1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
নবীগঞ্জে নিজ বাড়িতে নিরাপত্তাহীন আর প্রাণনাশের হুমকির মুখে মুক্তিযোদ্ধা পরিবার - দৈনিক শ্যামল বাংলা
সোমবার, ০৬ মে ২০২৪, ০১:০০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
সুবিধা বঞ্চিত জনগণের পাশে থেকেই ইসমত আরার মানবিক নেতৃত্ব প্রতিষ্ঠা উপাচার্যকে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিল আবাসিক শিক্ষার্থীরা কুবির শেখ হাসিনা হলের নতুন প্রাধ্যক্ষ বাংলাদেশের দুর্যোগ ও জলবায়ু পরিবর্তন মুজিব উল্ল্যাহ্ তুষার পূর্বাঞ্চলের রেলের যন্ত্রাংশ চুরিতে জড়িয়ে পড়ছে আরএনবি’র সদস্যরা ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে খামারের ১৬০ টি বাক্সের মৌমাছি মেরে ফেলার অভিযোগ রামগড়ে ঝড় ও বজ্রপাতের তান্ডবে গবাদিপশুসহ খামারির মৃত্যু চাঁদার টাকা না দেওয়ায় অপহরণ করে নির্যাতন, ভুক্তভোগী পরিবারের সংবাদ সম্মেলন শিক্ষক সমিতি রাউজান উপজেলা( উত্তর) শাখার ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত  ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে জুয়া খেলায় হেরে যাওয়ায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে ১ যুবক !

নবীগঞ্জে নিজ বাড়িতে নিরাপত্তাহীন আর প্রাণনাশের হুমকির মুখে মুক্তিযোদ্ধা পরিবার

মোঃ হাবিবুর রহমান চৌধুরী শামীম নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি
  • আপডেট টাইম : শুক্রবার, ৮ মার্চ, ২০২৪
  • ৭৮ বার

নবীগঞ্জ (হবিগঞ্জ)প্রতিনিধি

নবীগঞ্জে নিজ বাড়িতে নিরাপত্তাহীন আর প্রাণনাশের হুমকির মুখে এক মুক্তিযোদ্ধা পরিবার।
মৌলভীবাজার জেলার ড়শিজুরা গ্রামের হাল সাং নবীগঞ্জের চৈতন্যপুর গ্রামের সৈয়দ মোখলেছুর রহমানের পুত্র সৈয়দ রহমান আতিকের হুমকিতে প্রাণনাশের আশঙ্কায় আছেন উপজেলা মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার মরহুম নজরুল ইসলাম চৌধুরীর পুত্র উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক উপজেলার আউশকান্দি ইউনিয়নের চৈতন্যপুর গ্রামের নিজামুল ইসলাম চৌধুরী এবং একই সঙ্গে নিরাপত্তাহীনতায় পুরো পরিবার। থানায়-মামলা করেও কোন কাজ হয়নি। প্রকাশ্যে চলাফেরা করে প্রাণনাশের হুমকি দিচ্ছে ওই সন্ত্রাসী। বিষয়টি থানা পুলিশকে অবগত করা হয়েছে। এখনো গ্রেফতার হয়নি।সন্ত্রাসী শামছুর রহমান আতিক কর্তৃক নির্যাতিত ও প্রাণনাশের হুমকির কথা জানিয়ে নিজামুল ইসলাম চৌধুরী সরকার ও প্রশাসনের কাছে মুক্তিযোদ্ধা পরিবারের জন্যে রাষ্ট্রের সহযোগিতা কামনা করেছেন।নিজামুল ইসলাম জানান,আমার মুক্তিযোদ্ধা বাবা নজরুল ইসলাম চৌধুরী ৭১ সালে সরাসরি রণাঙ্গনে অস্ত্র হাতে যুদ্ধে করে দেশ স্বাধীন করেছেন। কিন্ত বিগত কয়েক বছর ধরে আমরা মুক্তিযোদ্ধা পরিবার জীবনের সবচেয়ে বেশী নির্যাতিত হয়ে আসছি ওই সন্ত্রাসীর দ্বারা। অসহায় অবস্থায় আছি। আমাদের দেখার কেউ নেই।
নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের চৈতন্যপুর গ্রামের সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মরহুম নজরুল ইসলাম চৌধুরীর পুত্র ও উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক ডা: নিজামুল ইসলাম চৌধুরীর বাড়ির উঠানে রাখা তার নিজের প্রাইভেট কারে গত ১৮ জানুয়ারী রাতে (ঢাকা মেট্রো-গ-১৪-২২৯৩) আগুন দেয় সন্ত্রাসী আতিক।ভোর ৫ টায় আগুনের লেলিহান শিখায় ঘুম থেকে উঠে নিজামুল চিৎকার করলে বাড়ির লোকজন এগিয়ে এসে প্রায় ১ ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনেন। ততক্ষনে গাড়িটি আগুনে পুড়ে ছাই হয়ে যায়।এর ২দিন পর বাড়ীর উঠানে রাখা পূর্বে পুড়িয়ে দেয়া কারটিতে আবারও আগুন দেয় আতিক। প্রথম দফা অর্ধেক আর দ্বিতীয় দফা আগুন দিয়ে কারটি ছাই করে পুড়িয়ে দিয়ে নাশকতার ষোল আনা পূরন করে সে।এ ব্যাপারে নিজামুল ইসলাম চৌধুরী থানায় মামলা করলেও পুলিশ তাকে এখনও গ্রেফতার করতে পারেনি।গ্রেফতার না করার কারনে সে একের পর এক প্রাণনাশের হুমকিসহ বিভিন্ন ঘটনা করে যাচ্ছে বলে অভিযোগ করেন নিজামুল।সর্বশেষ গত বৃহস্পতিবার রাত প্রায় আড়াইটার দিকে আতিক নিজামমুলের বাড়িতে এসে প্রাণনাশের উদেশ্যে বাইরে থাকা বৈদ্যুতিক লাইটের লাইন কেটে ঘরে প্রবেশ করার চেষ্টা করে। নিজামুল পরিস্থিতি বুজতে পেরে ঘরের ভিতর স্ত্রী সন্তানদের নিয়ে ভয়ে আতংকিত হয়ে পড়েন। এক পর্যায়ে সন্ত্রাসী আতিক বাতরোমে ক্যামেরা বসানোর চেষ্টা করে। নিরুপায় হয়ে নিজামুল ঘরের ভিতর থেকে চিৎকার শুরু করলে সে চলে যায়।
নিজামুল ইসলাম চৌধুরী জানান, আমার ফুফাতো ভাই শামছুর রহমান আতিক দীর্ঘদিন যাবৎ আমাকে একের পর এক হয়রানি করে আসছে। বিগত কয়েকদিন আগে আমার বাড়িতে অস্ত্র রেখে আমাকে ফাঁসানোর চেষ্টা করেছিল। আমার কারটি পুড়ানোর পর সে আমাকে ম্যাসেজ দিয়ে হুমকি দিয়েছে। গত রাতেও আমাকে হত্যাসহ ব্লাকমেইল করার চেষ্টা করেছে। সকালে আবার ম্যাসেজ করেছে। সব ডকুমেন্ট আমার কাছে আছে। পুলিশকে আমি ঘটনাটি জানিয়েছি। আমি পরিবার নিয়ে সম্পূর্ণ নিরাপত্তাহীন। মুক্তিযোদ্ধা পরিবারের কি এ দেশে বেঁচে থাকার কোন অধিকার নাই। তিনি মাননীয় প্রধানমন্ত্রী ও স্থানীয় প্রশাসনের কাছে নিরাপত্তা চেয়ে ওই সন্ত্রাসীর বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়ার দাবি জানান। এ ব্যাপারে নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুক আলীর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন বিষয়টি গুরুত্ব সহকারে দেখে তদন্তপূর্বক তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম