1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : naga5000 : naga5000 naga5000
বাংলাদেশটাকে একটা লুটের সামাজ্যে,  লুটপাট....বর্গীর দেশ পরিণত করেছে। - মীর্জ ফখরুল - দৈনিক শ্যামল বাংলা
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১১:০৯ পূর্বাহ্ন

বাংলাদেশটাকে একটা লুটের সামাজ্যে,  লুটপাট….বর্গীর দেশ পরিণত করেছে। — মীর্জ ফখরুল

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : রবিবার, ২ জুন, ২০২৪
  • ২৩ বার

আল হাসান মোবারক
নিজেস্ব প্রতিনিধিঃ জাতীয় প্রেসক্লাব ঢাকা।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জাতীয় প্রেস ক্লাবে এ আলোচনা সভায় ও দোয়া অনুষ্ঠানে  বলেন। দেশে  শুধু এক বেনজীর নয়, এক আজিজ নয়, অসংখ্য আজিজ আর অসংখ্য বেনজীর তারা তৈরি করেছে। তারা  বাংলাদেশটাকে একটা লুটের সামাজ্যে পরিণত করেছে। লুটপাট… বর্গীর দেশ পরিণত করেছে।  আমাদের কে দেশটাকে রক্ষা করতে হবে। আমরা বিশ্বাস করি, অতীতের মত  বাংলাদেশের মানুষ আবারও লড়াই-সংগ্রামের মধ্য দিয়ে এই দানবীয় যে আছে, যে মনোস্টার সব তছনছ করে দিচ্ছে, তাকে আমরা পরাজিত করে সত্যিকার অর্থে একটা জনগণের সরকার, গণতন্ত্রের সরকার প্রতিষ্ঠা করতে পারবো।

গত শনিবার ১ মে ২৪ ইং জাতীয় প্রেসক্লাব সকালে ১১ টায়  জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে বাংলদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের (বিএসপিপি)  উদ্যোগে শহিদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪৩ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে দোয়া ও আলোচনা সভা হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব  মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
সভাপতিত্বে করেন সভাপতি অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেনের এবং সঞ্চালনা করেন  সদস্যসচিব কাদের গণি চৌধুরীর।


প্রধান অতিথি বক্তব্যে ফখরুল ইসলাম আলমগীর বলেন

গণমাধ্যমের প্রকাশিত খবর তুলে ধরে বিএনপি মহাসচিব বলেন,‘পত্রিকা দেখলাম, বেনজীর আহমেদ দেশে নেই’
তিনি দেশ ছেড়ে  চলে গেছে, হি লেফট দ্য কান্ট্রি।  মে মাসের ৪ তারিখে সপরিবারে চলে গেছেন, যাওয়ার আগে তার অ্যাকাউন্টগুলো সমস্ত সে খালি করে গেছে, ফিক্স অ্যাকাউন্টগুলোতে সেখানে ৬০ কোটি টাকার মতো ছিল, যেটা পত্রিকায় এসেছ,  হয়তো আরো বেশিও হতে পারে।
তিনি আরও বলেন  আমার প্রশ্ন সে কিভাবে বিদেশে গেল? এই যে সরকার বলল যে, বেনজিরের সম্পত্তি আমরা ক্রোক করছি… আদালত থেকে বলাল, দুদক থেকে মামলা করেছে… তাকে কোথাও যেতে দেওয়া হবে না… এসব বলা হলো।
তাহলে ৪ মে ইং তারিখে স্ব-পরিবারে পত্রিকা নামটাও দিয়েছে, সিঙ্গাপুর এয়ারলাইন্সে করে কীভাবে চলে গেলন “””  সরকারের চোখের, নাকের সামনে  দিয়ে।

তিনিআরওবলেন, তাহলেএইযে,তার (সরকার) কথা বলছেন যে, কেউ ছাড় পাবে না, আমরা সবাইর বিচার করি। এটাকি?  আপনি ( শেখহাসিনা) বাংলাদেশের মানুষ সবাইকে আহম্মক মনে করেছেন? বাংলাদেশের মানুষ আহম্মক না।
এসব সবাই বুঝে, এগুলো সব আপনাদের লোক দেখানো, প্রতারণা। এখন পর্যন্ত এই প্রতারণা করেই আপনারা দেশ শাসন করেছেন।’

ফখরুল ইসলাম  বলেন, গণতন্ত্রের জন্য আমরা লড়াই-সংগ্রাম করছি। একটা কথা আমাদের মনে রাখতে হবে, বিজয় আমাদের অর্জন করতেই হবে, সাফল্য আমাদের আনতেই হবে। আজকে এই পেশাজীবীদের আলোচনার মধ্য দিয়ে আমরা একটা জিনিস পরিস্কার করে বলতে চাই, বাংলাদেশে বিএনপি কখনোই তার অভিষ্ট লক্ষ্য থেকে সরে দাঁড়াবে না।
সম্মিলিত পেশাজীবী পরিষদের আলোচনা সভায় অন্যান্য বক্তাগণ বক্তব্য দেন, অধ্যাপক দিলারা চৌধুরী, রুহুল আমিন গাজী, অধ্যপক আাফম ইউসুফ হায়দার, অধ্যাপক তাজমেরী এসএ ইসলাম, অধ্যাপক আব্দুল কুদ্দুস, অ্যাডভোকেট মাসুম আহমেদ তালুকদার, অধ্যাপক গোলাম হাফিজ কেনেডী, অধ্যাপক লুৎফুর রহমান, অধ্যাপক এ বি এম ওবায়দুল ইসলাম, অধ্যাপক অধ্যাপককামরুল আহসান, অধ্যাপক শামসুল আলম সেলিম, রিয়াজুল ইসলাম রিজু, মোস্তাফিজুর রহমান, শহীদুল ইসলাম, সৈয়দ আবদাল আহমেদ, ডা. রফিকুল ইসলাম, শামীমুর রহমান শামীম, এসএম রফিকুল ইসলাম বাচ্চু, শহিদুল ইসলাম বাবুল, ফখরুল আলম, কাজী সাখাওয়াত হোসেন, জাহানারা সিদ্দিকী, বিপ্লবুজ্জামান বিপ্লব, জিয়াউল হায়দার পলাশ, তানভীরুল আলম, রফিকুল ইসলাম প্রমুখ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম