1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
কেন্দ্রীয় শহিদ-মিনার অযত্ন-অবহেলার শিকার রক্ষণাবেক্ষণে স্থায়ী লোক নিয়োগের দাবী। - এমএ বার্নিক - দৈনিক শ্যামল বাংলা
বুধবার, ২৯ মে ২০২৪, ০৬:১৪ অপরাহ্ন

কেন্দ্রীয় শহিদ-মিনার অযত্ন-অবহেলার শিকার রক্ষণাবেক্ষণে স্থায়ী লোক নিয়োগের দাবী। — এমএ বার্নিক

ডাঃ হাসান মোবারক নিজস্ব প্রতিবেদক (ঢাঃবিঃ)

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৭ মে, ২০২৪
  • ৮০ বার

আজ ২৭ বৈশাখ ১৪৩১ বাঙ্গাব্দ (৭ মে ২০২৪ইং) তারিখে,জ্ঞান ভিত্তিক আন্দোলনের সভাপতি তথা ভাষা-আন্দোলন গবেষক অধ্যাপক এম এ বার্ণিকের কেন্দ্রীয় শহিদ-মিনার অযত্ন-অবহেলার শিকারর ক্ষণাবেক্ষণে স্থায়ী ভাবে লোক নিয়োগের দাবিতে একটি পত্র ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামালের নিকট হস্তান্তর করেন একটি প্রতিনিধি দল ।

প্রত্রে  অধ্যাপক বার্নিক বলেন  ফেব্রুয়ারি মাস ব্যতীত সারা বছর কেন্দ্রীয় শহিদ-মিনার অরক্ষিত থাকে। অযাচিত লোকজনের পদপিষ্ট হয় শহিদ-মিনারের পবিত্র স্থান। শহিদ-মিনারের সন্নিবেশ এলাকা মানুষের মলমূত্র আর ইতর প্রাণীর আনাগোনায় প্রতিনিয়ত পবিত্রতার হানি ঘটে, যা দেখার কেউ নাই, এমতাবস্থায় শহিদ-মিনারের পবিত্রতা রক্ষা করা পরিষ্কার-পরিচ্ছন্নতা নিশ্চিত করা ও রক্ষণাবেক্ষণের লক্ষ্যে স্থায়ীভাবে লোক নিয়োগের দাবি জানিয়ে তিনি।

প্রত্রটি হস্তান্তরের জন্য ৩ সদস্য বিশিষ্ট প্রতিনিধি দলে গমন করেন। প্রতিনিধি দলের নেতৃত্ব দেন জ্ঞানভিত্তিক সামাজিক আন্দোলনের শিক্ষা বিষয়ক সম্পাদিকা কবি জান্নাতুন নাঈমের  এবং প্রতিনিধি দলের অন্যরা হলেন বিশিষ্ট ব্যবসায়ী জাহিদুল ইসলাম ও প্রগতিশীল নারীনেত্রী মৌলি আক্তার।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম