1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : naga5000 : naga5000 naga5000
সরকারি কিটেসমাতি কারবার - দৈনিক শ্যামল বাংলা
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৩:১৩ পূর্বাহ্ন

সরকারি কিটেসমাতি কারবার

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৮ এপ্রিল, ২০২০
  • ১৫৯ বার

|অলিউল্লাহ নোমান|

গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিটের কথা শুনিয়া প্রথমে আশার আলো দেখা গিয়াছিল। তারপর দেখা যাইতেছে কিট লইয়্যা চলিতেছে এক হুলুস্থল কান্ড! সরকারি লোকেরা গণস্বাস্থ্যের কিট প্রত্যাখান করিয়াছেন। বিদেশ হইতে কিট কিনিবার ঘোষণা দিয়াছে সরকরারি তরফে! আবার গণস্বাস্থ্য ওয়ালারা বলিতেছেন তাহাদের উদ্ভাবিত কিট বিদেশে রফতানি করিবেন। আমেরিকা। ইন্ডিয়া ও ইরান তাহাদের কিট কিনিবার লাইগ্যা আগ্রহ দেখাইয়াছেন।
কোভিড১৯ করোনা ভাইরাসের তান্ডবে দুনিয়া লন্ডভন্ড! এ্যাটম বোমার মালিকরাই কুল কিনারা পাইতেছে না। হাজারে হাজারে মরিতেছে এ্যাটম বোমার মালিকদের দেশে।সবাই রীতিমত হিমশিম খাইতেছে।
কোভিড ১৯ করোনা ভাইরাস মোকাবেলার কোন ওষুধ এখনো নাই। প্রতিরোধক কোন কিছু এখনো আবিস্কার হয় নাই। বিজ্ঞানীরা এই লইয়্যা পেরেশানিতে আছেন।
একটাই উপায় রোগ চিহ্নিত করিয়া আইসোলেশনে থাকা বা রোগীকে আইসোলশনে রাখা। চীন, জার্মানি, তুরস্ক, ভিয়েতনাম, অষ্ট্রেলিয়া এই পদ্ধতি অবলম্বন করিয়া সফলতা পাইয়াছেন।
রোগ চিহ্নিত করিতে দরকার টেষ্ট। টেষ্ট করার জন্য দরকার ভাইরাস চিহ্নিত করার জন্য উপযুক্ত কিট। এই কিটই আবিস্কার করিয়াছেন গণস্বাস্থ্যের বিশেষজ্ঞরা।যা এই মুহূর্তে এক বিরল ঘটনা বলা চলে!
কিন্তু দুর্ভাগ্য বাংলার মানুষের। সরকার এই কিট গ্রহন না করিয়া বিদেশ হইতে আনিবার যাইতাছে! যা খুবই বিপজ্জনক। বিদেশ হইতে কীট আসিতে আসিতে পরিস্থিতি আরো খারাপ হইতে পারে!
বলাবলি হইতাছে গনস্বাস্থ্যের কিট গ্রহন করিলে কমিশন পাওয়া যাইবে না। তাই দেশের টাকা লুটপাট ও মানুষকে বিপদে ফেলিবার জন্যই সরকারের এই অনীহা!
বুদ্ধিজীবী খেতাবধারী একদল প্রাণী রহিয়াছেন দেশে! তাদের চেতনা মাঝে মধ্যেই দেখিতাম কারনে একারনেই জ্বলসিয়া উঠিত! অথচ একজন মুক্তিযোদ্ধা এবং মুক্তিযুদ্ধে আহত যোদ্ধাদের সেবা দিতে গড়িয়া উঠা প্রতিষ্ঠান গণস্বাস্থ্য কেন্দ্র। এই প্রতিষ্ঠানের সাথে সরকারি লোকজনের এমন আচরন দেখিয়াও ওই বুদ্ধিজীবী প্রাণীদের চেতনার দন্ড নির্জীব হইয়া আছে কিয়ের লাইগ্যা বুঝিতে পারিতেছি না!
ওই প্রানীদের চেতনা জাগানোর জন্য মনে হয় নতুন কিট আবিস্কার করা লাগিবে!
যদি এখন বিপরীত মেরুর কেউ ক্ষমতায় থাকিত! গণস্বাস্থ্যের সহিত এমন কর্ম সংগঠিত হইত। তখন দেখা যাইত ওই বুদ্ধিজীবী নামক প্রণীদের চেতনার দন্ডের উত্তেজনায় টেলিভিশনের পরদা ফাটিয়া যাইত!

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম