1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
চৌদ্দগ্রামে ইটভাটায় নারী শ্রমিকের আত্মহত্যা - দৈনিক শ্যামল বাংলা
সোমবার, ২৭ মে ২০২৪, ০৫:৫৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
Situs Slot Gacor Pragmatic Bet 200 Resmi mudah Menang dan Terpercaya ঈদগাঁওতে ৬ দিন পর নির্বাচনী সহিংসতায় কর্মী খুনের মামলা কয়েক শত মাছের ঘের প্লাবিত হয়ে একাকার রাঙ্গাবালীতে ঘূর্ণিঝড় রিমালের তান্ডবে ক্ষয়ক্ষতি ২০ গ্রাম প্লাবিত আইপিএল এ সানরাইজার্স হায়দরাবাদকে ফাইনালে রীতিমতো বিধ্বস্ত করে শিরোপা জিতে নিল কলকাতা নাইট রাইডার্স তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে সাজা দেওয়া হবে -প্রধানমন্ত্রী ইনাতগঞ্জ ডিগ্রী কলেজে অধ্যক্ষ ও শিক্ষকের অপসারণের দাবিতে শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি পালন।। ২৪ ঘন্টার আল্টিমেটাম ঠাকুরগাঁওয়ে শিশুর পুরুষাঙ্গে ইট বেঁধে ভিডিও, ৩ কিশোর আটক ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে মলম ও অজ্ঞান পার্টির ৩ সদস্য আটক মাগুরায় প্রতারণার বিচার চেয়ে সংবাদ সম্মেলন করেছেন এক প্রধান শিক্ষক!

চৌদ্দগ্রামে ইটভাটায় নারী শ্রমিকের আত্মহত্যা

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪
  • ১২ বার

মুহা. ফখরুদ্দীন ইমন, চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি:

কুমিল্লার চৌদ্দগ্রামে ইটভাটায় মোসা: পলি আক্তার (১৮) নামে এক নারী শ্রমিক আত্মহত্যা করেছে। সে সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ থানাধিন বেলী ইসলামপুর গ্রামের ইটভাটা শ্রমিক মো: মফিজ আলীর মেয়ে। ঘটনাটি ঘটেছে বুধবার সন্ধ্যায় উপজেলার ঘোলপাশা ইউনিয়নের আমানগন্ডা এলাকার একতা ইটভাটায়। নিহত পলি পরিবারের সাথে ইটভাটায় কাজ করতো এবং ভাটার শ্রমিক কলোনীতে বসবাস করতো বলে জানা গেছে। বৃহস্পতিবার (১৬ মে) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন চৌদ্দগ্রাম থানার সেকেন্ড অফিসার উপ-পরিদর্শক মো: আলমগীর হোসেন।

থানা সূত্রে জানা গেছে, তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে বুধবার দুপুরে একতা ইটভাটায় শ্রমিকদের দুই গ্রুপের মধ্যে ঝগড়া-বিবাদ হয়। ঝগড়ার একপর্যায়ে ইটভাটা শ্রমিক গোলাপ মিয়া প্রতিপক্ষের নারী শ্রমিক পলি আক্তারকে কিল-ঘুসি মারে, চুলের মুঠি ধরে টান দেয় এবং তার ডান হাতের আঙ্গুলে কামড় দেয়। এ সময় সে পলিকে অকথ্য ভাষায় গালমন্ড করে। এরপর সেখানকার শ্রমিক সর্দার (মাঝি) সহ অন্যান্য শ্রমিকদের সহযোগিতায় উভয় পক্ষের চলমান ঝগড়া-বিবাদ মীমাংশা হয় এবং পুনরায় তারা কাজও করে। কিন্তু, পুরুষ শ্রমিক কর্তৃক মার খাওয়া ও সকলের সামনে গালমন্দের বিষয়টি মানতে পারেননি পলি আক্তার। পরে অপমান সহ্য করতে না পেরে কাজ শেষে সন্ধ্যা অনুমান সাতটায় ভুক্তভোগি ওই নারী শ্রমিক তার পরিবারের অগোচরে ইটভাটার একটি পরিত্যাক্ত সেমি-পাকা টিনের ঘরের দরজা বন্ধ করে বুতুরের সাথে ওড়না বেঁধে সে ওড়নায় গলা পেঁচিয়ে আত্মহত্যা করে। এরপর পরিবারের লোকজন তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। সংবাদ পেয়ে চৌদ্দগ্রাম থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে সুরতহাল শেষে নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করে। এ ঘটনায় অভিযুক্ত গোলাম মিয়া (৪৪) এর নামে থানায় আত্মহত্যার প্ররোচণা মামলা দায়ের করেন নিহতের পিতা মফিজ আলী। পরে পুলিশ গোলাপ মিয়াকে আটক করে। সে সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ থানার বেলী ইসলামপুর গ্রামের মৌউজ আলীর ছেলে। বৃহস্পতিবার দুপুরে তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

এ বিষয়ে চৌদ্দগ্রাম থানার অফিসার ইনচার্জ (ওসি) ত্রিনাথ সাহা বলেন, ‘বুধবার সন্ধ্যায় এক ইটভাটার নারী শ্রমিকের লাশ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় নিহতের পিতা বাদী হয়ে ভাটার এক শ্রমিকের বিরুদ্ধে থানায় আত্মহত্যার প্ররোচণায় মামলা দায়ের করেন। পরে অভিযুক্ত ওই শ্রমিককে আটক করে পুলিশ। বৃহস্পতিবার দুপুরে তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়।’

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম