1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
ঢাকায় করোনা ভলান্টিয়ার্স নেটওয়ার্কের খাদ্যসামগ্রী বিতরণ - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:৪২ অপরাহ্ন

ঢাকায় করোনা ভলান্টিয়ার্স নেটওয়ার্কের খাদ্যসামগ্রী বিতরণ

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ২৬ জুন, ২০২০
  • ১৫০ বার

আজ ঢাকায় ১০০ পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেছে করোনা ভলান্টিয়ার্স নেটওয়ার্ক। এ পর্যন্ত প্রায় ৭০০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে বলে জানিয়েছেন করোনা ভলান্টিয়ার্স নেটওয়ার্কের কো-অরডিনেশন টিমের সদস্য তৌফিক হাসান।

তিনি আরোও জানান, দেশে করোনা বিপর্যয়ের শুরু থেকে কাজ করে যাচ্ছে করোনা ভলান্টিয়ার্স নেটওয়ার্ক।
তৌফিক হাসানের সাথে কথা বলে জানা যায়, এ পর্যন্ত সংগঠনটি প্রায় ৭০০ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণের পাশাপাশি পুরো রমজান মাস জুড়ে প্রায় সাড়ে চার হাজার মানুষের কাছে রান্না করা খাবার পৌঁছে দিয়েছে । গাজিপুরে শহিদ তাজউদ্দীন হাসপাতালে দিয়েছে ২০টি পিপিই সহায়তা। ইদ-উল-ফিতর এর আগের রাতে নওগাঁ সদরের সকল মসজিদকে ইদের নামাজ উপলক্ষে জীবানুমুক্ত করার কাজও করেছে করোনা ভলান্টিয়ার্স নেটওয়ার্কের ‘টিম নওগাঁ’ ।

নেত্রকোনায় ‘টিম নেত্রকোনা’ খাদ্যসামগ্রী বিতরণের পাশাপাশি জীবানুমুক্ত করন কর্মসূচী এবং কুইজ রেসপন্সের কাজ করেছে। করোনা ভলান্টিয়ার্স নেটওয়ার্কের ‘টিম কিশোরগঞ্জ’ খাদ্য সহায়তা দেয়ার পাশাপাশি বিতরণ করেছে সুরক্ষা সামগ্রী। ঢাকাতে এ পর্যন্ত প্রায় ৫০ এর অধিক কুইক রেসপন্স সেবা দিয়েছে করোনা ভলান্টিয়ার্স নেটওয়ার্ক।

করোনা ভলান্টিয়ার্স নেটওয়ার্কের ভলান্টিয়ার সংগঠক শুভ্র মামুন জানান, আমাদের আজকের এই খাদ্য সহায়তা কর্মসূচীটি ২৭ জন মানুষের ১০দিনের অমানুষিক পরিশ্রম ও চিন্তা চেতনার ফসল। আমরা সামগ্রিকভাবে চেষ্টা করছি গোটা বংলাদেশেই আমাদের এই উদ্যোগ কে ছড়িয়ে দিতে এবং আমাদের মত এমন উদ্যোগ যারা নিচ্ছেন বা নিতে চাচ্ছেন তাদের পাশে দাড়াতে বা সহায়তা করতে। ঢাকার বাহিরেও আমরা নওগা, নেত্রকোনা ও কিশোরগঞ্জে আমাদের ভলান্টিয়ারদের সহায়তায় খাদ্য সহায়তা ও ইফতার বিতরন কার্যক্রম সফল ভাবে করতে পেরেছি। আমরা ঈদের ২দিন আগে গোটা ঢাকায় ১৫০ এর বেশি পরিবারে খাদ্য সহায়তা প্রদান করেছিলাম।

করোনা ভলান্টিয়ার্স নেটওয়ার্কের ঢাকার সংগঠক আরসান কাফি সাজু বলেন, আমরা বিশ্বাস করি মানুষের প্রতি মানুষের ভালবাসার মাধ্যমেই করোনার মতো সংকট মোকাবেলা করা সম্ভব। মানুষের ভালবাসাই আমাদের অনুপ্রেরণা। সামনের দিনে আমরা সর্বাত্মক সচেষ্ট থাকব করোনা কিংবা অন্যকোন বিপর্যয়ে মানুষের পাশে দাঁড়ানোর।

করোনা ভলান্টিয়ার্স নেটওয়ার্কের সমন্বয়ক আলিমুল কবীর বলেন, আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি আমাদের সামর্থ্য অনু্যায়ী, মানুষের সহযোগীতা এবং আমাদের প্রত্যেক ভলান্টিয়ারের আন্তরিক প্রচেষ্টায় যতদূর সম্ভব মানুষের পাশে দাঁড়ানোর। সামনের দিনেও আমাদের চেষ্টা অব্যাহত থাকবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম