1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
চৌমুহনী কলেজ একাদশ শ্রেণির অনলাইন পরিক্ষায় ব্যাপক সাড়া - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ০৫ মে ২০২৪, ০৫:০৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
কে এই মাদক সম্রাট মিজান লবন ব্যবসায়ী থেকে কোটিপতি শেরপুরে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করলেন নবাগত পুলিশ সুপার আকরামুল হোসেন দাউদকান্দিতে জমি নিয়ে বিরোধের জেরে ভাতিজার পরিত্যক্ত ঘরে আগুন দেয়ার অভিযোগ চাচার বিরুদ্ধে রাউজান ইউনিয়নে সর্বজনীন পেনশন স্কিম বিষয়ে জনসাধারণ সঙ্গে মতবিনিময় সভা চৌদ্দগ্রামে প্রতিপক্ষের হামলায় নারী সহ একই পরিবারের চারজন আহত, থানায় অভিযোগ ঠাকুরগাঁওয়ে কয়েকটি গ্রামে নেমে গেছে পানিরস্তর, নলকূপে মিলছে না পযাপ্ত পানি চৌদ্দগ্রামে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী মিজান আটক ঠাকুরগাঁওয়ে হাতপাখা শিল্পীদের ব্যস্ততা বেড়েছে ! চৌদ্দগ্রামে জোরপূর্বক মাটি ভরাট করে জায়গা দখলের চেষ্টার অভিযোগ ঠাকুরগাঁওয়ের পুলিশের অভিযানে ২ মাদক ব্যবসায়ি গ্রেফতার

চৌমুহনী কলেজ একাদশ শ্রেণির অনলাইন পরিক্ষায় ব্যাপক সাড়া

মাহবুবুর রহমান :

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : রবিবার, ৬ সেপ্টেম্বর, ২০২০
  • ২৭৫ বার

করোনা ভাইরাস সংক্রমনের ফলে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হওয়ায় বিপাকে পড়ে শিক্ষার্থীরা এ অবস্থায় একাদশ শ্রেণির শিক্ষার্থীদের কথা বিবেচনা করে অনলাইন ভিত্তিক পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নেয় চৌমুহনী সরকারি এস এ কলেজ। পরীক্ষার প্রথম দিনেই ব্যাপক সাড়া পেল শিক্ষার্থীরা অংশগ্রহণ ছিল ৯০.৮%।

এ বিষয়ে পরীক্ষা কমিটির সমন্বয়ক গিরিধারী বণিক জানান, আমরা ১৫ জন কাউন্সিলর এর সমন্বয়ে একটি পরীক্ষা নিয়ন্ত্রণ বোর্ড গঠন করি এবং এর ফলে সকল শিক্ষার্থীর মাঝে আমাদের এই কাউন্সিলরগণ পরীক্ষা সম্পর্কিত যাবতীয় তথ্য শিক্ষার্থীদের মাঝে সমন্বয় করেন। এ ছাড়া প্রতিদিনের পরীক্ষার প্রতিদিনের পাসওয়ার্ডও প্রশ্ন এই কাউন্সিলরণ শিক্ষার্থীদের মাঝে প্রদান করে থাকেন।

গত কয়েকদিন ধরে বাংলা, ইংরেজি, আইসিটি পরিক্ষায় গড়ে ৯০.৮ % উপস্থিতিতে শিক্ষার্থীদের ব্যাপক অংশগ্রহণ দেখা যায়।

এ বিষয়ে কলেজ অধ্যক্ষ প্রফেসর আবুল বাশার জানান, করোনা ভাইরাসের কারণে দীর্ঘ সময় শিক্ষার্থীদের ঘরে বসে থাকার ফলে পাঠ্য বইয়ের সাথে যে গ্যাপ তৈরি হয়েছে সে শূণ্যতা পূরণ করতে আমরা অনলাইন ভিত্তিক এ পরিক্ষার কার্যক্রম নিয়েছি।

এর ফলে যেন শিক্ষার্থীরা সিলেবাসের প্রস্তুতিও বাসায় বসে অনলাইনে পরীক্ষার মাধ্যমে নিজেকে আরও বেশি অগ্রসর করতে পারে এজন্য আমাদের এ কার্যক্রম।

তিনি আরো জানান, আমরা আশা করি অনলাইন ভিত্তিক এ পরিক্ষার মাধ্যমে শিক্ষার্থীরা ঘরে বসে পরিক্ষার প্রস্তুতি ও নিজেদের জাচাই করার সুযোগ পাবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম