1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
রাজধানীর মিরপুরের পিরেরবাগে  রাজউকের উচ্ছেদ অভিযান ও জরিমানা। - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:১৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁওয়ে সীমান্ত হত্যা ও বিদেশী আগ্রাসন বন্ধের দাবীতে লাশের মিছিল ! নবীগঞ্জে শাখা বরাক বাঁচাতে পদযাত্রা পরিবেশ রক্ষায় নাগরিক আন্দোলনে এগিয়ে আসুন গাজীপুরে ১৫ ঘন্টায় তিনজনের আত্মহত্যা গাজীপুরে সিটি কর্পোরেশনের ময়লার গাড়ির ধাক্কায় শ্রমিকের মৃত্যু শ্রীপুরের বরমী থেকে একটি বিদেশি পিস্তল,১ রাউন্ড গুলি ও ১০০পিস ইয়াবাসহ গ্রেফতার-১ বাঁশখালীতে বেকারির শ্রমিক হত্যাকান্ডের আসামী মাহাবুব গ্রেপ্তার কুবিতে বিজ্ঞান উৎসব অনুষ্ঠিত। চৌদ্দগ্রামে সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক এমপিকে মুক্তিযোদ্ধাদের ফুলেল শুভেচ্ছা মাগুরায় সংঘর্ষের ঘটনায় মামলা, আটক-৩ মাগুরায় শহিদ ও মৃত মুক্তিযোদ্ধাদের স্মরণে দোয়া মাহফিল অনুষ্ঠিত

রাজধানীর মিরপুরের পিরেরবাগে  রাজউকের উচ্ছেদ অভিযান ও জরিমানা।

আল হাসান মোবারক নিজস্ব প্রতিনিধি (শ্যামল বাংলা)
  • আপডেট টাইম : বুধবার, ৭ ফেব্রুয়ারি, ২০২৪
  • ৪৬ বার

আল হাসান মোবারক

নিজেস্ব প্রতিনিধি :

রাজধানীর মিরপুরের পিরেররজধানীর মিরপুরের দক্ষিণ পীরেরবাগ ১৩ নং ওয়ার্ড (ডিএনসিসির) এলাকায়  নকশার ব্যত্যয় করে ভবন নির্মাণ করায় ৭টি ভবনে উচ্ছেদ অভিযান করে  রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। এসময় ভবনগুলোর নকশার ব্যত্যয়কৃত খুঁজে পাওয়ায় ভবন গুলোর কিছু অংশ ভেঙে ফেলা হয়েছে।

সোমবার ৬ ফেব্রুয়ারীর সকাল থেকে বিকাল পর্যন্ত এই উচ্ছেদ অভিযানে বিরতিহীন ভাবে  চলে।  অভিজানের নেতৃত্ব দেন রাজউক জোন ৩/১ এর পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজিনা সারোয়ার।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আপনার দেখেছেন আমরা চেষ্টা করে যাচ্ছি সব কিছু নিয়মতান্ত্রিক কাজ হোক কিন্তু আনেক সময় অবৈধ বড় ইমারত গুলো উচ্ছেদ করতে গেলে। মালিকগণ  তার মহামান্য আদালত থেকে রিট আদেশে (ইস্টে অর্ডার)  নিয়ে আসেন।  এতে আমরা আদালতের প্রতি সন্মান দেখিয়ে চলে যাই  বা উচ্ছেদ অভিজান বন্ধ রাখি। নিয়ম হলো দু-পক্ষে রাজউক এবং তারও  (জমির মালিক) কোন কার্জক্রম করবে না। কিন্ত তার আইন ভঙ্গকরে নির্মান কাজ চালিয়ে যান।এ ক্ষেত্রে রাজউকের হাত পা বাধা ।

ঢাকাকে বাসযোগ্য করার জন্য রাজউক তার কাজ করে যাচ্ছে। এই অভিজান রাজউকের একটি চলমান প্রক্রিয়া  ।

অভিযান শেষে নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজিনা সারোয়ার বলেন চলমান প্রক্রিয়ার অংশ  অনুযায়ী রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ জোন ৩/১ আওতাধীন মিরপুরের দক্ষিণ পিরেরবাগ এলাকায়  নকশা বহির্ভূত ভবন নির্মাণ করায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা সময়  নকশা বহির্ভূত ৫টি বহুতল ভবনের আংশিক অপসারণসহ তাৎক্ষনিক ভাবে দুইটি ভবনের  সামনে মালামল রাখার জন্য  মোট ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

আমরা আইনানুযায়ী মোবাইল কোর্ট পরিচালনা করেছি। জনস্বার্থে রাজউকের এই ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে।

উচ্ছেদ অভিযানে ছিলেন রাজউক জোন ৩/১ এর অথরাইজড অফিসার প্রকৌশলী মাহাব্বীর রনি, প্রধান ইমারত পরিদর্শক ইমারত পরিদর্শক আলমগীর হোসেন। জোন ৩/১ সংশ্লিষ্ট সকল কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম