1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
বাঁশখালীতে হাতি-মানুষ দ্বন্দ্ব নিরসন বিষয়ক কর্মশালা অনুষ্টিত - দৈনিক শ্যামল বাংলা
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৬:০৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন ঠাকুরগাঁওয়ে জরিপ বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও স্থানীয় অংশীজনের ভূমিকা বিষয়ক মতবিনিময় সভা । সংখ্যালঘুর দোহাই দিয়ে বিক্রিত জমি দখলে রাখতে চান তুলসী রানী দাস ঈদগাঁও’র পাঁচ ইউপি নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হলেন যারা ঈদগাঁওতে সড়ক দুর্ঘটনায় নিহত ২, আহত-১০ আজ ভয়াল ২৯ এপ্রিল! ৩৩ কিলোমিটার বেড়ীবাঁধে ২৬ স্থানে ফাটল, দূর্যোগ আতংকে বাঁশখালী উপকূলবাসী ভূঞাপুরে অস্বাভাবিক লোডশেডিংয়ে জনজীবন অতিষ্ঠ, হিট স্ট্রোকে নারীর মৃত্যু শ্রীশ্রী বিশ্বশান্তি গীতা পুষ্পযজ্ঞ ২০২৪ উদযাপন। নারী অধিকার ও উন্নতির উত্থানে বদরুন নাহার কলির অদম্য উদ্যোগ প্রশংসনীয় THIS SITE HACKED BY BLACK CYBER ZONE

বাঁশখালীতে হাতি-মানুষ দ্বন্দ্ব নিরসন বিষয়ক কর্মশালা অনুষ্টিত

শিব্বির আহমদ রানা, বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ২০২১
  • ১৮২ বার

হাতি-মানুষ দ্বন্দ্ব নিরসন, বন্যহাতির সুরক্ষা নিশ্চিতকরণ, আবাসস্থল সংরক্ষণ বিষয়ক জনসচেতনতামূলক এক কর্মশালা জলদী বন্যপ্রাণী অভয়ারণ্য রেঞ্জ এর উদ্যোগে অনুষ্টিত হয়েছে। বৃহস্পতিবার (২৫ নভেম্বর) দুপুরে চট্টগ্রাম-কক্সবাজার জেলার মধ্যবতী পুঁইছুড়ি ও টৈইটং সীমান্তবর্তী জুমপাড়া এলাকায় এ সভার আয়োজন করা হয়।

বন্য প্রাণী ও জীববৈচিত্র সংরক্ষণ ও জলবায়ু পরিবর্তন কর্মকর্তা দিপান্নিতা ভট্টাচার্য্যর সভাপতিত্বে ও জলদী অভয়ারণ্য রেঞ্জ কর্মকর্তা ও বাঁশখালী ইকোপার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা আনিসুজ্জামান শেখ এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- টৈইটং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরী, জলদী সহ-ব্যবস্থাপনা কমিটির সভাপতি শিলকুপ ইউপির সাবেক চেয়ারম্যান মোজাম্মেল হক সিকদার, পুঁইছুড়ি অভয়ারণ্য বিট কর্মকর্তা মোঃ ফখরুল ইসলাম সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

কর্মশালায় এসময় বক্তারা বলেন, বাংলাদেশে প্রায় ২৭০-৩৩০টি বন্যহাতি রয়েছে। বর্তমানে হাতিগুলো মহাবিপন্ন প্রজাতি হিসেবে বেঁচে আছে। বনজঙ্গল ও গাছপালা যেখানে বেশী থাকে মূলত হাতির আবাস সেখানে। এ এলাকায় হাতি-মানুষ দ্বন্দ্বের কারণে প্রতিনিয়ত প্রাণহানিসহ মানুষের বসতবাড়ি ও ফসলের ক্ষতি হচ্ছে সেহেতু এ এলাকার মানুষদের নিয়ে আমরা ইআরটি ( এ্যালিফেন্ট রেসপন্স টিম) গঠন করবো এবং প্রশিক্ষণ দেবো। এতে হাতি দেখলে মানুষের হাতির ওপর বৈরী মনোভাব কেটে যাবে।

উক্ত কর্মশালায় প্রায় ৩ শতাধিক স্বেচ্ছাসেবক অংশ গ্রহন করেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম