1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
১ প্রতিষ্ঠান, ২০ বিশিষ্ট নাগরিক পাচ্ছেন একুশে পদক - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:০১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
চৌদ্দগ্রামে রহমতের বৃষ্টির প্রার্থনায় ইশতিসকার নামাজ আদায় কুবিতে এবার আরেক হাউজ টিউটরের পদত্যাগ ঠাকুরগাঁও জেলার মধ্যে শ্রেষ্ঠ সার্কেল রেজাউল ও শ্রেষ্ঠ ওসি ফিরোজ কবির চৌদ্দগ্রামে সাজা ও ওয়ারেন্টভুক্ত ৬ আসামী আটক রাউজানে হক কমিটির উদ্যোগে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ১১ পরিবারকে নিত্যপণ্য সামগ্রী বিতরণ বালিয়াডাঙ্গীতে ষষ্ঠ ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে- ভোট কেন্দ্রের নিরাপত্তায় থাকবে ৬৪৮ জন আনসার সদস্য ! ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে কাঁচা রাস্তা পাকা জন্য খুঁড়ে রাখে এর কোনো তথ্য নেই, এলজিডি প্রকৌশল অফিসে ? নবীনগরে ব্রি কর্তৃক শতাধিক কৃষকদের দিনব্যাপি প্রশিক্ষণ ঠাকুরগাঁওয়ে ধর্মগড়- কাশিপুর ইউনিয়ন ভূমি কর্মকর্তার উৎকোচ গ্রহণের ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় যুবক নিহত

১ প্রতিষ্ঠান, ২০ বিশিষ্ট নাগরিক পাচ্ছেন একুশে পদক

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বুধবার, ৫ ফেব্রুয়ারি, ২০২০
  • ১৫৭ বার

আবদুল্লাহ মজুমদারঃ বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ দেশের ২০ বিশিষ্ট নাগরিক ও এক প্রতিষ্ঠানকে ২০২০ সালের একুশে পদকের জন্য মনোনীত করা হয়েছে।

গবেষণায় স্বীকৃতিস্বরূপ এবার একুশে পদক পাচ্ছে বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট।

আজ বুধবার সংস্কৃতি মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেয়া হয়।

আগামী ২০ ফেব্রুয়ারি ওসমানী স্মৃতি মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে ২০২০ সালের একুশে পদক প্রদান করবেন।

ভাষা আন্দোলনে অবদানের জন্য মরহুম আমিনুল ইসলাম বাদশাকে এবার একুশে পদক দেয়া হচ্ছে। আর যারা এবার একুশে পদক পাচ্ছেন- বেগম ডালিয়া নওশিন (সংগীত), শঙ্গর রায় (সংগীত), মিতা হক (সংগীত), মো. গোলাম মোস্তফা খান (নৃত্য), এস এম মহসীন (অভিনয়), শিল্পী ড. ফরিদা জামান (চারুকলা), মরহুম হাজী আক্তার সরদার (মুক্তিযুদ্ধ), মরহুম আব্দুল জব্বার (মুক্তিযুদ্ধ), মরহুম ডা. আ.আ.ম মেসবাহুল হক (মুক্তিযুদ্ধ), জাফর ওয়াজেদ- আলী ওয়াজেদ জাফর (সাংবাদিকতা), ড. জাহাঙ্গীর আলম (গবেষণা), ক্বারী আল্লামা সৈদয় মোহাম্মদ ছাইফুর রহমান নিজামী শাহ (গবেষণা), ড. বিকিরণ প্রসাদ বড়ুয়া (শিক্ষা), ড. শামসুল আলম (অর্থনীতি), সুফি মোহাম্মদ মিজানুর রহমান (সমাজসেবা), ড. নুরুন নবী (ভাষা ও সাহিত্য), মরহুম সিকদার আমিনুল হক (ভাষা ও সাহিত্য), বেগম নাজমন নেসা পিয়ারি (ভাষা ও সাহিত্য) এবং ডা. সায়েবা আখতার (চিকিৎসা)।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম