1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
চৌদ্দগ্রামে এসএসসি পরীক্ষার্থীকে নকল সরবরাহের অভিযোগে ২ শিক্ষক আটক - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১২:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
ফাঁসিয়াখালী-মেদাকচ্ছপিয়া পিপলস ফোরাম (পিএফ) সাধারণ কমিটির সভা সম্পন্ন চৌদ্দগ্রামে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন চৌদ্দগ্রামে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা ফের ৩দিন ক্লাস বর্জনের ঘোষণা কুবি শিক্ষক সমিতির নবীনগরে পৃথক মোবাইল কোর্ট অভিযানে সাড়ে ৪ লাখ টাকা জরিমানা দৈনিক আমাদের চট্টগ্রামের সম্পাদক মিজানুর রহমান চৌধুরী উপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা তিতাসে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা শেরপুরে আওয়ামী লীগের উদ্যোগে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত ঘুমন্ত স্বামীর পুরুষাঙ্গ কেটে নিয়ে স্ত্রীর পলায়ন

চৌদ্দগ্রামে এসএসসি পরীক্ষার্থীকে নকল সরবরাহের অভিযোগে ২ শিক্ষক আটক

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : সোমবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২৪
  • ৩৩ বার

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি

কুমিল্লার চৌদ্দগ্রামে এসএসসি পরীক্ষার প্রশ্ন সংগ্রহ পূর্বক অভিনব কায়দায় প্রশ্নের উত্তর মোবাইল ডিভাইস এর বিভিন্ন এ্যাপস্ এর মাধ্যমে পরীক্ষার্থীদের নিকট প্রেরণের সময় শাহাদাৎ হোসেন (৪৫) ও সুখরঞ্জন দাস (৫৫) নামে দুই শিক্ষককে হাতেনাতে আটক করা হয়েছে। উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট জেপি দেওয়ান এর নেতৃত্বে বিশেষ অভিযান চালিয়ে পুলিশ তাদেরকে আটক করে। আটককৃত শাহাদাৎ হোসেন উপজেলার মুন্সীরহাট ইউনিয়নের ফেলনা পশ্চিমপাড়া মৌলভী বাড়ীর মৃত আব্দুর রশিদ এর ছেলে ও ফেলনা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক এবং সুখরঞ্জন দাস শুভপুর ইউনিয়নের পাইকপাড়া গ্রামের মৃত ইন্দ্র কুমার দাস এর ছেলে ও উনকোট উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক। এ ঘটনায় পরীক্ষা কেন্দ্র সচিব ও মুন্সীরহাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কমলেশ মন্ডল বাদী হয়ে পাবলিক পরীক্ষা আইনে চৌদ্দগ্রাম থানায় একটি মামলা দায়ের করেন। ঘটনাটি ঘটেছে উপজেলার মুন্সীরহাট উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্র এলাকায়। সোমবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন থানার সেকেন্ড অফিসার উপ-পরিদর্শক আলমগীর হোসেন।

রোববার সকালে এসএসসি পরীক্ষা-২০২৪ এর গণিত পরীক্ষা চলাকালীন সময়ে উপজেলার মুন্সীরহাট বাজারস্থ মুন্সীরহাট উচ্চ বিদ্যালয়ের পাশে সোনালী জুয়েলার্স এর ৩য় তলায় একটি জুয়েলার্স দোকান ঘরে বসে অভিযুক্ত শিক্ষক শাহাদাৎ হোসেন ও সুখরঞ্জন দাস এসএসসি পরীক্ষার গণিত প্রশ্ন সংগ্রহ পূর্বক নোটবইয়ের মাধ্যমে তাহার উত্তর তৈরী করে অজ্ঞাতনামা বিবাদীদের সহায়তায় মোবাইল ডিভাইসের বিভিন্ন এ্যাপস্ ব্যবহার করে পরীক্ষা কেন্দ্রের ভেতরে বিভিন্ন পরীক্ষার্থীর নিকট প্রশ্নের উত্তর প্রেরণের সময় দুপুর অনুমান ১২.০৫ ঘটিকায় চৌদ্দগ্রাম উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জেপি দেওয়ান থানা পুলিশের সহায়তায় অভিযান পরিচালনা করে তাদেরকে আটক করেন। এ সময় তাদের নিকট থেকে ৩টি মোবাইল ও ১টি নিউটন গণিত গাইড জব্দ করা হয়। আটককৃতরা মোবাইল এ্যাপস্ এর মাধ্যমে কেন্দ্রে থাকা বিভিন্ন পরীক্ষার্থীর মধ্যে অসৎ উদ্দেশ্যে উত্তরপত্র প্রেরণের বিষয়টি প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে বলে জানিয়েছে পুলিশ। পরে মুন্সীরহাট পরীক্ষা কেন্দ্রের কেন্দ্র সচিব কমলেশ মন্ডল বাদী হয়ে আটককৃতদের বিরুদ্ধে দ্য পাবলিক এক্সামিনেশনস (অপেন্সেস) এ্যক্ট, ১৯৮০ এর ৯ (‘খ’)/১৩ ধারায় একটি মামলা (মামলা নং-৩৭/২৫.০২.২০২৪ খ্রিস্টাব্দ) দায়ের করেন। সোমবার আদালতের মাধ্যমে আটককৃতদের জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

এদিকে শিক্ষক আটকের ঘটনা জানাজানি হলে তাৎক্ষণিক এসএসসি পরীক্ষার্থীরা ও পরীক্ষা কেন্দ্রে উপস্থিত অভিভাবক সহ উত্তেজিত জনতার রোষানলে পড়েন উপজেলা নির্বাহী অফিসার সহ তার সঙ্গে থাকা থানা পুলিশের একটি টিম ও স্থানীয় গণ্যমাধ্যম কর্মীরা। এ সময় বিক্ষুব্ধ জনতা ও পরীক্ষার্থীরা তাদেরকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়ে মারে এবং তাদেরকে পরীক্ষা কেন্দ্রের ভেতর কমপক্ষে এক ঘন্টা অবরুদ্ধ করে রাখে। পরে অতিরিক্ত পুলিশ এনে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয় এবং অভিযুক্ত দুই শিক্ষককে থানা হেফাজতে নেওয়া হয়।

চৌদ্দগ্রাম থানার অফিসার ইনচার্জ (ওসি) ত্রিনাথ সাহা বলেন, ‘অভিনব কায়দায় মোবাইল ডিভাইসের এ্যাপস্ ব্যবহার করে এসএসসি পরীক্ষা চলাকালীন সময়ে কেন্দ্রে নকল (প্রশ্নোত্তর) সরবরাহকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নিদের্শে রোববার দুপুরে মুন্সীরহাট থেকে দুই শিক্ষককে আটক করা হয়েছে। পরে কেন্দ্র সচিব বাদী হয়ে আটককৃতদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেন। সোমবার দুপুরে আদালতের মাধ্যমে তাদেরকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।’

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম