1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
রংপুরের দুইজেলার করোনা পরিস্থিতি - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:৪৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
লংগদুতে কম্পিউটার প্রশীক্ষাণার্থীদের মাঝে সনদ বিতরণ Blizzard Son Kullanici Lisans Sozlesmesi Legal কুবিতে দেবিদ্বার ছাত্র কল্যাণ পরিষদের ইফতার মাহফিল নবীগঞ্জ আইন শৃংখলা কমিটির সভায় কিশোর গ্যাং বিষয়ে সর্থক থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে —–এমপি কেয়া চৌধুরীর নির্দেশ সৈয়দপুরে শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ফোরাম এর মতবিনিময় ও ইফতার মাহফিল অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত। চৌদ্দগ্রামে বিজিবি’র উদ্যোগে দুস্থদের মাঝে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ পূর্বাঞ্চলে রেলের প্রায় কোটি টাকা আত্মসাতের ঘটনায় এক মাসেও হয়নি কোনো মামলা বিভিন্ন কর্মকান্ড বিষয় নিয়ে ঠাকুরগাঁওয়ে পুলিশের প্রেস ব্রিফিং ! প্রাথমিক বিদ্যালয়ে দিনরাত জ্বলছে বৈদ্যুতিক বাতি, কর্তৃপক্ষ নির্বিকার

রংপুরের দুইজেলার করোনা পরিস্থিতি

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ১ মে, ২০২০
  • ১১৬ বার

নুর আলম সিদ্দিকী,স্টাফ রিপোর্টার ঃ গত ২৪ ঘণ্টায় রংপুর মেডিকেল কলেজের (রমেক) করোনা শনাক্তকরণ পরীক্ষাগারে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়।
রংপুর বিভাগের আট জেলার মধ্যে রংপুর ও কুড়িগ্রাম জেলার ১৪ জনের করোনা শনাক্ত হয়েছে।
শুক্রবার (১ মে) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন রমেকের অধ্যক্ষ অধ্যাপক ডা. একেএম নুরুন্নবী চৌধুরী লাইজু।
তিনি জানান, রমেকের অনুজীব বিজ্ঞান বিভাগের ল্যাবে রংপুর বিভাগের আট জেলা থেকে সংগৃহীত ১৮৮টি নমুনার পরীক্ষা সম্পন্ন হয়। এতে রংপুর ও কুড়িগ্রাম জেলার ১৪ জনের নমুনায় করোনাভাইরাসের সংক্রমণ (কোভিট-১৯) পজেটিভ এসেছে।
আক্রান্তরা হলেন, রংপুর মিঠাপুকুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মচারী (৩০), রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের কর্মচারী (৪২), বদরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নারী কর্মচারী (২৫), একই উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের এক নারী (৩২), পীরগঞ্জ উপজেলার এক যুবক (২৫), পীরগাছা সদরের এক পুরুষ (৪০) ও তাম্বুলপুরের এক কিশোরী (১৫)। এনিয়ে রংপুর জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৬ জনে।
এছাড়া কুড়িগ্রাম জেলার রাজারহাটের একই পরিবারের এক নারী (৪২), এক কিশোরী (১৭) ও শিশু (৯) এবং কুড়িগ্রাম সদরের ভোগডাঙ্গার যুবতী (২৫), এক নারী (৩৫), উলিপুরের এক যুবক (২৮) ও চিলমারী উপজেলার কিশোর (১৪)।
রমেক অধ্যক্ষ আরও জানান, গত ২ এপ্রিল হতে ১ মে শুক্রবার পর্যন্ত ২‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌৭ ধাপে ৩২৬১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে আজকের দিন পর্যন্ত ১৩৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এছাড়াও দিনাজপুর এম এ রহিম মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৫ জন এবং ঢাকার রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) মাধ্যমে ইতোপূর্বে রংপুর বিভাগের আরও ৬ জনের করোনা শনাক্ত করা হয়। এনিয়ে শুক্রবার সর্বশেষ পাওয়া তথ্য অনুযায়ী রংপুর বিভাগে মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১৪৫ জন।
এদিকে আজকের ৭ জনসহ রংপুর জেলায় ৪৬ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন তিন জন। বাকিদের মধ্যে ১২ জনকে রংপুর ডেডিকেটেক করোনা আইসোলেশন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে বলে জানিয়েছে জেলা সিভিল সার্জন ডা. হিরম্ব কুমার রায়।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম