1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
ঠাকুরগাঁওয়ে ভূল্লী বাজারে নেই ড্রেনের ব্যবস্থা, মহাসড়কে জলাবদ্ধতায় পথচারীদের ভোগান্তি ! - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:৫৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
এক দফার আন্দোলনকে ব্যর্থ করতে বর্তমান যুবদল সরকারের সাথে আঁতাত করেছিল; অভিযোগ সাবেক নেতাদের টাঙ্গাইলের ঐতিহ্যবাহী গোবিন্দাসী উচ্চ বিদ্যালয় মাঠে বৃষ্টির জন্য নামাজ আদায় রাউজানে হক কমিটির উদ্যোগে পথচারীদের মাঝে শরবত বিতরণ ঠাকুরগাঁওয়ে সবজি উৎপাদন বেশি হওয়ায় কম দামে বিক্রি কুবিতে গুচ্ছের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু Videojuego oficial de Fortune Jet 1win ঠাকুরগাঁওয়ে ভেলাজান আনছারিয়া ফাজিল মাদ্রাসা আদালতের নির্দেশ অমান্য করে নিয়োগ পরীক্ষা ! হক কমিটির উদ্যোগে রাউজানে প্রচন্ড তাপদাহের মধ্যে পথচারী ও শ্রমজীবি মানুষের শরবত বিতরন তিতাসে তীব্র তাপদাহে পানি ও খাবার স্যালাইন বিতরণ করলেন মু. দেলোয়ার হোসেন পলাশ ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে তীব্র তাপপ্রবাহের মধ্যেই গাছ কেটে সাবাড় করছে বন বিভাগ

ঠাকুরগাঁওয়ে ভূল্লী বাজারে নেই ড্রেনের ব্যবস্থা, মহাসড়কে জলাবদ্ধতায় পথচারীদের ভোগান্তি !

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০২৪
  • ২৩ বার

মোঃ মজিবর রহমান শেখ

সস্তা সুইস প্রতিলিপি ব্রিটলিং ইউকে, শীর্ষ জাল ব্রিটলিং দেখার বিক্রয় অনলাইনে দেখে

আমাদের লক্ষ্য হল সর্বোচ্চ মানের রেপ্লিকা ঘড়ি এবং AAA উচ্চ মানের নকল ওমেগা ঘড়ির বৈচিত্র্য প্রদান করা।

সর্বাধুনিক সুইস রোলেক্স প্রতিলিপি ঘড়ি UK ভদ্র ও মহিলাদের জন্য অনলাইন শপ।

Rolexreplicauk.me উচ্চ মানের রোলেক্স রেপ্লিকা ঘড়ি প্রদান করে। আপনি এখানে আরও প্রতিলিপি রোলেক্স ঘড়ি বেছে নিতে পারেন। সাবমেরিনার, ডেটজুস্ট, ডে-ডেট এবং অন্যান্য মডেল .

ঠাকুরগাঁও সদর উপজেলার ভূল্লী থানা বাজারে মহাসড়কে বৃষ্টির পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় গত দু’দিনের বৃষ্টিতে পানি জমে রাস্তার ২ পাশ তলিয়ে গেছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন ব্যবসায়ী সহ সাধারণ মানুষ। ঐতিহ্যবাহী জনপ্রিয় এই বাজারটি ঠাকুরগাঁও-পঞ্চগড় মহাসড়কে উপর অবস্থিত হওয়ায় প্রতিনিয়ত বিভিন্ন এলাকা থেকে ছুটে আসেন ক্রেতা ও বিক্রেতারা। এ কারণে কয়েকটি গ্রামের মানুষের কাছে এটি প্রধান বাজার হয়ে দাড়িয়েছে। এই দিকে ড্রেনেজ ব্যবস্থা না থাকায় মহাসড়কে ২ পাশে খানাখন্দে সড়কটি এখন বেহাল দশায় পরিণত হয়েছে। পানি বের হবার কোনো পথ না থাকায় জলাবদ্ধতা রয়েছে সড়কে। দিনের পর দিন পানি জমে থাকার কারণে সড়কের কার্পেটিং উঠে নষ্ট হওয়ার আশঙ্কা রয়েছে। এতে করে ঐ পথ দিয়ে চলাচল পথচারীদের যেমন নানা বিড়ম্বনায় পড়তে হচ্ছে তেমনি যে কোন সময় বড় ধরনের দূর্ঘটনা ঘটতে পারে বলে জানিয়েছেন ভুক্তভোগীরা। সরেজমিনে দেখা যায়, ড্রেনেজ ব্যবস্থা না থাকায় দিনের বৃষ্টির পানিতে তলিয়ে গেছে সড়কের ২ পাশ এতে করে পানি জমে পুকুরে পরিণত হয়েছে। পানি বেড় হওয়ার কোনো পথ নেই। এ অবস্থায় ভোগান্তি ও দুর্ভোগ মাথায় নিয়ে প্রতিনিয়ত ওই পানিবন্দি পথ দিয়ে যাতায়াত করছে শতশত পথচারী। জনদুর্ভোগ কমাতে দ্রুত টেকসই ড্রেন নির্মাণ ও সড়ক সংস্কার করা প্রয়োজন। পথচারী হাসান আলী বলেন, দিনে কয়েকবার এই সড়ক দিয়ে চলাচল করতে হয়। জলাবদ্ধতার কারণে যাতায়াতে খুব অসুবিধায় পড়তে হচ্ছে। কয়েকদিন আগে একজন চার্জার ভ্যানে যেতে ঝাঁকুনিতে পড়ে চালের দুটি বস্তা ফেটে পানিতে পড়ে নষ্ট হয়। পানিতে রাস্তা ডুবে থাকায় সড়কে ছোট-বড় গর্ত বোঝা যায় না। এতে করে আমাদের বিপদের ঝুঁকি রয়েছে বলে জানায় হাচান আলী সহ অন্যান্য পথচারীরা। বাজারের ব্যবসায়িরা জানান, ’দিনের টানা বৃষ্টির পানির সঙ্গে ময়লা-আবর্জনা মিশে অসহনীয় পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন ব্যবসায়ি সহ দূর-দূরান্ত থেকে আসা ক্রেতারা। প্রতি বছর বাজার ইজারা দিয়ে রাজস্ব আদায় করা হয়ে থাকে। কিন্তু গুরুত্বপূর্ণ এই বাজারে উন্নত ড্রেনেজ ব্যবস্থা নেই। পানি নিস্কাশনের জন্য যে ছোট ড্রেনেজ ব্যবস্থা ছিলো সেটি এক দশক আগেই ময়লা-আবর্জনায় বন্ধ হয়ে গেছে। এ ছাড়া অপরিকল্পিতভাবে দোকান নির্মাণ এবং বিভিন্নস্থানে পানি নিস্কাশন ব্যবস্থা বন্ধ করে দেওয়ার কারণে প্রতি বছরই দুর্ভোগ পোহাতে হচ্ছে। এমনকি বাজারটিতে ময়লা-আবর্জনা ফেলার নির্দিষ্ট কোনো জায়গা না থাকায় এলাকার কৃষি জমি এবং খালে ময়লার ভাগাড় তৈরি করায় পরিবেশ দূষণের শিকার হচ্ছে। ভূল্লী বাজার ক্ষুদ্র ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মোতাহার হোসেন জানান, বাজারের ড্রেনেজ ব্যবস্থা চরম খারাপ অবস্থায় রয়েছে। পূর্বের একটি ড্রেন ছিলো সেটি এখন বন্ধ। যার কারণে প্রতি বছর ব্যবসায়িদের চরম দুর্ভোগ পোহাতে হয়। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্নিষ্টদের প্রতি জোর দাবি জানাচ্ছি। তিনি বলেন, এ সমস্যা সমাধান করতে হলে বাজারে বড় করে ড্রেন করার দ্রুত প্রয়োজন। ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা বেলায়েত হোসেন জানান, বিষয়টি আমার জানা ছিলো না। খোঁজ খবর নিয়ে বাজার উন্নয়নের জন্য প্রয়োজনে বরাদ্দ দেওয়া হবে এবং বর্ষার আগেই পানি নিস্কাশনের সমস্যা সমাধান করা হবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম