1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
হৃদয় মনকে জাগ্রত করার কুরআনের সম্মেলন প্রতিবছর হোক : চকরিয়ায় আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলনে এমপি জাফর - দৈনিক শ্যামল বাংলা
সোমবার, ১৩ মে ২০২৪, ০৪:৪৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁওয়ে আবার বন্ধ রেশম কারখানা চট্টগ্রাম- রাঙামাটি মহাসড়কের শৃঙ্খলা ফেরাতে প্রশাসনের অভিযান চৌদ্দগ্রামে জামাল হত্যা মামলার রায়ে ৯ জনের মৃত্যুদন্ড ও ৯ জনের যাবজ্জীবন কৃষ্ণচূড়ার রঙে নবরূপে চৌদ্দগ্রামের প্রকৃতি মাগুরায় নানা আয়োজনে বিশ্ব ‘মা’ দিবস পালিত নবীনগরে দাখিল ফলাফলে সুফিয়াবাদ ফাজিল মাদ্রাসা উপজেলায় সেরা অর্থ প্রতিমন্ত্রীর সাথে র্যাংস ইলেক্ট্রনিকসের প্রতিনিধি দলের সাক্ষাৎ চট্টগ্রাম পশ্চিম খুলশীর জালালাবাদ চলছে পাহাড় কাটার মহোৎসব! বর্জন ও স্থগিত টার্ম ফাইনাল পরীক্ষা দিলেন বুয়েটে  শিক্ষার্থীরা ঠাকুরগাঁওয়ে পুলিশের অভিযানে ৭ মাদক ব্যবসায়ি গ্রেফতার – মাদক উদ্ধার

হৃদয় মনকে জাগ্রত করার কুরআনের সম্মেলন প্রতিবছর হোক : চকরিয়ায় আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলনে এমপি জাফর

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : রবিবার, ২ ফেব্রুয়ারি, ২০২০
  • ১৮৭ বার

শাহজালাল শাহেদ, চকরিয়া: চকরিয়া-পেকুয়া আসনের এমপি আলহাজ্ব জাফর আলম বলেছেন, বছরে একবার পবিত্র কুরআনের সুরে হৃদয় মনকে আল্লাহর দিকে জাগ্রত করার এ আয়োজন প্রতিবছরই হোক। সুললিত সুমধুর সুরে বিশ্ব বরেণ্য ক্বারীদের উপস্থাপনা সত্যিই মুগ্ধ হওয়ার মতো। মহান আল্লাহর পাক কালামের ঐশী বাণীর সুরেলা সুর নিশ্চয়ই ধর্মপ্রাণ মুসলমানদের মনের খোরাক যোগাতে সক্ষম বলে আমার দৃড় বিশ্বাস।
তিনি বলেন, আমি নিজেও আশ্চর্য্য হয়ে যায়; ক্বারীদের এই কঠিন প্রতিভা নিঃসন্দেহে এটি একটি স্বয়ং আল্লাহ প্রদত্ত নিদর্শণ। তিনি আয়োজকদের ধন্যবাদ জানিয়ে বলেন, প্রতিবছর আন্তর্জাতিক মানের এ ক্বিরাত সম্মেলন বাস্তবায়নে আমার সর্বোচ্চ সহযোগিতা থাকবে।
তিনি শনিবার ১ফেব্রুয়ারি চকরিয়ায় প্রথমবারের মতো অনুষ্ঠিত আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। চকরিয়া সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে চকরিয়া ক্বিরাত সংস্থা এ ক্বিরাত সম্মেলনের আয়োজন করে।
এতে বিশেষ অতিথি ছিলেন চকরিয়া পৌরসভার মেয়র মো. আলমগীর চৌধুরী। বাংলাদেশ জাতীয় ইমাম সমিতি চকরিয়া উপজেলা শাখার সভাপতি অধ্যক্ষ মাওলানা রুহুল কুদ্দুস আনোয়ারী আল-আযহারীর সভাপতিত্বে অনুষ্ঠিত ক্বিরাত সম্মেলনে শুভেচ্ছা বক্তব্য রাখেন চকরিয়া ক্বিরাত সংস্থার উপদেষ্টা বিশিষ্ট আলেমেদ্বীন অধ্যক্ষ মাওলানা কফিল উদ্দিন ফারুক ও মুখপাত্র মো. নূরুন্নবী।
পুরো অনুষ্ঠান সঞ্চালকের দায়িত্ব পালন করেন বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক মো. ফরিদ উদ্দিন, সম্মেলনের মুখপাত্র নাছির উদ্দিন হেলালী ও ওবায়দুল হাকিম মারুফ। এসময় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান, সম্মেলন বাস্তবায়ন কমিটির আহবায়ক আবদুস শাকুর, চকরিয়া ক্বিরাত সংস্থার প্রতিষ্ঠাতা ও প্রধান পরিচালক মুছা ইবনে হোসাইন বিপ্লব, নির্বাহী পরিচালক এইচ.এম রুহুল কাদেরসহ বিভিন্ন দায়িত্বে নিয়োজিত সম্মেলন বাস্তবায়ন কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।
এদিকে দেশী-বিদেশী ক্বারীরা তাদের সুরের মূর্চনায় পুরো পৌশহর মাতিয়ে তুলেন। সম্মেলন স্থলে হাজার হাজার মানুষের সমাগম ছিল চোখে পড়ার মতো। নির্দিষ্ট প্যান্ডেল ছাড়িয়ে দাঁড়িয়ে থেকে, যে যেখান থেকে পেরেছেন শুনেছেন বিশ্ববিখ্যাত ক্বারীদের সুমধুর কণ্ঠে পবিত্র কুরআনের ঐশী বাণী। মনে হচ্ছিল যেনো “এই বুঝি আসমান থেকে কুরআনের আয়াত নাযিল হচ্ছে”। মুমিন হৃদয়কে আন্দোলিত করেছে সুরের পাখিদের কুরআনের সুর। সম্মেলনে মহিলাদের জন্য চকরিয়া গ্রামার স্কুলে আলাদা প্যান্ডেলের ব্যবস্থা করা হয়েছে। মহিলা শ্রোতারা প্রজেক্টরের মাধ্যমে সরাসরি দেশী-বিদেশী ক্বারীদের পবিত্র কুরআন তেলাওয়াতের উপস্থাপনা শ্রবণ করেছেন।
বিকাল ৪টা থেকে শুরু হওয়া চকরিয়ার আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলনে পবিত্র কুরআন তেলাওয়াত করেন আন্তর্জাতিক কুরআন তেলাওয়াত সংস্থার (ইক্বরা)’র সভাপতি চট্টগ্রামের কৃতী সন্তান ক্বারী শাইখ আহমাদ বিন ইউসুফ আল-আযহারী (বাংলাদেশ), ক্বারী কারীম মানসূরী (ইরান), শাইখ আদিল আল-বায (মিশর), শাইখ আহমাদ আল-খালদী (মরক্কো), ক্বারী মুয়াজ মোস্তফা (থাইল্যান্ড) ও ক্বারী হুসাইন তুরকান (তুরস্ক)। এছাড়াও দেশের আঞ্চলিক ও স্থানীয় পর্যায়ের মুরব্বী, তরুণ ও ক্ষুদে ক্বারীগণ চকরিয়া বিশাল ক্বিরাত সম্মিলনে কুরআন তেলাওয়াত করেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম