1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
লাকসামে স্কুল মাঠ শহীদমিনার দখল করে কাজ করছে ঠিকাদার - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ০৫ মে ২০২৪, ০৫:৩৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
কে এই মাদক সম্রাট মিজান লবন ব্যবসায়ী থেকে কোটিপতি শেরপুরে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করলেন নবাগত পুলিশ সুপার আকরামুল হোসেন দাউদকান্দিতে জমি নিয়ে বিরোধের জেরে ভাতিজার পরিত্যক্ত ঘরে আগুন দেয়ার অভিযোগ চাচার বিরুদ্ধে রাউজান ইউনিয়নে সর্বজনীন পেনশন স্কিম বিষয়ে জনসাধারণ সঙ্গে মতবিনিময় সভা চৌদ্দগ্রামে প্রতিপক্ষের হামলায় নারী সহ একই পরিবারের চারজন আহত, থানায় অভিযোগ ঠাকুরগাঁওয়ে কয়েকটি গ্রামে নেমে গেছে পানিরস্তর, নলকূপে মিলছে না পযাপ্ত পানি চৌদ্দগ্রামে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী মিজান আটক ঠাকুরগাঁওয়ে হাতপাখা শিল্পীদের ব্যস্ততা বেড়েছে ! চৌদ্দগ্রামে জোরপূর্বক মাটি ভরাট করে জায়গা দখলের চেষ্টার অভিযোগ ঠাকুরগাঁওয়ের পুলিশের অভিযানে ২ মাদক ব্যবসায়ি গ্রেফতার

লাকসামে স্কুল মাঠ শহীদমিনার দখল করে কাজ করছে ঠিকাদার

কুমিল্লা বিশেষ প্রতিনিধি

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৭ এপ্রিল, ২০২১
  • ১১১ বার

কুমিল্লা লাকসামে রেলওয়ে জংশন এলাকায় অবস্থিত রেলওয়ে আইডিয়াল স্কুল, রেলওয়ে ক্লাব মাঠে ও শহীদমিনার ঘিরে দখল করে রাখা হয়েছে ঠিকাদারি মালামাল। মাঠ ও শহিদ মিনার দখল করে গত এক মাস ধরে গ্রীন বিল্ডার্স নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান সড়ক নির্মাণের সামগ্রী কার্যক্রম চালিয়ে আসছে। ২৬ এপ্রিল সোমবার দুপুরে ওই এলাকায় এমন দৃশ্য দেখা যায়। মিক্সার মেশিন চলায় এই এলাকার বসবাসকারীদের থাকার অসম্ভব হয়ে পড়েছে। এছাড়া এলাকার সতেচন ব্যক্তিরা এই কাজে ভাষা শহীদের অবমাননা করা হয়েছে বলে মনে করেন তারা। কিন্তু সকল স্তরের প্রসাশনের সামনেও এই কর্মযজ্ঞ দীর্ঘদিন ধরে চলতে থাকলেও এই বিষয়ে কোন ব্যবস্থা গ্রহন করা হয়নি।

সরেজমিন গিয়ে দেখা যায়, লাকসাম পৌরশহরে জংশন এলাকায় রেলওয়ে ক্লাব ও স্কুল মাঠে শহীদ মিনারের সামনে ঠিকাদার প্রতিষ্ঠানের সড়ক নির্মানের সামগ্রী বিশালাকারে স্তুপ। চারপাশ ঘিরে রাখা হয়েছে পাথর, বিটুমিনের ড্রাম ও বিটুমিন গলানোর জন্য জ্বালানী হিসেবে স্তুপাকারে টুকরা কাপড়। শহীদমিনারের সামনে নির্মিত সৌধের মাঝখানে বিশালাকার মেশিনে চলছে গলানো হচ্ছে বিটুমিন। অন্য পাশে বিটুমিন পোড়ানোর চুলা রাখা হয়েছে। ধোঁয়ায় চারদিক আচ্ছাদিত হয়ে পড়ছে। শত শত লেবার এখান থেকে বিটুমিনসহ রাস্তা সংস্কারের মালামাল তৈরি করে, ৩-৪ কিলোমিটার দূরে রাস্তার কাজে গাড়িভরে নিয়ে যাচ্ছে। মেশিন থেকে বের হওয়া ধুলা ও বিটুমিন গলানোর উৎকট গন্ধের কারনে আশেপাশের বসবাসকারীদের ক্ষতি হচ্ছে তাদের। ঠিকাদার প্রভাবশালী হওয়ায় কেউ তাদের বিরুদ্ধে কিছু বলতে পারে না।

নাম প্রকাশে অনিচ্ছুক এলাকার বাসিন্দা বলেন, যখন মিক্সার মেশিন চলে তখন কোন বাসায় থাকতে পারছিনা। মেশিনের শব্দের আর কালো ধোঁয়া নিশ্বাস বন্ধ হয়ে যায়। আমি ছোট মানুষ আর কি বলব ওখানে যারা কাজ করে তারা বড় মানুষ। বিষয়টা লজ্জার হোক আর কষ্টের হোক আমি কিছু বলতে পারব না।

স্হানীয় জাকির হোসেন বলেন, এলাকায় স্কুলের এই মাঠটিই একমাত্র খেলার মাঠ। সারা বছরই এ মাঠে ক্রিকেট-ফুটবলসহ নানা খেলাধুলা চলে। প্রতি শীত গ্রীষ্মে এখানে একাধিক জমজমাট টুর্নামেন্ট চলে। কিন্তু মাঠটি প্রায় দেড় বছর ধরে ঠিকাদারদের কাজের জন্য আটকে থাকায় সকল ধরনের খেলাধুলা বন্ধ রয়েছে। আমরা দ্রুত এর প্রতিকার চাই।

গ্রীন বিল্ডার্স ঠিকাদারি প্রতিষ্ঠানের কর্মরত কর্মকর্তা আরুঙ্গ জেব বলেন, আশেপাশে জায়গা না পেয়ে আমরা পৌর মেয়র ও উপজেলা ভাইস চেয়ারম্যান সাথে কথা বলেই মূলত শহীদমিনার চত্বরে মালামাল রাখতে বাধ্য হয়েছি। তবে আগামী তিনদিনের মধ্যেই আমরা কাজ শেষ করে ফেলব।

লাকসাম পৌরসভার মেয়র অধ্যাপক আবুল খায়ের বলেন, সড়কের কাজের জন্য মালামাল রাখা হয়েছে তবে দুই একদিনের মধ্যেই শেষ হয়ে যাবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম