1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
হাশরের ময়দানে সবচেয়ে ব্যস্ত থাকবেন রাসূল সা. - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ১২ মে ২০২৪, ০১:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
চট্টগ্রাম পশ্চিম খুলশীর জালালাবাদ চলছে পাহাড় কাটার মহোৎসব! বর্জন ও স্থগিত টার্ম ফাইনাল পরীক্ষা দিলেন বুয়েটে  শিক্ষার্থীরা ঠাকুরগাঁওয়ে পুলিশের অভিযানে ৭ মাদক ব্যবসায়ি গ্রেফতার – মাদক উদ্ধার চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় ট্রাক চালক নিহত জাতিসংঘ সাধারণ পরিষদে ফিলিস্তিন কে পূর্ণ সদস্যপদে সমর্থন ব্রাজিল ফুটবল দলের কোপা আমেরিকায় ২৩ সদস্যের ফুটবলারের নাম ঘোষণা কোন নির্বাচনকে ছোট করে দেখা যাবে না- ভোটগ্রহণকারী কর্মকর্তাগণের প্রশিক্ষণ কর্মশালায় বক্তব্যে বলেন– জেলা প্রশাসক মাহবুবুর রহমান জাতিসংঘের পূর্ণ সদস্য হওয়া জন্য ফিলিস্তিনের প্রস্তাবে আবারও ভোট শুরু  হতে যাচ্ছে ঠাকুরগাঁওয়ে ইটভাটার ধোঁয়ায় ঝলসে গেছে ৬০ একর বোরো ধান ক্ষেত কুবির দেয়ালে দেয়ালে ঝুলছে উপাচার্যের হামলার 

হাশরের ময়দানে সবচেয়ে ব্যস্ত থাকবেন রাসূল সা.

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শনিবার, ৩০ মে, ২০২০
  • ২৯৪ বার

♦ হযরত আয়েশা রা. থেকে বর্ণিত, তিনি বলেন- ‘মহানবী সা. কে বলতে শুনেছি যে, কিয়ামতের দিন মানুষকে উলঙ্গ দেহে ও খাতনাহীন অবস্থায় কবর থেকে হাশরের ময়দানে জমায়েত করা হবে। একথা শুনে আমি জিজ্ঞেস করলাম, হে আল্লাহর রাসুল! নারী পুরুষ সকলেই কি উলঙ্গ হবে? তারা কি একে অপরের প্রতি তাকাবে? (এরূপ হলে তো খুবই লজ্জার বিষয়)। উত্তরে তিনি বললেন, হে আয়েশা! কিয়ামতের দিনটি এত কঠিন ও বিপদময় হবে যে, মানুষের মনে একে অপরের প্রতি তাকাবারও খেয়াল হবে না।’ (বুখারি-মুসলিম)

কিয়ামতের দিন রাসূল সাঃ থাকবেন সবচেয়ে ব্যস্ত মানুষ। পুলসিরাত, মিযানের পাল্লা, হাউজে কাউসার একসাথে ছুটাছুটি করতে থাকবেন ইয়া উম্মাতি ইয়া উম্মাতি বলে।

[ জিব্রিল আলাইহিসসালাম উনাকে তুলবেন কবর থেকে। কী ব্যাপার জিব্রিল! আমার উম্মাত কী উঠেছে? ওইদিকে আবার মূসা কালিমুল্লাহ আলাইহিসসালাম আরশের খুটি ধরে আছেন আর বলছেন ইয়া নাফসি! ইয়া নাফসি! সেদিন ইমামুল আম্বিয়ার মুখে থাকবে উম্মাতি! উম্মাতি! আর, সেদিন তাঁর পায়ে থাকবে দৌড় আর মুখে থাকবে আওয়াজ!
.
তিনি সাল্লাল্লাহু আলাইসি ওয়াসাল্লাম খুব অশান্ত ছোটাছুটি করছেন। হঠাৎ মনে পড়ে, আমার উম্মাত ক্লান্ত, পিপাসার্ত নয়তো! ছুটে যান হাউজে কাউসারে। হ্যাঁ, এইতো পিপাসার্ত উম্মাত। নিজের হাতে হাউজে কাউসার থেকে পানি পান করাবেন আর বলবেন পান করো। আর কখনো তৃষ্ণার্থ হবে না।
.
হঠাৎ মনে হবে মিযানের সামনে দাড়ানো উম্মাতের কথা। ছুটে যাবেন সেখানে। দেখবেন উম্মাতের বাম পাল্লা ভারি হয়ে যাচ্ছে। পেরেশান, তিনি হয়রান। অতঃপর দৌড়ে যাবেন দুরদের পিটারার সামনে। যেখানে তাঁর জন্য পড়া দুরদ উম্মাতের নামসহ একটা বক্সের মধ্যে জমা আছে। সেখান থেকে দুরদ নিয়ে ডান পাল্লায় দিতে থাকবেন যতক্ষণ না তা বাম পাল্লা থেকে ভারি হয়ে যায়।
.
মাক্বামে মাহমুদের পাশে উনার জন্য আসন পাতা থাকবে৷ বসুন আল্লাহ বলবেন। তিনি উত্তরে বলবেন, না বসবো না। জান্নাতে যান! না, যাবো না! জান্নাতের পোশাক পড়ুন! না, পড়বো না! বোরাকে উঠুন! না, উঠবো না। আমি চলে গেলে উম্মাতের কী হবে?]

কিয়ামত তো ঐদিন হবে-যেদিন মানুষ তার ভাই থেকে,সন্তান থেকে,পিতা-মাতা থেকে পালিয়ে বেড়াবে।
কিয়ামত তো ঐদিন,যেদিন এক রাসূল সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ছাড়া কেউ কাউকে চিনবে না৷
কিয়ামত তো ঐদিন, যেদিন কারো কাছে আকুতি মিনুতি করলেও ফিরে তাকাবে না৷

মহানবী (সাঃ) বলতেন, কিভাবে আমি আনন্দ উল্লাস করবো, অথচ ইস্রাফিল (আঃ) মুখে শিঙ্গা লাগিয়ে শির অবনত করে গভীর মনযোগে কান পেতে অপেক্ষা করছেন – কখন শিঙ্গায় ফুক দানের হুকুম আসে। ”

অথচ আমরা কতই না গাফেল,আজ ভুলে গিয়েছি আমাদের দ্বীন। আজ ভুলে গিয়েছি আমাদের উদ্দেশ্য ….

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম