1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
১ প্রতিষ্ঠান, ২০ বিশিষ্ট নাগরিক পাচ্ছেন একুশে পদক - দৈনিক শ্যামল বাংলা
সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ১২:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
গাজীপুর মহানগরীর ধীরাশ্রম এলাকায় ট্রেনের বগি লাইনচ্যুত, যোগাযোগ বন্ধ রপ্তানি যোগ্য ইনসুলেটর তৈরি করতে যাচ্ছেন নিটল নিলয় গ্রুপ লালমনিরহাটে সাংবাদিকদের উপরে হামলার ঘটনায় প্রাধান আসামি গ্রেপ্তার ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা । ঠাকুরগাঁওয়ে জাতীয় শোকদিবস উপলক্ষে শিশু একাডেমীর বিভিন্ন কর্মসূচী । ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে ৭৫০ টাকার পটাশ সার কিনতে হচ্ছে ১৮০০ টাকায় । আবেগ দিয়ে নয়, বুদ্ধি ও বিচক্ষণতা দিয়ে এগোতে হবে নারীদের: বুলবুলি নির্বাচনী প্রতিহিংসার জেরে সাতকানিয়ায় স্বেচ্ছাসেবক লীগ সভাপতির বাড়িতে গুলিবর্ষণ গাজীপুর টঙ্গীতে এমফিটামিন জাতীয় ইয়াবা ট্যাবলেট সহ আটক ৩। মীরসরাইয়ে ৯টি হোটেল ও ৩ বেকারীকে জরিমানা

১ প্রতিষ্ঠান, ২০ বিশিষ্ট নাগরিক পাচ্ছেন একুশে পদক

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বুধবার, ৫ ফেব্রুয়ারী, ২০২০
  • ৭৩ বার

আবদুল্লাহ মজুমদারঃ বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ দেশের ২০ বিশিষ্ট নাগরিক ও এক প্রতিষ্ঠানকে ২০২০ সালের একুশে পদকের জন্য মনোনীত করা হয়েছে।

গবেষণায় স্বীকৃতিস্বরূপ এবার একুশে পদক পাচ্ছে বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট।

আজ বুধবার সংস্কৃতি মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেয়া হয়।

আগামী ২০ ফেব্রুয়ারি ওসমানী স্মৃতি মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে ২০২০ সালের একুশে পদক প্রদান করবেন।

ভাষা আন্দোলনে অবদানের জন্য মরহুম আমিনুল ইসলাম বাদশাকে এবার একুশে পদক দেয়া হচ্ছে। আর যারা এবার একুশে পদক পাচ্ছেন- বেগম ডালিয়া নওশিন (সংগীত), শঙ্গর রায় (সংগীত), মিতা হক (সংগীত), মো. গোলাম মোস্তফা খান (নৃত্য), এস এম মহসীন (অভিনয়), শিল্পী ড. ফরিদা জামান (চারুকলা), মরহুম হাজী আক্তার সরদার (মুক্তিযুদ্ধ), মরহুম আব্দুল জব্বার (মুক্তিযুদ্ধ), মরহুম ডা. আ.আ.ম মেসবাহুল হক (মুক্তিযুদ্ধ), জাফর ওয়াজেদ- আলী ওয়াজেদ জাফর (সাংবাদিকতা), ড. জাহাঙ্গীর আলম (গবেষণা), ক্বারী আল্লামা সৈদয় মোহাম্মদ ছাইফুর রহমান নিজামী শাহ (গবেষণা), ড. বিকিরণ প্রসাদ বড়ুয়া (শিক্ষা), ড. শামসুল আলম (অর্থনীতি), সুফি মোহাম্মদ মিজানুর রহমান (সমাজসেবা), ড. নুরুন নবী (ভাষা ও সাহিত্য), মরহুম সিকদার আমিনুল হক (ভাষা ও সাহিত্য), বেগম নাজমন নেসা পিয়ারি (ভাষা ও সাহিত্য) এবং ডা. সায়েবা আখতার (চিকিৎসা)।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম