1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
এখনো কি শুনতে হবে, ‘আমরা প্রস্তুত’, ‘সবঠিক সবঠিক’ : সাজিদ হাসান রুহেল - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৩৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
শিল্প সমিতির নেতৃত্বে দুই মহা-খলনায়ক, সাভপতি- মিশু,সাধারণ সম্পাদক- ডিপজল মনিপুরে গুলি ও পশ্চিমবঙ্গে কিছু সহিংসতা ছাড়া মোটামুটি শান্তিপূর্ণ ভোট গ্রহণ  হয়েছে ভারতে নকলায় ভাই বউয়ের লাঠির আঘাতে ভাসুর নিহত: মা-মেয়ে আটক ঈদগাঁওতে আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় ডিসি নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর ঠাকুরগাঁওয়ে যৌতুক ছাড়াই একসাথে বিবাহ করলেন দুই বন্ধু ! মোঃ মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও জেলা Best Totally Free Dating Websites in 2024 বাঁশখালীতে সড়ক সংস্কার কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন সাংসদ মুজিবুর রহমান মাগুরায় ডেন্টাল সোসাইটি’র নির্বাচনে সভাপতি ডাঃ সুশান্ত ও সাঃ সম্পাদক ডাঃ ইমন পুনঃ নির্বাচিত ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা

এখনো কি শুনতে হবে, ‘আমরা প্রস্তুত’, ‘সবঠিক সবঠিক’ : সাজিদ হাসান রুহেল

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শনিবার, ১৮ এপ্রিল, ২০২০
  • ১৫৬ বার

#
খবরটা সেদিন সকালেই প্রথম পাই আমার বন্ধু মিডিয়া ব্যক্তিত্ব অলিদ তালুকদারের মাধ্যমে। ডা. মঈন আর নেই। কোভিড-১৯ এ আক্রান্ত হওয়ার পর অনেক ঘাত প্রতিঘাত পেরিয়ে শেষ পর্যন্ত মৃত্যুর সাথে পাঞ্জা লড়েও হেরে গেল। মহান আল্লাহতা’য়ালা ওকে জান্নাতুল ফেরদৌস নসীব করুন এবং ওর শোক সন্তপ্ত পরিবারকে এই শোক সইবার ক্ষমতা দান করুন।

আমি শোকাহত, বাকরুদ্ধ। ডা. মঈনের বয়স বড়জোর ৪৬ বৎসর হবে। সে ঢামেক এর কে৪৮ ব্যাচের ছাত্র। এই টগবগে তরুণ বিশেষজ্ঞ ডাক্তারের বাংলাদেশে আরো অনেক কিছু দেয়ার ছিলো। অথচ সে আজ নেই। আমরা জানি জন্ম, মৃত্যুর উপরে মহান আল্লাহ্ ছাড়া কারো হাত নেই। তারপরও কি আমরা আমাদের কিছু দায় এড়াতে পারি?

নিজের কর্মস্থল সিলেট মেডিক্যাল কলেজে উনি আইসিইউ পেলো না। ঢাকায় আসার জন্য এয়ার এম্বু্লেন্স পেলো না। শেষ পর্যন্ত নিজের চেষ্টায় একটি সাধারণ এম্বুলেন্সে করে ঢাকায় আসতে হলো। এই অবহেলা, তাচ্ছিল্যের জন্য আমি ধিক্কার জানাই দায়িত্বপ্রাপ্ত কর্তাব্যক্তিদের। মনুষ্যত্ব আজ পদদলিত। সামান্য মানবিকতাও আর অবশিষ্ট নেই কিছু মানুষের। ডা. মঈনের কষ্ট, তুচ্ছ তাচ্ছিল্যের বেদনার জন্য আমি নিজেকে ক্ষমা করতে পারছি না। এই অবহেলার দায় কার?

কেন ডাক্তাররা পিপিএ পাবে না? এটা তাদের অধিকার। কেন সিলেটে আইসিইউ সাপোর্ট পেলো না? কেন সিলেটে করোনা রোগীর জন্য কোন আইসিইউ নাই? কেন সকাল থেকে বিকেল অব্দি সম্ভব সব রকম চেষ্টা করেও একজন ডাক্তার নিজেকে আইসিইউ সাপোর্ট দেয়ার জন্য ঢাকায় আনার কোনরকম সহায়তা পাবে না? ডাক্তার যদি নিজেকেই সাহায্য করতে না পারে তাহলে কিভাবে রোগীকে সাহায্য করবে যেখানে কর্তৃপক্ষ কোন রকম সহায়তাই করে নাই?

কেন ডেজিগনেটেড কোভিড হাসপাতালগুলোতে মাল্টি ডিসিপ্লিনারী এক্সপার্ট গ্রুপ দেয়া হয় নাই? অক্সিজেন পাইপ লাইন, এক্সরে মেশিন কেন কোভিড হাসপাতালগুলোতে সংস্থাপন করা হয়নি?

এখনও কি আমাদের শুনতে হবে, ‘আমরা প্রস্তুত’, ‘সবঠিক সবঠিক’! আর কতো তাজা প্রাণ ঝরে গেলে তারপর আমাদের বোধোদয় হবে? ডা. মঈন তোমাকে স্যালুট। তোমার আত্মার মাগফেরাত কামনা করছি।

লেখকঃ শোবিজ অভিনেতা ও মডেল শিল্পী।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম