1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
শনিবার চকরিয়ায় প্রথমবারের মতো আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন : সর্বমহলে ব্যাপক সাড়া - দৈনিক শ্যামল বাংলা
বুধবার, ২৯ মে ২০২৪, ০৮:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
বর্তমান এবং  ভবিষ্যৎ প্রজন্ম একটি সুখী সমৃদ্ধ বাংলাদেশের গর্বিত নাগরিক হবে – মো. তাজুল ইসলাম, (এলজিইডি মন্ত্রী) পোকখালী’র ইউপি চেয়ারম্যান জামিনে মুক্ত চৌদ্দগ্রামে ইউনাইটেড ফর হিউমিনিটি’র অভিষেক ও দুর্ঘটনায় আহত শিক্ষকের মাঝে অর্থ হস্তান্তর ভিসির নির্দেশে বন্ধ প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজন, মানেনি কুবি শিক্ষকরা ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সাথে বাংলাদেশ প্রেস কাউন্সিলের মতবিনিময় ফুলবাড়িতে ত্রিমুখী লড়াইয়ে এগিয়ে জামায়াত সমর্থিত প্রার্থী ঘূর্ণিঝড়ে রাউজানে দুইটি ঘর বিধ্বস্ত, বিচ্ছিন্ন  বিদ্যুৎ সংযোগ  রাশিয়া তালেবানকে আমন্ত্রণ জানিয়েছে বৃহত্তর বার্ষিক অর্থনৈতিক ফোরামে উদাহরণ দিয়ে বলতে পারবেন না, কোথাও আমরা মানবাধিকার লঙ্ঘন করেছি – সেনা প্রধান  ঠাকুরগাঁওয়ে পীরগঞ্জের রেজিয়া হত্যার রহস্য উদ্ঘাটন বিষয়ে – পুলিশের প্রেস ব্রিফিং !

শনিবার চকরিয়ায় প্রথমবারের মতো আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন : সর্বমহলে ব্যাপক সাড়া

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩০ জানুয়ারি, ২০২০
  • ১৯১ বার

শাহজালাল শাহেদ, চকরিয়া: চকরিয়ায় প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে চকরিয়া ক্বিরাত সংস্থার উদ্যোগ আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন-২০২০। শনিবার ১ফেব্রুয়ারি চকরিয়া সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হবে। দেশী-বিদেশী ক্বারীদের সুরের মূর্চনায় মাতিয়ে তুলবে পুরো পৌরশহর এমনটাই মনে করছেন ধর্মানুরাগি কুরআনপ্রেমিক জনসাধারণ।
প্রথমবারের মতো আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন নিয়ে চকরিয়ার তথা পাশ্ববর্তী উপজেলার প্রান্তিক জনপদের সর্বমহলে ব্যাপক সাড়া জাগিয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও যে যার মতো করে প্রচার প্রচারণা চালিয়েছে। আয়োজক কমিটিও কয়েক দফা বৈঠক করেছেন তাদের প্রস্তুতি নিয়ে। সর্বশেষ এ রিপোর্ট লেখা পর্যন্ত সকল প্রস্তুতি সম্পন্ন হওয়ার জানিয়েছেন প্রতিবেদককে।
তারা ধারণা করছেন, ক্বিরাত সম্মেলনে কুরআনপ্রেমিক অর্ধলক্ষাধিক মানুষের সমাগত হতে পারে। তাই এ নিয়ে আইন শৃংখলা রক্ষা থেকে শুরু সবধরনের প্রস্তুতির কথা নিশ্চিত করেছেন সম্মেলন বাস্তবায়ন কমিটির একাধিক কর্মকর্তা।
সম্মেলনের আহবায়ক বিশিষ্ট ব্যাংকার আবদুস শাকুর জানান, মঞ্চ ও প্যান্ডেল তৈরির কাজ চলছে। সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য আমাদের সদস্যরাই স্বেচ্ছাসেবকের দায়িত্ব পালন করবেন। চকরিয়ায় প্রথমবারের মতো হওয়ায় আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন সর্বস্তরের মানুষের মনে কল্পনাতীত সাড়া ফেলেছে। যেটি আমাদের তথা চকরিয়াবাসীর মনোবাসনা প্রাণের এ ক্বিরাত সম্মেলন সফলতার দ্বারপ্রান্তে পৌঁছাতে অনুপ্রেরণা যোগাচ্ছে।
তাছাড়া সম্মেলনের অন্যতম মুখপাত্র মোহাম্মদ নূরুন্নবী, মুছা ইবনে হোসাইন বিপ্লব ও এইচ.এম রুহুল কাদের জানান, শনিবার বিকাল ৪টা থেকে সম্মেলনের আনুষ্ঠানিকতা শুরু হবে। এ সম্মেলনের বিশেষায়িত কর্মসূচি হচ্ছে কুরআন তেলাওয়াতের ফাঁকে ফাঁকে হামদ-ই বারী, নাত-ই রাসুল (সঃ) ও ইসলামী সংগীত পরিবেশিত হবে।
সন্ধ্যার আগে ও পরে দীর্ঘ সময় ধরে প্রবাল শিল্পী গোষ্ঠীর ইসলামী গানের একাধিক পরিবেশনা থাকবে। রাত ৮টার পরপরই আন্তর্জাতিক মানের বিদেশী ক্বারীদের নৈপূণ্যতা পরিবেশন হবে। সবমিলিয়ে সকলের ভালো লাগার মতো একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এটি সফলভাবে বাস্তবায়নে সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন সম্মেলনের জ্যেষ্ঠ এ কর্মকর্তারা।
তারা আরো জানান, চকরিয়ায় অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলনে প্রধান ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকার সদয় সম্মতি জ্ঞাপন করেছেন চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম এমপি, চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল করিম সাঈদী ও চকরিয়া পৌরসভার মেয়র মো. আলমগীর চৌধুরী।
বিশেষ করে সুরের মূর্চনায় উপস্থিত ধর্মপ্রাণ মুসলমানদের হৃদয়কে আন্দোলিত করতে এইদিন দেশী-বিদেশী ক্বারীদের মধ্যে যারা থাকছেন- শাইখ আহমাদ বিন ইউসুফ আল-আযহারী (বাংলাদেশ), ক্বারী কারীম মানসুরী (ইরান), শাইখ আদিল আল-বায (মিশর), শাইখ আহমাদ আল-খালদী (মরক্কো), ক্বারী মুয়াজ মোস্তফা (থাইল্যান্ড) ও ক্বারী হুসাইন তুরকান (তুরস্ক)। এছাড়াও দেশের আঞ্চলিক ও স্থানীয় পর্যায়ের মুরব্বী, তরুণ ও ক্ষুদে ক্বারীদের সম্মিলন ঘটবে এই আয়োজনে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম