1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : naga5000 : naga5000 naga5000
দিনাজপুর জেলার প্রান্তিক কৃষকদের মাঝে বিনামুল্যে বীজ বিতরণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন - দৈনিক শ্যামল বাংলা
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১২:২০ অপরাহ্ন

দিনাজপুর জেলার প্রান্তিক কৃষকদের মাঝে বিনামুল্যে বীজ বিতরণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : রবিবার, ৩ মে, ২০২০
  • ১০৭ বার

রফিকুল ইসলাম ফুলাল দিনাজপুর প্রতিনিধি :
করোনা পরিস্থিতি মোকাবেলায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী দেশে খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণে দিনাজপুর জেলার প্রান্তিক কৃষকদের মাঝে শাক-সবজির বীজ বিতরণ কাযর্যক্রমের আনুষ্ঠানিক উদ্ধোধন অনুষ্ঠিত হয়েছে ।

আজ সকালে দিনাজপুর জেলা প্রশাসক কায্যার্লয় চত্বরে আয়োজিত মাই ফ্রেশ ওয়াটার টেকনোলজি‘র ব্যবস্থাপনা পরিচালক মো: লিয়ন চৌধুরীর আয়োজনে দিনাজপুর জেলার শাক-সবজির বীজ বিতরণ কাযর্যক্রমের উদ্ধোধন করলেন অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ সরকারের ধর্ম মন্ত্রনালয়ের সচিব মো: নূরুল ইসলাম।

এসময় অন্যান্যের মাঝে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন দিনাজপুরের জেলা প্রশাসক মো: মাহমুদুল আলম, পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী, সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুছসহ সেনাবাহিনী, বিজিবি, র‍্যাব, আনসার বাহিনীর কর্মকর্তা ছাড়াও দিনাজপুরের কর্মরত বিভিন্ন অধিদপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনৈতিক ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি ধর্ম মন্ত্রনালয়ের সচিব মো: নূরুল ইসলাম অনুষ্ঠানে উপস্থিত খানসামা উপজেলার কৃষকদের মাঝে শাক-সবজির বীজ বিতরণ করে পযার্য়ক্রমে চলমান বীজ বিতরণ কাযর্যক্রমে আনুষ্ঠানিক উদ্ধোধন করেন।

দিনাজপুরের কাহারোল উপজেলায়
একই পরিবারের স্বামী, স্ত্রী ও সন্তানসহ ৩ জন
করোনা আক্রান্ত : জেলায় মোট আক্রান্ত ২০ জন

রফিকুল ইসলাম ফুলাল দিনাজপুর প্রতিনিধি :
প্রানঘাতী করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমনে দিনাজপুর কাহারোল জেলায় একই পরিবারের আরও ৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।

আক্রান্ত ৩ জনের বাড়ী কাহারোল উপজেলায় ৫নং সুন্দরপুর ইউনিয়নে শাই নগর গ্রামে মন্ডল পাড়ায়। তারা তিনজনই এ্কই পরিবারের সদস্য। তাদের মধ্যে পুরুষের বয়স ৩৯, মহিলার বয়স ৩২ ও শিশুর বয়স ২৩ মাস। এই নিয়ে দিনাজপুর জেলায় (কোভিড-১৯) পজিটিভ সংখ্যা সর্বমোট পূর্বে ১৭ + ৩ = ২০ জন এর মধ্যে ১৫ জন পুরুষ ও ৩ জন মহিলা এবং ২ জন শিশু।

আর গত ২৪ ঘন্টায় ৩০ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে। গতকাল পর্যন্ত দিনাজপুর আব্দুর রহিম মেডিকেল কলেজের ল্যাব থেকে মোট ৪৩টি নমুনার ফলাফল পাওয়া গেছে এর মধ্যে ৩টি (কোভিড-১৯) পজিটিভ বাকীগুলি নেগেিেটিভ।

অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ৬৬১ টি এবং অদ্যাবধি ফলাফল পাওয়া নমুনার সংখ্যা ৬২৩ টি তার মধ্যে ২১ টি পজিটিভ অর্থাৎ ২১ জন করোনা রোগী শনাক্ত। এই ২১ জন ভাইরাস আক্রান্ত রোগীর মধ্যে দিনাজপুর সদর ৬ জন, কাহারোল ৪ জন, বোঁচাগঞ্জ ১ জন, ফুলবাড়ী ১ জন, পার্বতীপুর ২ জন, নবাবগঞ্জ ৩ জন ও ঘোড়াঘাট ২ জন, হাকিমপুর ২ জন সহ মোট ৮টি উপজেলায় রয়েছে। বর্তমানে ০৩ জনসহ হোম আইসোলেশনে রয়েছে মোট ১৯ জন এবং প্রাতিষ্ঠানিক আইসোলেশনে আছে ১ জন (নবাবগঞ্জ উপজেলা) শেষ খবর পাওয়া পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে ৫০৬০ জনের মধ্যে ৩৫৫১ জন সুস্থ থাকায় অব্যাহতি পেয়েছে। বর্তমানে হোম কোয়ারেন্টাইনের সংখ্যা দাড়িছে ১৫০৯ জন।

গত ২৪ ঘন্টায় নতুন করে দিনাজপুর জেলায় ৮৩ জন হোম কোয়ারেন্টাইন গ্রহন করেছে। অদ্যাবধি প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে প্রেরিত হয়েছেন ১৮৪ জন এবং প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন থেকে অব্যাহতি পেয়েছে ৪৭ জন।

সিভিল সার্জন এম এ কুদ্দুস জানান, আর যারা ইতিমধ্যে নারায়নগঞ্জ, ঢাকা ও গাজীপুর থেকে এসেছে এবং ইতিপূর্বে যারা হোম কোয়ারেন্টাইনে ছিল তাদের সন্দেহ হলে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হচ্ছে। নতুন আক্রান্ত রোগী নারায়নগঞ্জ থেকে এসেছে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম