1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
- দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৫:১৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
কুবিতে পুনরায় ক্লাস চলমান রাখার সিদ্ধান্ত শিক্ষক সমিতির চৌদ্দগ্রাম স্বাস্থ্য কমপ্লেক্সে অত্যাধুনিক এক্স-রে মেশিন কার্যক্রমের উদ্বোধন আওয়ামী লীগ সরকার কৃষক বান্ধব সরকার : সাবেক রেলপথ মন্ত্রী মো: মুজিবুল হক এমপি তীব্র গরমে ক্লান্ত শ্রমজীবীদের স্বস্তি ‘এক গ্লাস শরবত’ ঠাকুরগাঁওয়ে হরিপুরে বাসঝাড় এখন বাবুই পাখির শেষ আশ্রয় । মোঃ মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও জেলা গোদাগাড়ীতে গ্রেফতার অভিযানে পুলিশের উপর হামলা, আহত-১ মাগুরায় সেবা প্রতিষ্ঠানের উদ্যোগে স্যালাইন ও সুপিয় পানি বিতরণ স্থানীয় নির্বাচন বর্জনের সিদ্ধান্ত অমান্য করলে বিএনপি থেকে চিরতরে বহিষ্কার -সৈয়দপুরে বিএনপির কেন্দ্রীয় নেতা আব্দুল খালেক ও জাহাঙ্গীর আলম তিতাসে ফসলী জমি থেকে বালু উত্তোলনকে কেন্দ্র করে রক্তক্ষয়ী সংঘর্ষে আহত-৪, আটক-১ চন্দনাইশে গৃহবধুর আত্মহত্যা

আল হাসান মোবারক নিজস্ব প্রতিনিধি (শ্যামল বাংলা)
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৮ ফেব্রুয়ারি, ২০২৪
  • ৪১ বার

আফতাব নগর (বাড্ডা) আবাসিক  এলাকায় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ  (রাজউক) এর  নকশা বহির্ভূত দুটি  ভবনে  নির্মান কারায় উচ্ছেদ অভিযান চালিয়েছে। এ সময়  অভিযানটির নেতৃত্বে ছিলেন রাজউকের  নির্বাহী ম্যাজিস্ট্রেট আমিনুল ইসলাম।
৭ ফেব্রুয়ারী ২০২৪ ইং বুধবার  সকাল থেকে আফতাব নগর উচ্ছেদ অভিযান করে । অভিযানটি চলে সাকাল  থেকে বিরতিহিন ভাবে শেষ হয় বিকাল ৪ টায় ।

অভিযান চলাকালীন দুটি  ভবনের নকশা ব্যত্যয় ঘটিয়ে  সেটব্যাক ও ভয়েড দখল করে ইমারতের নির্মাণ কাজ করে  তা ভেঙ্গে দেন এবং ভবন নির্মান  কাজ বন্ধ করে দেওয়া হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট আমিনুল ইসলাম বলেন ” রাজউক” জোন-৪/২ বাড্ডা আফতাব নগর   আবাসিক এলাকায় নকশা ব্যত্যয় ঘটিয়ে  দুটি  বহুতল ভবনের আংশিক ভেঙ্গে দেওয়া ও ভবনের মালিককে সতর্ক করে দেওয়া হয়।  একই সাথে তারা যেন পরবর্তীতে রাজউকের অনুমোদন ব্যতিত ইমারত নির্মাণ কাজ না করে সে বিষয়ে মালিক পক্ষ থেকে নন জুডিশিয়াল স্ট্যাম্পে অঙ্গীকারনামা নেওয়া হয় ।

তিনি  বলেন ঢাকাকে বসবাস যোগ্য করার জন্য রাজউকের এই অভিযান চালানো হচ্ছে। এই অভিযানে গুলো  নগরের  অন্য ইমারত মালিকগণ কে নিয়মবহির্ভূত  ইমারত নির্মানের ক্ষেত্রে  সতর্কতা হিসাবে কাজ করবে।এই অভিযানের দায়িত্ব প্রাপ্ত অথরাইজড অফিসার হাসানু জ্জামান  বলেন, বাড্ডা আফতাব নগর আবাসিক এলাকায় আজ দুটি  ভবনের অংশিক ভেঙ্গে ফেলা হলো ।এই ভবনটির  মালিকদয় কে  রাজউক থেকে  নকশা নিয়ে নকশা  ব্যত্যয় ঘটিয়ে ভবন নির্মাণ করেছে এই মর্মে তাদেরকে প্রাথমিক ভাবে তাদের কয়েকবার সতর্ক করলেও তার রাজউকের নকশা না মেনে এই ইমারত নির্মান করছেন ।

 নকশা ব্যত্যয় ঘটিয়ে ইমারত তৈরী যেনো না করতে পারে

এই  জন্য রাজউকের এই মোবাইল কোড  পরিচালনা করছে । এই মোবাইল কোর্ট পরিচালনার সময় আরো উপস্থিত ছিলেন রাজউকের নির্মাণ পরিদর্শক বাদল এবং অন্যান রাজউক কর্মকর্তা।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম