1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
এখন গাড়ীর জন্য অপেক্ষা।আগে ছিলো ফেরীর জন্য অপেক্ষা - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ০৫ মে ২০২৪, ০৯:৪০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
পূর্বাঞ্চলের রেলের যন্ত্রাংশ চুরিতে জড়িয়ে পড়ছে আরএনবি’র সদস্যরা ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে খামারের ১৬০ টি বাক্সের মৌমাছি মেরে ফেলার অভিযোগ রামগড়ে ঝড় ও বজ্রপাতের তান্ডবে গবাদিপশুসহ খামারির মৃত্যু চাঁদার টাকা না দেওয়ায় অপহরণ করে নির্যাতন, ভুক্তভোগী পরিবারের সংবাদ সম্মেলন শিক্ষক সমিতি রাউজান উপজেলা( উত্তর) শাখার ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত  ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে জুয়া খেলায় হেরে যাওয়ায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে ১ যুবক ! চৌদ্দগ্রাম স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাধীনতার পর প্রথম সফল জরায়ু অপারেশন সম্পন্ন কে এই মাদক সম্রাট মিজান লবণ ব‍্যবসায়ী থেকে কোটিপতি বিশ্ববিদ্যালয় ও হলসমূহ খুলতে ২৪ ঘন্টা সময় দিয়েছে কুবি শিক্ষক সমিতি hello-wordpress

এখন গাড়ীর জন্য অপেক্ষা।আগে ছিলো ফেরীর জন্য অপেক্ষা

নেহাল আহমেদ।রাজবাড়ী।
  • আপডেট টাইম : বুধবার, ২৯ জুন, ২০২২
  • ১১২ বার

এক সময়ের ব্যস্ততম দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে এখন নেই যানবাহনের চাপ। পদ্মা সেতুতে যানবাহন চলাচল শুরু হওয়ার পর এই নৌ-রুটের দুই ঘাট এখন দিনভর ফাঁকাই পড়ে থাকে। দৌলতদিয়া ঘাটে নেই চিরচেনা ব্যস্ততা। এমন বাস্তবতায় এই রুটে চলাচলকারী চালক ও যাত্রীরা স্বস্তি প্রকাশ করলেও ঘাটের ব্যবসায়ীরা পড়েছেন অস্তিত্ব সংকটে।আগে ফেরীর জন্য ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করতে হতো এখন গাড়ীর জন্য ফেরী অপেক্ষা করে।
দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষের যাতায়াতে দীর্ঘদিনের ভোগান্তির স্থান হিসেবে পরিচিত দৌলতদিয়া ঘাটের কোথাও এখন অপেক্ষমান যানবাহনের সারি নেই। পদ্মাসেতু দিয়ে যানবাহন চলাচল শুরুর পর থেকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে উল্লেখযোগ্য হারে কমেছে নদী পারাপার হতে আসা যানবাহনের সংখ্যা।

তাই দৌলতদিয়া ঘাট এখন ফাঁকা। এক একটি ফেরি, ৪০ থেকে ৫০ মিনিট ঘাটে অপেক্ষা করে যানবাহন নিয়ে পাটুরিয়ার উদ্দেশে ছেড়ে যাচ্ছে। এখন আর ফেরির জন্য যানবাহনগুলোকে মহাসড়কে অপেক্ষা করতে হচ্ছে না। পরিবহন চালকরা জানালেন, যানবাহনের ভীড় না থাকায় ঘাটে এসেই সরাসরি ফেরিতে উঠা সম্ভব হচ্ছে।

চালক ও যাত্রীরা স্বস্তিতে পারাপার হলেও দুশ্চিন্তায় দৌলতদিয়া ঘাট এলাকার অসংখ্য ক্ষুদ্র ব্যবসায়ী। ক্রেতা না থাকায় বিপাকে তারা। অনেকেই দোকান-পাট খোলেননি।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখার কর্মকর্তারা জানালেন, আগে একটি ফেরি যানবাহনে পূর্ণ হতে সময় লাগতো ১৫ থেকে ২০ মিনিট। আর এখন লাগছে ৪০ থেকে ৫০ মিনিট। যানবাহনের সংখ্যা কমে গেছে অর্ধেকেরও বেশি। ব্যস্ততা কমার সেই সাথে কমে গেছে ঘাট পারের মানুষের হাকডাক।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম