1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
শরণখোলাসহ বাগেরহাট আন্তঃজেলায় স্বাস্থ্যবিধি মেনে যাত্রীবাহী বাস চলাচল শুরু - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২:০৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
নবীনগরে কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল রাউজানে তিনদিন ব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন রাউজানে ৬০ প্রজাতির ১ লাখ ৮০ হাজার ফলজ ও ঔষধি গাছের চারা রোপন কর্মসূচি উদ্বোধন মাগুরায় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান শরিয়াতউল্লাহ হোসেন রাজনকে গণসংবর্ধনা প্রদান  *জরুরী রক্ত প্রয়োজন*রক্তের গ্রুপ: AB+ (এবি পজেটিভ) ফেসবুকে স্ট্যাটাস দিয়ে চৌদ্দগ্রামে তিন ছাত্রলীগ নেতার পদত্যাগ কক্সবাজারে সাংবাদিকদের উপর আ’লীগ-ছাত্রলীগের হামলা সারাদেশে ছাত্রসমাজের উপর মর্মান্তিক হামলার প্রতিবাদ ও কোটা সংস্কারের এক দফা দাবিতে দোহাজারীতে বিক্ষোভ মিছিল  এমএসআর’র ১ কোটি ২৬ লক্ষ টাকা লুটপাট সমস্যায় জর্জরিত চট্টগ্রামের চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্স-অধিকাংশ চিকিৎসক অনুপস্থিত থাকেন নবীনগরে কুতুবিয়া দরবার শরীফে শাহাদাতে কারবালা মাহফিল অনুষ্ঠিত

শরণখোলাসহ বাগেরহাট আন্তঃজেলায় স্বাস্থ্যবিধি মেনে যাত্রীবাহী বাস চলাচল শুরু

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : সোমবার, ১ জুন, ২০২০
  • ১১০ বার

নইন আবু নাঈমঃ
করোনা ভাইরাসের সংক্রমণের ঝুঁকি নিয়ে ঢাকা-চট্টগ্রাম-খুলনা-বেনাপোল সহ বাগেরহাটের অভ্যন্তরীণ ১০টি রুটে বাস চলাচল শুরু হযেছে। সোমবার সকালে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি মেনে বাগেরহাটের ৯টি উপজেলার বাসষ্ট্যান্ড থেকে যাত্রী নিয়ে এসব বাস ছেড়ে যায়।
বাগেরহাট আন্ত:জেলা বাস ও মিনিবাস মালিক সমিতি এবং শ্রমিক ইউনিয়নের তদারকিতে ৬০ শতাংশ ভাড়া বৃদ্ধি করে এসকল রুটে বাস ছেড়ে যাচ্ছে। যাত্রীবাহি বাসের ধারণক্ষমতার অর্ধেক যাত্রী নিয়ে বাস ছেড়েছে চালকেরা।
সরেজমিনে ঘুরে দেখা গেছে, বাসের চালক ও তার সহকারীদের মুখে মাক্স, হাতে হ্যান্ডগেøাভস রয়েছে। যাত্রীদের শরীরের তাপমাত্রা মেপে, হ্যান্ড স্যানিটাইজার ও জিবানুনাশক স্প্রে ব্যবহার করে বাসে উঠতে সহযোগিতা করছেন সহকারীরা। যাত্রীরাও মুখে মাক্স পরে বাসে উঠে সামাজিক দুরত্ব বজায় রেখে দুই সিট নিযে একেকজন যাত্রী বসেছেন।
বাস চালকরা বলেন, স্বাস্থ্যবিধি মেনে আমরা রাস্তায় গাড়ি চালাচ্ছি। করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সামাজিক দুরত্ব বজায় রাখতে একেকজন যাত্রীর জন্য দুইটি সিট বরাদ্ধ রেখেছি। একজনের পাশের আরেকজনকে বসতে দিচ্ছি না। মুখে মাক্স না থাকলে কোন যাত্রীদের আমরা বাসে উঠাচ্ছিনা।
বাগেরহাট আন্ত:জেলা বাস মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুল বাকি তালুকদার বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকারের দেয়া স্বাস্থ্যবিধি মেনে সকাল থেকে জেলার ১০টি সহ ঢাকা-চট্টগ্রাম-খুলনা-বেনাপোল রুটে বাস চলাচল শুরু হয়েছে। প্রতিটি বাসে হাত ধোয়ার ব্যবস্থা, হ্যান্ড স্যানিটাইজার, জীবানুনাশক স্প্রে এবং চালক ও তার সহকারিদের মুখে মাক্স-হ্যান্ড গøাভস রাখা বাধ্যতামূলক করা হয়েছে।
বাগেরহাট শ্রমিক ইউনিয়ন নেতা সিরাজুল ইসলাম বলেন, স্বাস্থ্যবিধি মেনে সকাল থেকে বাগেরহাটের বিভিন্ন রুটে বাস চলাচল শুরু হয়েছে। যাত্রীদের সামাজিক দুরত্ব নিশ্চিত করতে বাসের ধারণক্ষমতার অর্ধেক যাত্রী পরিবহণ করার সিদ্ধান্ত নিয়েছি। যার কারনে এই রুটে যাত্রীদের কাছ থেকে ৬০ শতাংশ ভাড়া বেশি নেয়া হচ্ছে।
এ ব্যাপারে শরণখোলা-মোড়েলগঞ্জ ও মোংলা বাস ও মিনিবাস মালিক সমিতির সভাপতি শামীম আহসান পলাশ বলেন, সরকার ঘোষিত নিয়মনীতি মেনেই আমরা বাস চলাচল শুরু করেছি। সরকারের নির্দেশনা মেনে না চললে বাস মালিক ও চালকদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম