1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
প্রতি বুধবার বিনামূল্যে সবজি দিচ্ছেন ঢাকার শ্রেষ্ঠ কাউন্সিলর মানিক - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:০৩ অপরাহ্ন

প্রতি বুধবার বিনামূল্যে সবজি দিচ্ছেন ঢাকার শ্রেষ্ঠ কাউন্সিলর মানিক

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৫ জুন, ২০২০
  • ১৫৪ বার

মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার : মহামারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে রাজধানীর লালবাগে কর্মহীন মানুষের মাঝে বিনামূল্যে সবজি দিচ্ছেন এ এলাকার কাউন্সিলর তথা ঢাকা দুই সিটি করপোরেশনের মধ্যে একমাত্র শ্রেষ্ঠ জনপ্রতিনিধি আলহাজ্ব হাসিবুর রহমান মানিক ।

লালবাগের ঢাকেশ্বরী মন্দিরের পাশে শহীদ আব্দুল আলিম খেলার মাঠে এমন আয়োজন করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ২৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও সাবেক ভারপ্রাপ্ত মেয়র আলহাজ্ব হাসিবুর রহমান মানিক।

বুধবারে সরেজমিনে গিয়ে দেখা যায়, লাইনে দাঁড়িয়ে করোনাভাইরাসের কারণে কর্মহীন অসহায় মানুষেরা সেখান থেকে সবজি সংগ্রহ করছেন। একজন সর্বোচ্চ পাঁচ পদের সবজি নিতে পারছেন।

সপ্তাহের প্রতি বুধবার সকাল ১১টা থেকে দুপুর ১টা পর‌্যন্ত এখান থেকে অসহায় মানুষ বিনামূল্যে সবজি সংগ্রহ করতে পারেন বলে জানান হাসিবুর রহমান মানিক।

এই বিষয়ে কাউন্সিলর মানিক বলেন, ‘২৬ নম্বর ওয়ার্ডের জনগণের জন্য আমি এই ব্যবস্থা করেছি। সপ্তাহে অন্তত একদিন পাঁচটি আইটেমের সবজি তারা পাচ্ছে। ২৬ নম্বর ওয়ার্ডের আশপাশের মানুষও এখান থেকে বিনামূল্যে সবজি নিতে পারছেন।’

এমন উদ্যোগের বিষয়ে জানতে চাইলে হাসিবুর রহমান মানিক বলেন, ‘নরসিংদী ও মানিকগঞ্জের কৃষকের কাছ থেকে সরাসরি সবজি সংগ্রহ করে বিতরণ করছি। আমার ওয়ার্ডের মানুষ এই করোনাভাইরাসের সংক্রমণের মধ্যে যেন কাঁচাবাজারের সংকটে না পড়ে, এমনকি তরতাজা সবজি পায়- এজন্য এই ব্যবস্থা। যতদিন করোনাভাইরাসের সংক্রমণ থাকবে ততদিন এই বিনামূল্যের সবজির বাজার চলতে থাকবে।

এ ক্ষেত্রে স্বাস্থ্যবিধি কতটুকু মানা হচ্ছে এমন প্রশ্নের জবাবে কাউন্সিলর বলেন, ‘সম্পূর্ণ সামাজিক দূরত্ব মেনে সবজি বিতরণ করা হচ্ছে। এক মিনিটের মধ্যে যাতে লোকজন তাঁর সবজি সংগ্রহ করে বেরিয়ে যেতে পারে সেই ব্যবস্থাই আমরা করেছি। মাঠে প্রবেশের সময় সবাইকে থার্মাল দিয়ে তাপমাত্রা মেপে প্রবেশ করানো হচ্ছে। অনেকগুলো বুথ করা হয়েছে যেন সহজে সবাই সবজি সংগ্রহ করতে পারে।’

চার সপ্তাহ ধরে লালবাগের ঢাকেশ্বরী মন্দিরের পাশে শহীদ আব্দুল আলিম খেলার মাঠে এই বাজার বসছে। সপ্তাহের প্রতি বুধবার এই মাঠ থেকে পাঁচ থেকে ছয়শ মানুষ সবজি নিতে আসেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম