1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
বসত ঘরের সামনে - চলাচলের রাস্তার মাটিকেটে গভীর গর্ত, ঠিকাদারের বিরুদ্ধে অভিযোগ দরিদ্র মুক্তিযোদ্ধার - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ০৪ মে ২০২৪, ০২:৩৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁওয়ের পুলিশের অভিযানে ২ মাদক ব্যবসায়ি গ্রেফতার ঠাকুরগাঁওয়ে রাণীশংকৈলে প্রতীক পেয়ে নির্বাচনী প্রচার প্রচারণায় প্রার্থীরা । চৌদ্দগ্রামে মধ্যম চাঁন্দিশকরায় মুয়াজ্জিনকে বিদায়ী সংবর্ধনা মুহা. ফখরুদ্দীন ইমন, চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি: কুমিল্লার চৌদ্দগ্রামে প্রতিপক্ষের হামলায় নারী সহ একই পরিবারের চারজন আহত, থানায় অভিযোগ চেয়ারম্যান পদে-৬, ভাইস চেয়ারম্যান পদে-৩, মহিলা ভাইস চেয়ারম্যান পদে-১ চন্দনাইশে মনোনয়ন পত্র জমার শেষ দিনে ১০ জন প্রার্থীর ফরম জমা Kumpulan Situs Slot Bonus New Member Terbaru রাউজানে পরিত্যক্ত দু’টি হ্যাচারি- সুফল থেকে বঞ্চিত ডিম সংগ্রহকারীরা হেফাজতে ইসলামের সাবেক  যুগ্ম-মহাসচিব মামুনুল হকের মুক্তি লাভ। বাঁশের সাঁকোর বদলে স্টিল ব্রীজ নির্মাণ কাজ শুরু ঠাকুরগাঁওয়ে হারিয়ে যাচ্ছে পিঁড়িতে বা খাটে বসে চুল দাড়ি কাটার দৃশ্য !

বসত ঘরের সামনে – চলাচলের রাস্তার মাটিকেটে গভীর গর্ত, ঠিকাদারের বিরুদ্ধে অভিযোগ দরিদ্র মুক্তিযোদ্ধার

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বুধবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২০
  • ১৩২ বার

নইন আবু নাঈম বাগেরহাট ঃ
বাগেরহাটে পানি উন্নয়ন বোর্ডের ভেড়িবঁাধ নির্মানের জন্য দরিদ্র মুক্তিযোদ্ধা সরদার শাজাহানের বসত ঘরের সামনে গভীর গর্তকরে মাটি নেয়ার অভিযোগ উঠেছে ঠিকাদারের বিরুদ্ধে। ঘরের সামনেই এমন গভীর গর্তের ফলে ঝঁুকিতে রয়েছে ওই অসহায় এই মুক্তিযোদ্ধর বসত ঘরটি। এমনকি চলচলের রাস্তাও মাটি কেটে নিয়ে গর্ত তৈরি করা হয়েছে। মঙ্গলবার দুপুরে বাগেরহাট সদর উপজেলার গোবারদিয়া এলাকায় মুক্তিযোদ্ধার বসত ঘরের সমনে এ্যঙ্েেভেটর দিয়ে এভাবেই গভীর গর্ত করা হয়েছে।
দরিদ্র মুক্তিযোদ্ধা সরদার শাজাহান বলেন, তিনি গোবরদিয়ো মৌজার পুটিখালী নদীর পাশে বহুকষ্টে ৭ শতক কৃষি জমি ক্রয় করেন। পরে জেলা প্রশাসন থেকে ৫ শতক জমি ডিসিআরের মাধ্যমে এবং পানি উন্নয়ন বোর্ড থেকে ২২শতক জমি ইজারা নেন। এখানে তিনি ঘর তৈরি করে বসবাস করে আসছেন। মঙ্গলবার দুপুরে পানি উন্নয়ন বোর্ডের ভেড়িবঁাধ নির্মানের জন্য তার ইজারা নেয়া জমি থেকে মাটি নেয়া শুরু করে ঠিাকাদার। এসময় তিনি তার চলাচলের রাস্তাটি অক্ষত রাখার অনুরোধ করেন। এনিয়ে এ্যঙ্েেভেটর চালক ও ঠিকাদারের লোকজনের সাথে তার কথা কাটাকাটি হয়। এঘনায় পর তার উপর ক্ষিপ্ত হয়ে ঘরের সামনেই গভীর গর্ত তৈরি করেন।
ঠিাকাদারী প্রতিষ্ঠান মেসার্স সাঈদ ইন্টারপ্রাইজের আফতাব সাঈদ খান মুঠোফোনে বলেন, ওখানে ওই মুক্তিযোদ্ধার কোন জমি নেই। পানি উন্নয়ন বোর্ডের ভেড়িবঁাধ নির্মানের জন্যই মাটি নেয়া হয়েছে। এভাবে গভীর গর্তকরে মাটি কেটে নিয়ে দরিদ্র মুক্তিযোদ্ধার বসত ঘরটি ভঙ্গনের হুমকির মধ্যে ফেলা ও চলচলের রাস্তারও মাটি কেটে নিয়ে গর্ত তৈরি করা সঠিক হয়েছে কিনা ? জানতে চাইলে ঠিকাদার কোন উত্তর দেননি।
বাগেরহাট পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী নাহিদ-উজ-জামান খান বলেন, সাংবাদিকদের মাধ্যমে তিনি ঘটনাটি জেনেছেন। ঘটনাটি সত্য হয়ে থাকলে ঠিকাদারের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম