1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
ঢাকা বিশ্ববিদ্যালয়ের জাপানি ভাষা শ্রেণিকক্ষ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ২১ জুলাই ২০২৪, ০২:৫৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
নবীনগরে কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল রাউজানে তিনদিন ব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন রাউজানে ৬০ প্রজাতির ১ লাখ ৮০ হাজার ফলজ ও ঔষধি গাছের চারা রোপন কর্মসূচি উদ্বোধন মাগুরায় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান শরিয়াতউল্লাহ হোসেন রাজনকে গণসংবর্ধনা প্রদান  *জরুরী রক্ত প্রয়োজন*রক্তের গ্রুপ: AB+ (এবি পজেটিভ) ফেসবুকে স্ট্যাটাস দিয়ে চৌদ্দগ্রামে তিন ছাত্রলীগ নেতার পদত্যাগ কক্সবাজারে সাংবাদিকদের উপর আ’লীগ-ছাত্রলীগের হামলা সারাদেশে ছাত্রসমাজের উপর মর্মান্তিক হামলার প্রতিবাদ ও কোটা সংস্কারের এক দফা দাবিতে দোহাজারীতে বিক্ষোভ মিছিল  এমএসআর’র ১ কোটি ২৬ লক্ষ টাকা লুটপাট সমস্যায় জর্জরিত চট্টগ্রামের চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্স-অধিকাংশ চিকিৎসক অনুপস্থিত থাকেন নবীনগরে কুতুবিয়া দরবার শরীফে শাহাদাতে কারবালা মাহফিল অনুষ্ঠিত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের জাপানি ভাষা শ্রেণিকক্ষ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১১ জুলাই, ২০২৪
  • ২৮ বার

বিশেষ প্রতিবেদক :

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আধুনিক ভাষা ইনস্টিটিউটের ৪র্থ তলায় জাপান সরকারের আর্থিক অনুদানে নির্মিত “জাপানি ভাষা শ্রেণিকক্ষ উন্নয়ন প্রকল্প”-এর শুভ উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (৯ জুলাই) সকাল ১১টায় এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ.এস.এম. মাকসুদ কামাল এবং ঢাকাস্থ জাপান দূতাবাসের রাষ্ট্রদূত মি. ইওয়ামা কিমিনোরি। এই প্রকল্পে জাপান সরকারের ৭৫ লক্ষ টাকার অনুদানে ৩টি শ্রেণিকক্ষ, ৩টি শিক্ষককক্ষ নির্মাণ করা হয়।

উদ্বোধন পরবর্তী ইনস্টিটিউটের অডিটোরিয়ামে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন আধুনিক ভাষা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. সাইদুর রহমান এবং সার্বিক তত্ত্বাবধান করেন প্রকল্প পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ আনছারুল আলম।

আলোচনার শুরুতে প্রকল্প পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ আনছারুল আলম উপস্থিত সকলকে স্বাগত জানিয়ে প্রকল্পের ধারাবাহিক কার্যক্রমসমূহ সচিত্র প্রতিবেদনসহ উপস্থাপন করেন।

এরপর ঢাকাস্থ জাপান দূতাবাসের রাষ্ট্রদূত মি. ইওয়ামা কিমিনোরি বিশেষ অতিথির বক্তব্যে- নবনির্মিত এই শ্রেণিকক্ষগুলো পাঠদানের পাশাপাশি বিভিন্ন সহশিক্ষা কার্যক্রমে ব্যবহৃত করে, জাপানি ভাষা ও সংস্কৃতি শিক্ষার মাধ্যমে দু’দেশের সম্পর্ক আরো জোরদার করা হবে বলে আশা ব্যক্ত করেন।

প্রধান অতিথির বক্তব্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ.এস.এম. মাকসুদ কামাল জাপান ও বাংলাদেশকে দীর্ঘদিনের পরীক্ষিত বন্ধু হিসেবে উল্লেখ করে, দু’দেশের সম্পর্ক উন্নয়নে আরো কাজ করে যাওয়ার আহ্বান জানান।

সবশেষে সভাপতির বক্তৃতায় আধুনিক ভাষা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. সাইদুর রহমান জাপান সরকারের চলমান সহযোগিতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করে এর ধারাবাহিকতা অব্যাহত রাখতে অনুরোধ করেন।

অনুষ্ঠানে প্রকল্প বাস্তবায়ন কমিটির অন্যতম সদস্য মি. বিপুল চন্দ্র দেবনাথ ও ড. মো. মনির উদ্দিনসহ আভাই’র শিক্ষকবৃন্দ এবং জাপান দূতাবাসের মি. ইয়ামামোতো কিওহেই উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম