1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
বাঁশখালীতে দখলীয় জমিতে কাজে বাঁধা, মালিকানা দাবি কারার অভিযোগ - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ০৪ মে ২০২৪, ০৬:২৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁওয়ের পুলিশের অভিযানে ২ মাদক ব্যবসায়ি গ্রেফতার ঠাকুরগাঁওয়ে রাণীশংকৈলে প্রতীক পেয়ে নির্বাচনী প্রচার প্রচারণায় প্রার্থীরা । চৌদ্দগ্রামে মধ্যম চাঁন্দিশকরায় মুয়াজ্জিনকে বিদায়ী সংবর্ধনা মুহা. ফখরুদ্দীন ইমন, চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি: কুমিল্লার চৌদ্দগ্রামে প্রতিপক্ষের হামলায় নারী সহ একই পরিবারের চারজন আহত, থানায় অভিযোগ চেয়ারম্যান পদে-৬, ভাইস চেয়ারম্যান পদে-৩, মহিলা ভাইস চেয়ারম্যান পদে-১ চন্দনাইশে মনোনয়ন পত্র জমার শেষ দিনে ১০ জন প্রার্থীর ফরম জমা Kumpulan Situs Slot Bonus New Member Terbaru রাউজানে পরিত্যক্ত দু’টি হ্যাচারি- সুফল থেকে বঞ্চিত ডিম সংগ্রহকারীরা হেফাজতে ইসলামের সাবেক  যুগ্ম-মহাসচিব মামুনুল হকের মুক্তি লাভ। বাঁশের সাঁকোর বদলে স্টিল ব্রীজ নির্মাণ কাজ শুরু ঠাকুরগাঁওয়ে হারিয়ে যাচ্ছে পিঁড়িতে বা খাটে বসে চুল দাড়ি কাটার দৃশ্য !

বাঁশখালীতে দখলীয় জমিতে কাজে বাঁধা, মালিকানা দাবি কারার অভিযোগ

পিবিআই কে তদন্তের নির্দেশ আদালতের”

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : সোমবার, ২২ এপ্রিল, ২০২৪
  • ২৪ বার

শিব্বির আহমদ রানা
বাঁশখালী ( চট্টগ্রাম) প্রতিনিধি

অবৈধভাবে দখলে বাধা ও দখল চেষ্টার অভিযোগে ভূমি অপরাধ প্রতিরোধ ও প্রতিকার আইনে রবিবার (২১ এপ্রিল) বাঁশখালীর বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আবদুল হামিদের আদালতে ভুক্তভোগী হাফেজ শাহ আলম নামের এক বয়োবৃদ্ধ এ মামলা দায়ের করেন।

উপজেলার পুঁইছড়ি ইউনিয়নের পুইছড়ি মওলার পাড়ার বাদশা মিয়ার পুত্র বাচ্চু (৩০) নামে এক ব্যক্তিকে আসামি করা হয়। আদালত পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

মামলার বাদী হাফেজ শাহ আলম বাঁশখালীর পুঁইছড়ির মওলার পাড়া এলাকার বাসিন্দা। উল্লেখ্য যে, আসামী বাচ্চু ডাকাতি ও চাদাবাজীর মামলার একজন ওয়ারেন্টভূক্ত আসামী।

আদালতে বাদীপক্ষে শুনানি করেন অ্যাডভোকেট এইচ.এম হেলাল উদ্দীন। এছাড়া মামলাটির ড্রাফটিংয়ে ও ভূমি অপরাধ প্রতিরোধ ও প্রতিকার আইন, ২০২৩ এর ধারা সমূহ ব্যাখ্যায় তাকে সাপোর্ট দিয়েছেন টীম- জার্স্টিস ফর হোফলেস (Justice for Hopeless) এর আইনজীবী সুপ্রিম কোর্টের আইনজীবী রেজাউল করিম, অ্যাডভোকেট শেখ আফরোজা মাহী ,অ্যাডভোকেট আয়শা আক্তার ও অ্যাডভোকেট তানভীর হায়দার।

মামলার অভিযোগে বলা হয়, হাফেজ শাহ আলমের ১৯৯৪ সালের ক্রয়কৃত জমিতে তারই এলাকার ভূমিদস্যু চক্রের সদস্য আসামি বাচ্চুর নজর পড়ে। আসামি বিগত ০৩/০৪/২০২৪ইং তারিখ নালিশী জমিতে অজ্ঞাতনামা কয়েকজন সাঙ্গপাঙ্গসহ হাজির হয়ে নিজেকে উক্ত জমির মালিক বলে দাবি করে এবং মূল মালিক বাদী হাফেজ শাহ আলমকে সম্পত্তি থেকে উচ্ছেদ করে তাকে বেদখল করার চেষ্টা করেন। শাহ আলমকে তার সীমানা প্রাচীর নির্মাণে বাধা প্রদান করে উল্টো হুমকী প্রদান করে।

এই বিষয়ে আইনের শিক্ষক অ্যাডভোকেট সায়মন সৈয়দ বলেন- আরেকজনের দখলীয় জায়গায় দখলের উদ্দেশ্যে প্রবেশ করা একটি ফৌজদারী অপরাধ। ভূমি অপরাধ প্রতিরোধ ও প্রতিকার আইন-২০২৩ এর মাধ্যমে পেশী শক্তির লাগাম টানার চেষ্টা করা হয়েছে। এই আইনে জোর করে দখল প্রতিরোধের বিধান আনা হয়েছে।

 

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম