1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
রাজশাহীতে রেলওয়েতে নিয়োগ নেই তবুও গেটম্যান পদে ভাড়ায় চাকরি! - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ১১ মে ২০২৪, ১২:৪৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
ব্রাজিল ফুটবল দলের কোপা আমেরিকায় ২৩ সদস্যের ফুটবলারের নাম ঘোষণা কোন নির্বাচনকে ছোট করে দেখা যাবে না- ভোটগ্রহণকারী কর্মকর্তাগণের প্রশিক্ষণ কর্মশালায় বক্তব্যে বলেন– জেলা প্রশাসক মাহবুবুর রহমান জাতিসংঘের পূর্ণ সদস্য হওয়া জন্য ফিলিস্তিনের প্রস্তাবে আবারও ভোট শুরু  হতে যাচ্ছে ঠাকুরগাঁওয়ে ইটভাটার ধোঁয়ায় ঝলসে গেছে ৬০ একর বোরো ধান ক্ষেত কুবির দেয়ালে দেয়ালে ঝুলছে উপাচার্যের হামলার  এ বছর ২৮৩ যাত্রী নিয়ে হজের উদ্দ্যেশে  প্রথম ফ্লাইট সৌদিতে চৌদ্দগ্রামে ১০০ বোতল ফেন্সিডিল উদ্ধার, প্রাইভেটকার জব্দ মাগুরায় দু’গ্রুপের সংঘর্ষে আহত-২০ আটক- ৪ বাড়িঘর ভাংচুর,এলাকায় চরম উত্তেজনা! ভিসির কুশপুত্তলিকা: বুকে লিখা সন্ত্রাসী ভিসি ঠাকুরগাঁওয়ে কৃষকদের মাঝে কম্বাইন হারভেস্টার মেশিন বিতরণ

রাজশাহীতে রেলওয়েতে নিয়োগ নেই তবুও গেটম্যান পদে ভাড়ায় চাকরি!

রাজশাহী ব্যুরো:
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১
  • ২১৫ বার

নিয়োগ নেই, তবুও নিয়মিত মেনে পশ্চিম রেলের লেভল ক্রসিং এ দায়িত্ব পালন করছেন এক গেটকিপার। জাহাঙ্গীর আলম নামের ওই ব্যক্তি অস্থায়ী নিয়োগ পাওয়া রাফসান জানির হয়ে দায়িত্বপালন করছেন। পারিশ্রমিক হিসেবে বেতনের অর্ধকে তাকে দিচ্ছেন রাফসান জানি। কাজ না করেও অর্ধেক বেতন পকেটে পুরছেন তিনি।
অভিযুক্ত রাফসান জানি নগরীর শিরোইল রেলকলোনী এলাকার মান্নান বাবুর ছেলে। তিনি একটি প্রকল্পে গেটকিপার (টিএলআর) পদে নিয়োগ পেয়েছেন। তাদে পশ্চিমাঞ্চল রেলওয়ে গেট নং ই-৩৪, বহরমপুর মোড় লেভেল ক্রসিং এ দায়িত্ব দেয়া হয়েছে। এই পদে তার বেতন ১৪ হাজার টাকা।

খোঁজ নিয়ে জানা যায়, রাফসান জানি দায়িত্বপালন করছেন কাগজেকলমে। একদিনও তিনি কর্মস্থলে যাননি। তার হয়ে লেভেল ক্রসিং এ দায়িত্বপালন করছেন জাহাঙ্গীর। ভাড়ায় দায়িত্বপালনের বিয়ষটি স্বীকার করেছেন জাহাঙ্গীর। তিনি বলেন, রাফসান জানির বদলি হিসেবে তিনি দায়িত্বপালন করেন। রুটিন দায়িত্বপালন করে মাসে তিনি পান ৭ হাজার টাকা। কিন্তু রাফসান জানি বেতন তোলেন ১৪ হাজার টাকা।
তবে রাফসান জানি কর্মস্থলে অনুপস্থিত তা মানতে নারাজ রেলওয়ে দায়িত্বরত পিডাব্লিউআই ভবেশচন্দ্র রাজবংশী। তিনি বলেন, আমার জানা মতে ই-৩৪, বহরমপুর মোড় লেভেল ক্রসিং এ রাফসান জানি নিজেই কাজ করে। নিয়মিত ফাইলপত্রে তার সই রয়েছে। তবে তিনি ভাড়াটে লোক দিয়ে কাজ করিয়ে নিলে সেটি খতিয়ে দেখা হবে।
এ বিষয়ে প্রকল্পটির পরিচালক ও পশ্চিমাঞ্চল রেলওয়ে বিভাগীয় প্রকৌশলী পাকশী (ডি.ই.এন-১) বীরবল মন্ডল বলেন, বিষয়টি আমার জানা তবে। তবে এমন ঘটনা ঘটে থাকলে তদন্ত পূর্বক দ্রুত ব্যবস্থা গ্রহন করা হবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম