বিদ্যালয় মাঠে বৃষ্টির জন্য নামাজ আদায় রাউজানে হক কমিটির উদ্যোগে পথচারীদের মাঝে শরবত বিতরণ ঠাকুরগাঁওয়ে সবজি উৎপাদন বেশি হওয়ায় কম দামে বিক্রি কুবিতে গুচ্ছের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু Videojuego oficial de Fortune Jet 1win ঠাকুরগাঁওয়ে ভেলাজান আনছারিয়া ফাজিল মাদ্রাসা আদালতের নির্দেশ অমান্য করে নিয়োগ পরীক্ষা ! হক কমিটির উদ্যোগে রাউজানে প্রচন্ড তাপদাহের মধ্যে পথচারী ও শ্রমজীবি মানুষের শরবত বিতরন তিতাসে তীব্র তাপদাহে পানি ও খাবার স্যালাইন বিতরণ করলেন মু. দেলোয়ার হোসেন পলাশ ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে তীব্র তাপপ্রবাহের মধ্যেই গাছ কেটে সাবাড় করছে বন বিভাগ

শ্রীপুরে ৪৫ তম বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী রুমানা আলী।

ফজলে মমিন,শ্রীপুর (গাজীপুর)থেকেঃফজলে মমিন,শ্রীপুর (গাজীপুর)থেকেঃ
  • আপডেট টাইম : শুক্রবার, ২৬ জানুয়ারি, ২০২৪
  • ১৪৬ বার
  • মাননীয় প্রধানমন্ত্রী আমাদের স্মার্ট বাংলাদেশের যে রুপকল্প দিয়েছেন সেখানে আমাদের স্মার্ট নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। সে জায়গা থেকেই শিক্ষার্থীদের পড়াশোনা ও গবেষণা চালিয়ে যেতে হবে। উন্নত বিশ্বের সাথে তালমিলিয়ে সামনের দিকে এগিয়ে যেতে বিজ্ঞান চর্চা ও গবেষণায় জোর দিতে হবে।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) দুপুরে গাজীপুরের শ্রীপুরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা ও পুরস্কার বিতরনী প্রধান অতিথির বক্তব্যে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী রুমানা আলী শিক্ষার্থীদের উদ্দেশ্যে এ আহবান জানান

প্রতিমন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দ্বিতীয় মেয়াদে ক্ষমতায় এসে ডিজিটাল বাংলাদেশের যে ঘোষণা দিয়েছিলেন সেখানে বিজ্ঞান চর্চা ও তথ্যপ্রযুক্তির উপর জোর দিয়েছিলেন। এ কাজগুলোই শিক্ষার্থীদের প্রতিটি দেশের সাথে সংপৃক্ততা তৈরি করে, সামনে এগিয়ে যাওয়ার পথ তৈরি করে দেয়। সারা বিশ্ব এখন সাইন্স, টেকনোলজি, ইঞ্জিনিয়ারিং ও ম্যাথ এ বিষয়গুলোর উপর জোর দিচ্ছে। এ বিষয়গুলোর মধ্যে ম্যাথ খুবই গুরুত্বপূর্ণ এটা ব্রেনের চর্চা বাড়ায়, এটাই আমাদের ভিক্তি তৈরি করে। এটা ধরে এগিয়ে ধাপে ধাপে বিজ্ঞান ও গবেষণা দিকে এগিয়ে যেতে হবে। আমাদের সরকারের চাওয়াটা হচ্ছে সামনে যে আমাদের পৃথিবীর সাথে তাল মিলিয়ে চলতে হবে এর জন্য নিজেদের প্রস্তত করা। এর জন্যেই মূলত বিজ্ঞান চর্চা ও গবেষণা করতে হবে। যে যে জায়গা থেকে পড়ুক না কেন আমাদের এ ধরনের চর্চা অব্যাহত রাখতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী এর জন্যই এমন ধরনের অনুষ্ঠানের আয়োজন করার নির্দেশনা দিয়েছেন।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে প্রতিমন্ত্রী আরো বলেন, শিক্ষার্থীদের সঠিক ইতিহাস জানতে হবে। এই ইতিহাসের শিক্ষাটাও কিন্তু আমাদের সরকার শিক্ষার্থীদের দিয়ে যাচ্ছে। কেননা আওয়ামী লীগ সরকার যখন ক্ষমতায় আসে তখন জাতীকে সঠিক পথের দিশা দেয়, সঠিক ইতিহাসেরও শিক্ষা দেয়।
শিক্ষকদের উদ্দেশ্যে প্রতিমন্ত্রী বলেন, শিক্ষার্থীদের বিজ্ঞান শিক্ষার উপর জোড় দিবেন, কোথায় কি সমস্যা হচ্ছে এগুলো দেখতে হবে। বিজ্ঞানের উপর যদি জোড় দিতে না পারি তাহলে শিক্ষার্থীদের পথ চলতে সমস্যা হবে। বর্তমান তথ্য প্রযুক্তির যুগ শিক্ষার্থীরা নানাভাবে তথ্যপ্রযুক্তির সহায়তা নিয়ে থাকে। যে ওয়েবসাইটগুলো হতে তারা শিখতে পারবে সেগুলোর সাথে পরিচয় করিয়ে দিয়ে শিক্ষার্থীদের পাশে থাকার আহবান জানান তিনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীমা নাসরিনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন শ্রীপুর পৌরসভার মেয়র আনিছুর রহমান, উপজেলা পরিষদ চেয়ারম্যান শামসুল আলম প্রধান প্রমুখ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম