1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
লক্ষ্মীপুরে বন বিভাগের অর্ধশত গাছ চুরি - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১১:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
Videojuego oficial de Fortune Jet 1win ঠাকুরগাঁওয়ে ভেলাজান আনছারিয়া ফাজিল মাদ্রাসা আদালতের নির্দেশ অমান্য করে নিয়োগ পরীক্ষা ! হক কমিটির উদ্যোগে রাউজানে প্রচন্ড তাপদাহের মধ্যে পথচারী ও শ্রমজীবি মানুষের শরবত বিতরন তিতাসে তীব্র তাপদাহে পানি ও খাবার স্যালাইন বিতরণ করলেন মু. দেলোয়ার হোসেন পলাশ ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে তীব্র তাপপ্রবাহের মধ্যেই গাছ কেটে সাবাড় করছে বন বিভাগ রাউজানে প্রচন্ড গরমে জনজীবন অতিষ্ঠ- পথচারীদের জন্য সুপেয় পানির ব্যবস্থা রাউজানে গাছ কাটতে গিয়ে এক শ্রমিকের মৃত্যু ঠাকুরগাঁওয়ে বৃষ্টির পানির প্রত্যাশায় বিশেষ নামাজ আদায় রাজধানীতে এক আলোচনা সভায় বাংলা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার উদ্দেশ্যে বাংলা কলেজ প্রতিষ্ঠা হয়েছিল, তাই বাংলা কলেজ কে বিশ্ববিদ্যালয় রূপান্তরের  দাবী ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে উপজেলা পরিষদ নির্বাচনে চাচা ও বাবা-ছেলে লড়াই !

লক্ষ্মীপুরে বন বিভাগের অর্ধশত গাছ চুরি

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৩ জানুয়ারি, ২০২০
  • ১৬১ বার

আলমগীর হোসেন লক্ষ্মীপুর প্রতিনিধি:লক্ষ্মীপুর সদর উপজেলার শাকচর ,টুমচর বর্ডার মজু চৌধুরী সড়ক বিভাগ রোডের বন বিভাগের এক লাখ টাকা মূল্যের শতাধিক মূল্যবান গাছ অবৈধভাবে কেটে নেয় দিদার,মোশারফ ,মনির,নুরুল ইসলাম,সাবেক মেম্বার মন্টু মিয়া ডাক নাম নুর নবী।
তারা হলেন টুমচর ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের আব্দুল মান্নান পাটওয়ারীর বাড়ির মান্নান পাটওয়ারীর ছেলে দিদার, জালাল পাটওয়ারীর বাড়ির জালাল মিয়ার পুত্র মোশারপ হোসেন,শাকচর ইউনিয়নের ১ নং ওয়ার্ডের মন্তাজ পাটওয়ারীর বাড়ির মন্তাজ মিয়ার পুত্র মনির হোসেন ,নুরুল ইসলাম,মন্টু মিয়া ডাক নাম নুর নবী ।
সরেজমিনে কাছারী বাড়ির দরজা থেকে মজুচৌধুরী সড়কের মন্তাজ পাটওয়ারী বাড়ির এলাকায় গিয়ে দেখা যায়, সেখান থেকে মান্নান পাটওয়ারী বাড়ি পযর্ন্ত্র প্রায় ৫০ মিটার এলাকায় ১০ বছর আগের রোপণ করা অর্ধশত মেহগুনি ,সেগুন,করই,কাটাল,আম,বাদাম গাছসহ কোনো গাছ নেই। পরে আছে শুধু গাছের গুঁড়ি।
অত্র এলাকার স্থানীয় লোকজন বলেন, গত বৃহস্প্রতিবার থেকে মঙ্গলবার বিকাল পযর্ন্ত্র দিনে দুপুরে প্রায় ৮ থেকে ১০ জনের একটি দল ৫ থেকে ৬ জন দা ,কুঠার ও করাত নিয়ে এসে এই গাছগুলো কেটেছে।
কয়েকটি দলে বিভক্ত হয়ে এই গাছগুলো কাটা হয়েছে। সাথে সাথে ট্রাকে ,ব্রেন গাড়ি করে নেয়া হয়েছে ।
সরকারি গাছ কাটার বিষয়ে মোশারফ হোসেনের কাছে জানতে চাইলে তিনি জানায় ,এগাছ আমাদের,এ জমি আমাদের,গাছ কেটেছি কি হয়েছে,মামলা হবে ? জেল হবে ? লড়বো ।
সরকারি বন বিভাগের গাছ কাটার বিষয়ে মনির হোসেন পাটওয়ারীর কাছে জানতে চাইলে তিনি জানায়,এ গাছ গুলো আমার বাপ চাচা রোপণ করেছে, সড়ক বিভাগের জমি গুলো আমাদের। সরকার বিগত কয়েক বছর আগে অধিগ্রহন করে নেয় । চার লেনের রাস্তা করা হবে এবং বন কর্মকর্তার অনুমতি নিয়ে গাছ গুলো কেটে বিত্রুয় করে দিয়েছি।
এ ব্যাপারে সদর উপজেলার লক্ষ্মীপুর এসএফএন্ড পিসি রেঞ্জ ভারপ্রাপ্ত বন কর্মকর্তা চন্দ্র ভৌমিক পিবিএকে জানায়,বৃহস্প্রতিবার ২৩ জানুয়ারী ,সরজমিনে গিয়ে তদন্ত করেছি যারা গাছ কেটে বিত্রুয় করেছে তাদের বিরুদ্ধে প্রাথমিক ভাবে কারণ দর্শানো নোটিস করা হবে। পরবতীর্তে তাদের বিরুদ্ধ আইনগত ব্যবস্থা নেয়া হবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম