1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
চট্টগ্রামে ডিজিটাল শিক্ষা কার্যক্রমে এগিয়ে সাউথ এশিয়ান কলেজ - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ১৮ মে ২০২৪, ০২:২৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁওয়ে মেধাবী ছাত্র হাবিব অর্থের অভাবে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারছে না আনোয়ারা উপজেলা নির্বাচনে দলমত নির্বিশেষে সবার কাছে আনারস মার্কায় ভোট চাইলেন কাজী মোজাম্মেল নবীগঞ্জে বাস- সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ১,আহত ৫ ঠাকুরগাঁওয়ে নিবির হত্যাকান্ডের রহস্য উদঘাটন করেছে পুলিশ রাউজানে ভাইয়ের হাতে ভাই খুনের ঘটনায় আটক- ৩ ঠাকুরগাঁওয়ে বক্ষব্যাধি ক্লিনিকের এক্সরে মেশিনটি প্রায় ১৫ বছর ধরে নষ্ট হয়ে পড়ে রয়েছে, আর অন্যদিকে চিকিৎসক সংকট ! Memperkenalkan Slot Sweet Bonanza: Sensasi Manis dari Dunia Perjudian Online Mengenal Lebih Dalam Permainan Slot 888 Bonanza dan Slot Lainnya ঠাকুরগাঁওয়ে মেধাবী ছাত্র হাবিব অর্থের অভাবে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারছে না চৌদ্দগ্রামে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী বাস খাদে পড়ে নিহত ৫, আহত ১৫

চট্টগ্রামে ডিজিটাল শিক্ষা কার্যক্রমে এগিয়ে সাউথ এশিয়ান কলেজ

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০
  • ৬১৬ বার

শামীমুর রহমান, বিশেষ প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রাম শহরে চকবাজার এলাকায় অবস্থিত সাউথ এশিয়ান কলেজ। ডিজিটাল কলেজ হিসেবে প্রতিষ্ঠাকালীন সময় থেকে সুনাম ও সফলতার সাথে পরিচালিত হচ্ছে।
করোনার প্রকোপে লকডাউনে শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম কিভাবে পরিচালিত হবে তা নিয়ে সাধারণ শিক্ষার্থী ও অভিভাবকগণ যখন দিশেহারা অবস্থায় ছিল তখন চট্টগ্রামে সর্ব প্রথম কলেজ হিসেবে জুম এ্যাপস মাধ্যমে শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম চলমান রাখে সাউথ এশিয়ান কলেজ ।
zoom এবং Google ফরমের মাধ্যমে ক্লাস ও পরীক্ষা কার্যক্রম পরিচালনা করে ইতিমধ্যে শিক্ষার্থী ও অভিভাবকের আস্থা ও সুনাম অর্জন করেছে সাউথ এশিয়ান কলেজ ।
প্রথম বর্ষ চূড়ান্ত পরীক্ষা, মাসিক পরীক্ষা ইতিমধ্যে ডিজিটাল মাধ্যমেই সম্পূর্ন করেছে এই কলেজ টি ।
এ ব্যাপারে কলেজের একজন শিক্ষার্থীর অভিভাবক জনাব মুজিবুর রহমান বলেন, SACC এর অনলাইন শিক্ষা কার্যক্রম অত্যন্ত মানসম্মত ও শিক্ষার্থীবান্ধব। এতে করে শিক্ষার্থীদের পড়ালেখা থেকে দূরে সরে যাওয়ার যে আশংকা ছিল তা একদমই নেই।

কলেজের কার্যক্রম নিয়ে এ প্রতিবেদকর সাথে কথা হয় কলেজটির প্রকল্প পরিচালক আব্দুল্লাহ আল মামুনের সাথে।

তিনি বলেন, আমরা আমাদের শিক্ষার্থীদের ভালো ফলাফলের ব্যাপারে প্রতিজ্ঞাবদ্ধ। তাই করোনার এ সময় আমরাই সর্বপ্রথম ডিজিটাল মাধ্যমে পড়ানো শুরু করেছি এবং নতুন শিক্ষাবর্ষে একাদশ শ্রেণীর শিক্ষা কার্যক্রমও প্রয়োজন সাপেক্ষে সেপ্টেম্বরের ১৫-২০ তারিখের মধ্যেই অনলাইনেই শুরু করবো। এবং এ ব্যাপারে আমাদের প্রস্তুতি ইতিমধ্যেই সম্পন্ন করেছি। অন্যদিকে চট্টগ্রাম কলেজের সাবেক অধ্যক্ষ ও বর্তমান সাউথ এশিয়ান কলেজের অধ্যক্ষ জনাব এ কে ফজলুল হকের সাথে কথা হলে তিনি জানান, এই করোনাকালীন সময়ে কোনো অবস্থাতেই আমরা শিক্ষার্থীদের পড়ালেখার বাইরে রাখতে চাই না। যা যা করা দরকার আমরা প্রয়োজনীয় পদক্ষেপ নিচ্ছি।

কলেজটিতে সরজমিনে গিয়ে জানা যায় যে, এ কলেজের রয়েছে অভিজ্ঞ শিক্ষকমন্ডলী,ডিজিটাল ক্লাসরুম,অত্যন্ত মনোরম ক্যাম্পাস, অত্যাধুনিক ল্যাব,সুনির্দিষ্ট পাঠ পরিকল্পনা, সফটওয়্যারের মাধ্যমে নিয়মিত পরীক্ষা, ও শিক্ষার্থীদের প্রয়োজন অনুসারে ওয়ান টু ওয়ান অতিরিক্ত ক্লাসের ব্যবস্থা।
এছাড়া কলেজটির অবস্থানও শিক্ষার্থীদের জন্য অত্যন্ত সহজ ও নিরাপদ।কারন কলেজটি শহরের প্রাণ কেন্দ্র চট্টগ্রাম মেডিকেল কলেজের প্রধান ছাত্রাবাসের গেইটের বিপরীতে চট্টেশরী রোড়ে অবস্থিত।

তাই একাদশ শ্রেণীতে ভর্তির ক্ষেত্রে এ অনন্য অসাধারণ ডিজিটাল কলেজটি হতে পারে শিক্ষার্থীদের জন্য সেরা কলেজ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম