1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
লাকসামে স্কুল মাঠ শহীদমিনার দখল করে কাজ করছে ঠিকাদার - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
কুবিতে এবার আরেক হাউজ টিউটরের পদত্যাগ ঠাকুরগাঁও জেলার মধ্যে শ্রেষ্ঠ সার্কেল রেজাউল ও শ্রেষ্ঠ ওসি ফিরোজ কবির চৌদ্দগ্রামে সাজা ও ওয়ারেন্টভুক্ত ৬ আসামী আটক রাউজানে হক কমিটির উদ্যোগে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ১১ পরিবারকে নিত্যপণ্য সামগ্রী বিতরণ বালিয়াডাঙ্গীতে ষষ্ঠ ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে- ভোট কেন্দ্রের নিরাপত্তায় থাকবে ৬৪৮ জন আনসার সদস্য ! ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে কাঁচা রাস্তা পাকা জন্য খুঁড়ে রাখে এর কোনো তথ্য নেই, এলজিডি প্রকৌশল অফিসে ? নবীনগরে ব্রি কর্তৃক শতাধিক কৃষকদের দিনব্যাপি প্রশিক্ষণ ঠাকুরগাঁওয়ে ধর্মগড়- কাশিপুর ইউনিয়ন ভূমি কর্মকর্তার উৎকোচ গ্রহণের ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় যুবক নিহত বাঁশখালীতে সহস্রাধিক গাছ কেটে সাবার করেছে ইউপি চেয়ারম্যান, বনবিভাগ জব্দ করেছে ২০০ টুকরা!

লাকসামে স্কুল মাঠ শহীদমিনার দখল করে কাজ করছে ঠিকাদার

কুমিল্লা বিশেষ প্রতিনিধি

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৭ এপ্রিল, ২০২১
  • ১০৯ বার

কুমিল্লা লাকসামে রেলওয়ে জংশন এলাকায় অবস্থিত রেলওয়ে আইডিয়াল স্কুল, রেলওয়ে ক্লাব মাঠে ও শহীদমিনার ঘিরে দখল করে রাখা হয়েছে ঠিকাদারি মালামাল। মাঠ ও শহিদ মিনার দখল করে গত এক মাস ধরে গ্রীন বিল্ডার্স নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান সড়ক নির্মাণের সামগ্রী কার্যক্রম চালিয়ে আসছে। ২৬ এপ্রিল সোমবার দুপুরে ওই এলাকায় এমন দৃশ্য দেখা যায়। মিক্সার মেশিন চলায় এই এলাকার বসবাসকারীদের থাকার অসম্ভব হয়ে পড়েছে। এছাড়া এলাকার সতেচন ব্যক্তিরা এই কাজে ভাষা শহীদের অবমাননা করা হয়েছে বলে মনে করেন তারা। কিন্তু সকল স্তরের প্রসাশনের সামনেও এই কর্মযজ্ঞ দীর্ঘদিন ধরে চলতে থাকলেও এই বিষয়ে কোন ব্যবস্থা গ্রহন করা হয়নি।

সরেজমিন গিয়ে দেখা যায়, লাকসাম পৌরশহরে জংশন এলাকায় রেলওয়ে ক্লাব ও স্কুল মাঠে শহীদ মিনারের সামনে ঠিকাদার প্রতিষ্ঠানের সড়ক নির্মানের সামগ্রী বিশালাকারে স্তুপ। চারপাশ ঘিরে রাখা হয়েছে পাথর, বিটুমিনের ড্রাম ও বিটুমিন গলানোর জন্য জ্বালানী হিসেবে স্তুপাকারে টুকরা কাপড়। শহীদমিনারের সামনে নির্মিত সৌধের মাঝখানে বিশালাকার মেশিনে চলছে গলানো হচ্ছে বিটুমিন। অন্য পাশে বিটুমিন পোড়ানোর চুলা রাখা হয়েছে। ধোঁয়ায় চারদিক আচ্ছাদিত হয়ে পড়ছে। শত শত লেবার এখান থেকে বিটুমিনসহ রাস্তা সংস্কারের মালামাল তৈরি করে, ৩-৪ কিলোমিটার দূরে রাস্তার কাজে গাড়িভরে নিয়ে যাচ্ছে। মেশিন থেকে বের হওয়া ধুলা ও বিটুমিন গলানোর উৎকট গন্ধের কারনে আশেপাশের বসবাসকারীদের ক্ষতি হচ্ছে তাদের। ঠিকাদার প্রভাবশালী হওয়ায় কেউ তাদের বিরুদ্ধে কিছু বলতে পারে না।

নাম প্রকাশে অনিচ্ছুক এলাকার বাসিন্দা বলেন, যখন মিক্সার মেশিন চলে তখন কোন বাসায় থাকতে পারছিনা। মেশিনের শব্দের আর কালো ধোঁয়া নিশ্বাস বন্ধ হয়ে যায়। আমি ছোট মানুষ আর কি বলব ওখানে যারা কাজ করে তারা বড় মানুষ। বিষয়টা লজ্জার হোক আর কষ্টের হোক আমি কিছু বলতে পারব না।

স্হানীয় জাকির হোসেন বলেন, এলাকায় স্কুলের এই মাঠটিই একমাত্র খেলার মাঠ। সারা বছরই এ মাঠে ক্রিকেট-ফুটবলসহ নানা খেলাধুলা চলে। প্রতি শীত গ্রীষ্মে এখানে একাধিক জমজমাট টুর্নামেন্ট চলে। কিন্তু মাঠটি প্রায় দেড় বছর ধরে ঠিকাদারদের কাজের জন্য আটকে থাকায় সকল ধরনের খেলাধুলা বন্ধ রয়েছে। আমরা দ্রুত এর প্রতিকার চাই।

গ্রীন বিল্ডার্স ঠিকাদারি প্রতিষ্ঠানের কর্মরত কর্মকর্তা আরুঙ্গ জেব বলেন, আশেপাশে জায়গা না পেয়ে আমরা পৌর মেয়র ও উপজেলা ভাইস চেয়ারম্যান সাথে কথা বলেই মূলত শহীদমিনার চত্বরে মালামাল রাখতে বাধ্য হয়েছি। তবে আগামী তিনদিনের মধ্যেই আমরা কাজ শেষ করে ফেলব।

লাকসাম পৌরসভার মেয়র অধ্যাপক আবুল খায়ের বলেন, সড়কের কাজের জন্য মালামাল রাখা হয়েছে তবে দুই একদিনের মধ্যেই শেষ হয়ে যাবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম