1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
চকরিয়ায় হাফেজ তাওহীদুজ্জামানের স্মরণে দোয়া মাহফিল - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে স্বর্ণের খোঁজে দিনরাত ইটভাটার মাটি খুঁড়াখুঁড়ি ! মাগুরায় অশ্রুশিক্ত নয়নে ইস্তিস্কার নামাজ আদায়! চৌদ্দগ্রামে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন ও সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত কুবিতে উপাচার্য, ট্রেজারার ও প্রক্টরের কার্যালয়ে শিক্ষক সমিতির তালা চৌদ্দগ্রামে রহমতের বৃষ্টির প্রার্থনায় ইশতিসকার নামাজ আদায় কুবিতে এবার আরেক হাউজ টিউটরের পদত্যাগ Игровой автомат 3 Lucky Rainbows ঠাকুরগাঁও জেলার মধ্যে শ্রেষ্ঠ সার্কেল রেজাউল ও শ্রেষ্ঠ ওসি ফিরোজ কবির চৌদ্দগ্রামে সাজা ও ওয়ারেন্টভুক্ত ৬ আসামী আটক রাউজানে হক কমিটির উদ্যোগে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ১১ পরিবারকে নিত্যপণ্য সামগ্রী বিতরণ

চকরিয়ায় হাফেজ তাওহীদুজ্জামানের স্মরণে দোয়া মাহফিল

শাহজালাল শাহেদ, চকরিয়া:

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১ অক্টোবর, ২০২০
  • ৩২১ বার

চকরিয়া আমজাদিয়া রফিকুল উলুম ফাজিল (ডিগ্রি) মাদরাসার প্রাক্তন মেধাবি ছাত্র (দাখিল- ২০১১) হাফেজ মাওলানা মুহাম্মদ তাওহীদুজ্জামানসহ প্রয়াত শিক্ষক-শিক্ষার্থীদের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল বৃহস্পতিবার ১অক্টোবর সকাল ১১টায় মাদরাসা মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

মাদরাসার অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা জহির উদ্দিন মুহাম্মদ ইলিয়াছের সভাপতিত্বে স্মরণ সভায় প্রধান অতিথি ছিলেন চকরিয়া উন্নয়ন ফোরামের চেয়ারম্যান আলহাজ্ব আরিফুর রহমান চৌধুরী মানিক। বিশেষ অতিথি ছিলেন লক্ষ্যারচর ইউপি চেয়ারম্যান হাজী গোলাম মোস্তফা কাইছার।

মাদরাসার প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের আয়োজনে মাদরাসার প্রাক্তন ছাত্র বিশিষ্ট ছাত্রনেতা আসহাব উদ্দিন আসাদের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে স্বাগত বক্তব্য রাখেন মাদরাসার শিক্ষক মাওলানা ছাবের আহমদ ফারুকী।

এতে হাফেজ তাওহীদুজ্জামানসহ প্রয়াত শিক্ষক-শিক্ষার্থীদের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন মাদরাসার আরবী প্রভাষক মাওলানা কফিল উদ্দিন এম.এ, মাদরাসার প্রাক্তন ছাত্র কাকারা তাজুল উলুম দাখিল মাদরাসার শিক্ষক হাফেজ মাওলানা বশির আহমদ, মাদরাসা গভর্ণিং বডির সদস্য মাওলানা আনিসুর রহমান, মাওলানা আমির হোসাইন, মাদরাসার শিক্ষক আলী হোসাইন, মাস্টার ওয়াজ উদ্দিন, মাদরাসার শিক্ষক প্রাক্তন ছাত্র মাওলানা জালাল উদ্দিন, চকরিয়া আল ইয়ামিন মডেল মাদরাসার অধ্যক্ষ প্রাক্তন ছাত্র মাওলানা জয়নাল আবেদীন, মরহুম হাফেজ তাওহীদুজ্জামানের বড়ভাই প্রাক্তন ছাত্র মাওলানা আবু বকর, কাকারা মাধ্যমিক বিদ্যালয়ের ইসলাম ধর্ম বিষয়ের শিক্ষক মাদরাসার প্রাক্তন ছাত্র মাওলানা আমিনুজ্জামান, কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রভাষক মাদরাসার প্রাক্তন ছাত্র মাওলানা শাফায়াতুজ্জামান নাঈম, মরহুম তাওহীদুজ্জামানের একান্ত বন্ধু প্রাক্তন ছাত্র রমিজ উদ্দিন (দাখিল- ২০১১), প্রাক্তন ছাত্র শহিদুল ইসলাম (দাখিল-২০১২) প্রমুখ।

আলোচনা সভা শেষে হাফেজ মাওলানা তাওহীদুজ্জামানসহ প্রয়াত শিক্ষক-শিক্ষার্থীদের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মুনাজাত পরিচালনা করেন মাদরাসার অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা জহির উদ্দিন মুহাম্মদ ইলিয়াছ।

দোয়া অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াত করেন মুহাম্মদ মিজানুর রহমান এবং ইসলামী সংগীত পরিবেশন করেন অধ্যয়নরত শিক্ষার্থী শিল্পী আবদুল আজিজ। পরে পাশ্ববর্তী ছিকলঘাটা আল মোস্তফা এতিম প্রকল্পের এতিম শিক্ষার্থী ও উপস্থিতিদের মাঝে নাস্তা ও দুপুরের খাবার (তাবারুক) বিতরণ করা হয়।

উল্লেখ্য, মাদরাসার প্রাক্তন ছাত্র (দাখিল- ২০১১) হাফেজ মাওলানা মুহাম্মদ তাওহীদুজ্জামান চট্টগ্রামের একটি হাসপাতালে ১১দিন লাইফ সাপোর্টে থাকা অবস্থায় চিকিৎসাধীন গত বৃহস্পতিবার ২৪সেপ্টেম্বর সন্ধ্যা সাড়ে ৬টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ২০১১সালে চকরিয়া আমজাদিয়া রফিকুল উলুম ফাজিল (ডিগ্রি) মাদরাসা থেকে দাখিল পরীক্ষায় জিপিএ-৫ পেয়ে কৃতীত্বের সূচনা করেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম