1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
রাজশাহীতে রেলওয়েতে নিয়োগ নেই তবুও গেটম্যান পদে ভাড়ায় চাকরি! - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:০৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
কুবিতে পুনরায় ক্লাস চলমান রাখার সিদ্ধান্ত শিক্ষক সমিতির চৌদ্দগ্রাম স্বাস্থ্য কমপ্লেক্সে অত্যাধুনিক এক্স-রে মেশিন কার্যক্রমের উদ্বোধন আওয়ামী লীগ সরকার কৃষক বান্ধব সরকার : সাবেক রেলপথ মন্ত্রী মো: মুজিবুল হক এমপি তীব্র গরমে ক্লান্ত শ্রমজীবীদের স্বস্তি ‘এক গ্লাস শরবত’ ঠাকুরগাঁওয়ে হরিপুরে বাসঝাড় এখন বাবুই পাখির শেষ আশ্রয় । মোঃ মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও জেলা গোদাগাড়ীতে গ্রেফতার অভিযানে পুলিশের উপর হামলা, আহত-১ মাগুরায় সেবা প্রতিষ্ঠানের উদ্যোগে স্যালাইন ও সুপিয় পানি বিতরণ স্থানীয় নির্বাচন বর্জনের সিদ্ধান্ত অমান্য করলে বিএনপি থেকে চিরতরে বহিষ্কার -সৈয়দপুরে বিএনপির কেন্দ্রীয় নেতা আব্দুল খালেক ও জাহাঙ্গীর আলম তিতাসে ফসলী জমি থেকে বালু উত্তোলনকে কেন্দ্র করে রক্তক্ষয়ী সংঘর্ষে আহত-৪, আটক-১ চন্দনাইশে গৃহবধুর আত্মহত্যা

রাজশাহীতে রেলওয়েতে নিয়োগ নেই তবুও গেটম্যান পদে ভাড়ায় চাকরি!

রাজশাহী ব্যুরো:
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১
  • ২১২ বার

নিয়োগ নেই, তবুও নিয়মিত মেনে পশ্চিম রেলের লেভল ক্রসিং এ দায়িত্ব পালন করছেন এক গেটকিপার। জাহাঙ্গীর আলম নামের ওই ব্যক্তি অস্থায়ী নিয়োগ পাওয়া রাফসান জানির হয়ে দায়িত্বপালন করছেন। পারিশ্রমিক হিসেবে বেতনের অর্ধকে তাকে দিচ্ছেন রাফসান জানি। কাজ না করেও অর্ধেক বেতন পকেটে পুরছেন তিনি।
অভিযুক্ত রাফসান জানি নগরীর শিরোইল রেলকলোনী এলাকার মান্নান বাবুর ছেলে। তিনি একটি প্রকল্পে গেটকিপার (টিএলআর) পদে নিয়োগ পেয়েছেন। তাদে পশ্চিমাঞ্চল রেলওয়ে গেট নং ই-৩৪, বহরমপুর মোড় লেভেল ক্রসিং এ দায়িত্ব দেয়া হয়েছে। এই পদে তার বেতন ১৪ হাজার টাকা।

খোঁজ নিয়ে জানা যায়, রাফসান জানি দায়িত্বপালন করছেন কাগজেকলমে। একদিনও তিনি কর্মস্থলে যাননি। তার হয়ে লেভেল ক্রসিং এ দায়িত্বপালন করছেন জাহাঙ্গীর। ভাড়ায় দায়িত্বপালনের বিয়ষটি স্বীকার করেছেন জাহাঙ্গীর। তিনি বলেন, রাফসান জানির বদলি হিসেবে তিনি দায়িত্বপালন করেন। রুটিন দায়িত্বপালন করে মাসে তিনি পান ৭ হাজার টাকা। কিন্তু রাফসান জানি বেতন তোলেন ১৪ হাজার টাকা।
তবে রাফসান জানি কর্মস্থলে অনুপস্থিত তা মানতে নারাজ রেলওয়ে দায়িত্বরত পিডাব্লিউআই ভবেশচন্দ্র রাজবংশী। তিনি বলেন, আমার জানা মতে ই-৩৪, বহরমপুর মোড় লেভেল ক্রসিং এ রাফসান জানি নিজেই কাজ করে। নিয়মিত ফাইলপত্রে তার সই রয়েছে। তবে তিনি ভাড়াটে লোক দিয়ে কাজ করিয়ে নিলে সেটি খতিয়ে দেখা হবে।
এ বিষয়ে প্রকল্পটির পরিচালক ও পশ্চিমাঞ্চল রেলওয়ে বিভাগীয় প্রকৌশলী পাকশী (ডি.ই.এন-১) বীরবল মন্ডল বলেন, বিষয়টি আমার জানা তবে। তবে এমন ঘটনা ঘটে থাকলে তদন্ত পূর্বক দ্রুত ব্যবস্থা গ্রহন করা হবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম