1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
বাগেরহাটে বিশ্ব সাদা ছড়ি দিবস উদযাপন - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
রাজধানীতে এক আলোচনা সভায় বাংলা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার উদ্দেশ্যে বাংলা কলেজ প্রতিষ্ঠা হয়েছিল, তাই বাংলা কলেজ কে বিশ্ববিদ্যালয় রূপান্তরের  দাবী ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে উপজেলা পরিষদ নির্বাচনে চাচা ও বাবা-ছেলে লড়াই ! ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে স্বর্ণের খোঁজে দিনরাত ইটভাটার মাটি খুঁড়াখুঁড়ি ! মাগুরায় অশ্রুশিক্ত নয়নে ইস্তিস্কার নামাজ আদায়! চৌদ্দগ্রামে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন ও সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত কুবিতে উপাচার্য, ট্রেজারার ও প্রক্টরের কার্যালয়ে শিক্ষক সমিতির তালা চৌদ্দগ্রামে রহমতের বৃষ্টির প্রার্থনায় ইশতিসকার নামাজ আদায় কুবিতে এবার আরেক হাউজ টিউটরের পদত্যাগ Игровой автомат 3 Lucky Rainbows ঠাকুরগাঁও জেলার মধ্যে শ্রেষ্ঠ সার্কেল রেজাউল ও শ্রেষ্ঠ ওসি ফিরোজ কবির

বাগেরহাটে বিশ্ব সাদা ছড়ি দিবস উদযাপন

খ.ম. নাজাকাত হোসেন সবুজ। বাগেরহাট জেলা প্রতিনিধিঃ

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৫ অক্টোবর, ২০২০
  • ৩০৫ বার

বাগেরহাটে বিশ্ব সাদা ছড়ি দিবস পালিত হয়েছে। লায়ন্সক্লাব অব বাগেরহাট গ্রীন জেলা সমাজসেবা অধিদপ্তর এবং জেলা প্রতিবন্ধী অফিসের যৌথ আয়োজনে দিবসটি উদযাপন করা হয়। ক্লাব প্রেসিডেন্ট রিজিয়া পারভীন এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা সমাজসেবা উপপরিচালক এস এম রফিকুল ইসলাম, জেলা প্রতিবন্ধী অফিসার মো: শামীম আহসান। ২০ জন দৃষ্টি প্রতিবন্ধিকে সরকারিভাবে উন্নতমানের সাদা ছড়ি এবং লায়ন্স ক্লাব অব বাগেরহাট গ্রীনের পক্ষ থেকে উপহার প্রদান করা হয়। তার মধ্যে দৃষ্টিপ্রতিবন্ধীরা সব থেকে বেশী অসহায়।

অতিথিরা বলেন, প্রতিবন্ধীরা সমাজের সব থেকে অসহায় । তাদের রাস্তায় নিরাপদে চলাচলের জন্য প্রশিক্ষন এবং সাদা ছড়ি প্রয়োজন। সেন্সরযুক্ত সাদাছড়ি হলে তারা নিজেরাই চলাচল করতে পারবে। আমাদের রাস্তা এবং ফুটপথ প্রতিবন্ধীদের চলার উপযোগী করতে হবে। ১৯৬৪ সালে যুক্তরাস্ট্রে প্রথম দৃষ্টি প্রতিবন্ধীদের জন্য দিবসটি পালন শুরু হয়। লায়ন্স ইন্টারন্যাশনাল এর হিসাবমতে বিশ্বে প্রায় ২৮ কোটি ৫০ লাখ মানুষ পুরোপুরি ও আংশিকভাবে চোখে দেখে না।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম