1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
অতিরিক্ত দায়িত্বে বহাল থাকতে চায় না কুবি শিক্ষক - দৈনিক শ্যামল বাংলা
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৪:০৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
শ্রীশ্রী বিশ্বশান্তি গীতা পুষ্পযজ্ঞ ২০২৪ উদযাপন। নারী অধিকার ও উন্নতির উত্থানে বদরুন নাহার কলির অদম্য উদ্যোগ প্রশংসনীয় THIS SITE HACKED BY BLACK CYBER ZONE ভূঞাপুরে অস্বাভাবিক লোডশেডিংয়ে জনজীবন অতিষ্ঠ, হিট স্ট্রোকে নারীর মৃত্যু ঠাকুরগাঁওয়ে নানা আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত । আওয়ামীলীগ ১৭ – ১৮ বছরে বাংলাদেশকে একটি  গ্যাস চেম্বারে পরিণত করেছে রাউজানে আইনগত সহায়তা দিবস পালিত কুবিতে পুনরায় ক্লাস চলমান রাখার সিদ্ধান্ত শিক্ষক সমিতির চৌদ্দগ্রাম স্বাস্থ্য কমপ্লেক্সে অত্যাধুনিক এক্স-রে মেশিন কার্যক্রমের উদ্বোধন আওয়ামী লীগ সরকার কৃষক বান্ধব সরকার : সাবেক রেলপথ মন্ত্রী মো: মুজিবুল হক এমপি

অতিরিক্ত দায়িত্বে বহাল থাকতে চায় না কুবি শিক্ষক

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১২ মার্চ, ২০২৪
  • ২৯ বার

কুবি প্রতিনিধি:

নির্দিষ্ট সময়ের পর কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে আইনের ব্যত্যয় ঘটিয়ে বিভাগীয় প্রধান নিয়োগ দিয়েছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এএফএম. আবদুল মঈন৷ তবে সময়ের অতিরিক্ত দায়িত্ব ছাড়তে এবার কুবি প্রশাসনকে চিঠি দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ড. মোহাম্মদ জুলহাস মিয়া।

১১ মার্চ (সোমবার) বিজ্ঞান অনুষদের ডিন বরাবর প্রেরিত, রেজিস্ট্রার দপ্তরের সিল সম্বলিত বিভাগীয় প্রধান জুলহাস মিয়া স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানা যায়।

চিঠিতে জুলহাস মিয়া বলেন, ২০১০ সালের ২৯ অক্টোবর হতে পদার্থবিজ্ঞান বিভাগ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ইয়ে কর্মরত আছি। ২০২০ সালের ১৭ জুন বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাকে তিন বছরের জন্য বিভাগীয় প্রধানের দায়িত্ব প্রদান করেন। যার মেয়াদ গত ১৬ জুন ২০২৩ সালে শেষ হয়ে যায়। তবে গত ১৫ জুন ২০২৩ সালের এক অফিস আদেশের মাধ্যমে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বিভাগীয় প্রধান হিসেবে আমাকে দায়িত্ব অব্যাহত রাখতে বলা হয়। তবে গত ৩০ নভেম্বর ২০২৩ সালে আমার স্ত্রী ব্রেন স্ট্রোক করে। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স ও হাসপাতাল, ঢাকা-তে ভর্তি করানো হয় এবং গত ১৭ ডিসেম্বর ২০২৩ সালে তার মাথায় অস্ত্রোপচার করা হয়। কিন্তু এখনো তিনি পুরোপুরি আশঙ্কা মুক্ত না হওয়ায় তার সুচিকিৎসা এবং সেবা- শুশ্রূষা করা প্রয়োজন। আমার স্ত্রীর চিকিৎসা ও বর্তমান শারীরিক অবস্থা নিয়ে আমি ও আমার পরিবার মানসিকভাবে বিপর্যস্ত এবং চিন্তিত।

তিনি আরও বলেন, বিভাগীয় প্রধান হিসেবে তিন বছরের অধিককাল পার হওয়ায় এবং স্ত্রীর চিকিৎসা নিয়ে খুব বেশি পরিমাণে ব্যস্ত থাকায় আগামী ১৮ মার্চ থেকে আমি ড. মোহাম্মদ জুলহাস মিয়া পদার্থবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে আর দায়িত্বে বহাল থাকতে চাই না।

এছাড়াও চিঠিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধও জানান তিনি।

দায়িত্ব ছাড়ার বিষয়ে কথা বলতে চাইলে জুলহাস মিয়া জানান, আমাকে যখন অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয় তখনও আমি ভিসি স্যারকে মৌখিকভাবে বলেছিলাম অতিরিক্ত দায়িত্ব না দিতে। এখন আমি প্রশাসন বরাবর লিখিত দিয়েছি এবং ভিসি স্যারকে সেটা অবগত করেছি। আমি আগামী ১৮ তারিখের পর থেকে অতিরিক্ত সময়ের জন্য বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব পালন করবো না। আমার দাবি ভিসি স্যার বিধি মোতাবেক পদার্থবিজ্ঞান বিভাগের নতুন বিভাগীয় প্রধান নিয়োগ দিবেন এবং অন্য যে সকল বিভাগে বিধি বহির্ভূতভাবে বিভাগীয় প্রধান নিয়োগ দেওয়া আছে সেখানেও বিধি মোতাবেক বিভাগীয় প্রধান নিয়োগ দেওয়ার অনুরোধ জানাই।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম