1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
সবাই পাঁচ ওয়াক্ত নামাজ পড়ি, তাহলে হয়তো করোনা থেকে বাঁচতে পারব - দৈনিক শ্যামল বাংলা
বুধবার, ২৯ মে ২০২৪, ০৭:৪১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
পোকখালী’র ইউপি চেয়ারম্যান জামিনে মুক্ত চৌদ্দগ্রামে ইউনাইটেড ফর হিউমিনিটি’র অভিষেক ও দুর্ঘটনায় আহত শিক্ষকের মাঝে অর্থ হস্তান্তর ভিসির নির্দেশে বন্ধ প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজন, মানেনি কুবি শিক্ষকরা ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সাথে বাংলাদেশ প্রেস কাউন্সিলের মতবিনিময় ফুলবাড়িতে ত্রিমুখী লড়াইয়ে এগিয়ে জামায়াত সমর্থিত প্রার্থী ঘূর্ণিঝড়ে রাউজানে দুইটি ঘর বিধ্বস্ত, বিচ্ছিন্ন  বিদ্যুৎ সংযোগ  রাশিয়া তালেবানকে আমন্ত্রণ জানিয়েছে বৃহত্তর বার্ষিক অর্থনৈতিক ফোরামে উদাহরণ দিয়ে বলতে পারবেন না, কোথাও আমরা মানবাধিকার লঙ্ঘন করেছি – সেনা প্রধান  ঠাকুরগাঁওয়ে পীরগঞ্জের রেজিয়া হত্যার রহস্য উদ্ঘাটন বিষয়ে – পুলিশের প্রেস ব্রিফিং ! Kumpulan Situs Joker Roma 123 Mudah Maxwin Hari Ini

সবাই পাঁচ ওয়াক্ত নামাজ পড়ি, তাহলে হয়তো করোনা থেকে বাঁচতে পারব

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : রবিবার, ২২ মার্চ, ২০২০
  • ১৮১ বার

মোহাম্মদ অলিদ তালুকদার :
বিশ্বজুড়ে মহামারি আকারে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস। বাংলাদেশে,ও ধীরে ধীরে বাড়ছে। এরমধ্যে প্রথমবারের মতো দুজনের মৃত্যুর খবরও পাওয়া গেছে,। তারিসাথে এই পর্যন্ত সারাদেশব্যপী ২৪ জনের মতো আক্রান্ত হয়েছেন। সব মিলিয়ে সবাইকে ঘিরে ধরেছে এই আতঙ্ক।

অলিদ তালুকদার বলেন চীন, ইতালির মতো উন্নত দেশও ভাইরাসের সঙ্গে যুদ্ধে পেরে উঠছে না। সচেতনতা তো কেবলই প্রতিরোধের জন্য, করোনার আক্রমণ থেকে বাঁচতে সৃষ্টিকর্তার দয়ার দিকেই তাকিয়ে আছে একমাত্র সাড়া বিশ্ব ।

অলিদ তালুকদার বলেন করোনা ভাইরাস ভীতি বাংলাদেশসহ সারা বিশ্বকে কাঁপিয়ে দিয়েছে । রাজধানী ঢাকায় জনসমাবেশ দূরের কথা চলাচলে ও প্রভাব পড়েছে । আকাশ পথে চলাচল কমেছে। বিদেশি কাঁচামাল আসার ক্ষেত্রে প্রভাব পড়েছে । তৈরি পোশাক ও ঔষধের কাঁচামাল আসার ক্ষেত্রেও প্রভাব পড়েছে ।
করোনা ভাইরাস সংক্রমণের আক্রমণ থেকে মুক্তি ও মেরাজুন নবী ( সাঃ ) উপলক্ষে জাতীয় জনতা ফোরাম এর উদ্যোগে আজ রবিবার ২২ মার্চ আছরের নামাজের পর দোয়া মাহফিলের আয়োজন করা হয় মগবাজার চাঁন মসজিদে।

উক্ত আলোচনা ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন ফোরামের প্রতিষ্ঠাতা আহবায়ক, বিএফইউজে-বাংলাদেশ এর কাউন্সিলর ও সদস্য ডিইউজে, মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার, যুগ্ম সম্পাদক আবদুল্লাহ আল মামুন, যুগ্ম সম্পাদক সিরাজুল ইসলাম, সদস্য তোফায়েল আহমেদ, নজরুল ইসলাম সোহেল, ডাক্তার সাদিকুর রহমান রহমান, কবি মুছা আল হাবিব প্রমুখ।

বিশেষজ্ঞরা,সতর্কবাণীতে জানাচ্ছেন আরো সতর্ক হতে, বিশেষ করে পারস্পরিক আচার – আচরণের ক্ষেত্রে। সবকিছুর মধ্যেই স্থবির হয়ে পড়েছে ।

জাতীয় জনতা ফোরাম এর আহবায়ক মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার আরও বলেন – এমন দুর্যোগ থেকে রক্ষা পেতে সবাইকে পাকপবিত্র থাকার এবং ( মুসলমান ) হিসেবে পাঁচ ওয়াক্ত নামাজ পড়ার আহবান জানান। তার মতে, এই মুহুর্তে একমাত্র আল্লাহর নৈকট্যলাভের চেষ্টাই বাঁচাতে পারে মানুষকে ।

অলিদ তালুকদার বলেন ‘ কোনো মানুষ কোনো ডাক্তার, কেউ বাঁচাতে পারে না । এজন্য আমি বলতে চাই সবাই বেশি বেশি আল্লাহর কাছে দোয়া করবেন যেন এরকম দুর্যোগ থেকে আমরা রক্ষা পাই।
নিজের জীবনে এমন দুর্যোগ কখনও দেখেননি উল্লেখ করে অলিদ তালুকদার বলেন ” আমার লাইফে এরকম কখনো দেখিনি যে, পৃথিবী বন্ধ হয়ে গেছে । পৃথিবীর যোগাযোগ বন্ধ কোনো দেশের সাথে অন্য দেশের যোগাযোগ নেই । পৃথিবীর সব মানুষ আতঙ্কের ভেতরে আছে, কি অস্বস্তিকর । মানুষের জীবন মৃত্যুর ব্যাপার, এজন্য আমি প্রত্যেকটা মানুষের, বাংলাদেশের প্রত্যেকটা মানুষকে আমি এই পরামর্শ দিতে চাই – আসুন আমরা বেশি বেশি করে আল্লাহর কাছে দোয়া করি, নিজের জন্য দোয়া করুন, পরিবার পরিজনের জন্য করুন এবং বাংলাদেশের মানুষের জন্য দোয়া করুন, বিশ্বের মানুষের জন্য দোয়া করুন।

অলিদ তালুকদার বলেন সবাইকে এই মেসেজটা দিতে চাই – আসুন সবাই যেন পাঁচ ওয়াক্ত নামাজ পড়ি, নামাজ পড়লে আল্লাহ খুশি হন এবং পবিত্র থাকলে হাত ধোয়াসহ কাজ ঠিক মত হয়ে যায়। সবাই পবিত্র থাকি, নামাজ পড়ি,।তাহলে ইনশাআল্লাহ আমরা হয়তো বাঁচতে পারব।

– হে আল্লাহ! আমাদের পাপের কারণে পবিত্র মসজিদের নামাজের জামাআত থেকে বঞ্চিত করবেন না।
– হে আল্লাহ! আপনার কাছে আমাদের আবার ফিরিয়ে নিন।

অলিদ তালুকদার আরও বলেন
– হে আল্লাহ! আমাদের তাওবা কবুল করুন।
– হে আল্লাহ! আমাদের এবং মুসলিম উম্মাহকে সব ধরনের মহামারি ও দুরারোগ্য ব্যাধি থেকে হেফাজত করুন।

– হে আল্লাহ! মুসিবত দিন দিন কঠিন থেকে কঠিন হচ্ছে। চারদিক অন্ধকার হয়ে আসছে। তুমি ছাড়া আমাদের ফরিয়াদ শোনার আর কেউ নেই হে আল্লাহ! তুমি ছাড়া আর কে আছে? হে আল্লাহ! যার কাছে আমরা সাহায্য চাইব।

– হে আল্লাহ! আমাদের এ অবস্থার ওপর দয়া করুন। আমাদের অক্ষমতাগুলো দ‚র করে আমাদের ক্ষমা করুন। হে আল্লাহ! তুমিই আমাদের অভিভাবক।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম