1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
প্রাথমিকের প্রধান শিক্ষকদের টাইমস্কেল পত্র প্রত্যাহার ও সহকারিদের ১০ম গ্রেডে উন্নীতকরণের দাবিতে ঢাকার সাগর রুনি মিলনায়তনে সংবাদ সম্মেলন - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:১৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
বাঁশখালীতে সড়ক সংস্কার কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন সাংসদ মুজিবুর রহমান মাগুরায় ডেন্টাল সোসাইটি’র নির্বাচনে সভাপতি ডাঃ সুশান্ত ও সাঃ সম্পাদক ডাঃ ইমন পুনঃ নির্বাচিত ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা চৌদ্দগ্রামে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত প্রবীন আ’লীগ নেতা মোজাফফর আহমেদ নবীনগরে ফসল কর্তন উৎসব ও কৃষক সমাবেশ অনুষ্ঠিত Mostbet Partners Mostbet Sports Betting & & Online Casino Associate Program Reviews বাঁশখালীতে মধ্যরাতে অগ্নিকান্ডে পুড়েছে চার দোকান ফাঁসিয়াখালী-মেদাকচ্ছপিয়া পিপলস ফোরাম (পিএফ) সাধারণ কমিটির সভা সম্পন্ন

প্রাথমিকের প্রধান শিক্ষকদের টাইমস্কেল পত্র প্রত্যাহার ও সহকারিদের ১০ম গ্রেডে উন্নীতকরণের দাবিতে ঢাকার সাগর রুনি মিলনায়তনে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিনিধি ।।

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শনিবার, ২৪ অক্টোবর, ২০২০
  • ১৫৭ বার

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের ০৯/০৩/১৪ হতে ১৪/১২/১৫ পর্যন্ত সময়ের প্রাপ্য টাইমস্কেল প্রদানের বিষেয় অর্থ মন্ত্রণালয় কর্তৃক জারীকৃত ১৫/১০/২০ তারিখের ১৪১ নং পত্রটি জরুরী ভিত্তিতে প্রত্যাহার ও সহকারি শিক্ষকদের বেতনস্কেল ১০ম গ্রেডে উন্নীতকরণসহ ১০ দফা দাবিতে আজ ২৪ অক্টোবর শনিবার সকাল ১১ ঘটিকায় রাজধানীর ঢাকা রিপোর্টাস ইউনিটের সাগর রুনি মিলনায়তনে সংবাদ সম্মেলন করেছেন বাংলাদেশ সরকারি প্রাথমিক শিক্ষক সমিতি।

সমিতির সভাপতি ওয়েছ আহমেদ চৌধুরী, নির্বাহী সভাপতি জাহিদুর রহমান বিশ্বাস মহাসম্পাদক আনোয়ার হোসেন ভূঁইয়া স্বাক্ষরিত পত্রে উল্লেখিত ১০ দফা দাবীগুলো হলোঃ

১। সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের ০৯/০৩/১৪ হতে ১৪/১২/১৫ পর্যন্ত সময়ের প্রাপ্য টাইমস্কেল প্রদানের বিষয়ে অর্থ মন্ত্রণালয় কর্তৃক জারীকৃত ১৫/১০/২০ তারিখের ১৪১ নং পত্রটি জরুরী ভিত্তিতে প্রত্যাহার করে টাইমস্কেল প্রদানের ব্যবস্থা করা।

২। (ক) বর্তমান প্রধান শিক্ষকদের যোগ্যতা ও দায়িত্বের কথা বিবেচনা করে ৮ম গ্রেডে উন্নীত করা ।

(খ)সহকারি প্রধান শিক্ষকের পদ সৃষ্টিসহ ৯ম গ্রেডে বেতন স্কেল নির্ধারন করা ।

(গ) স্নাতক/স্নাতেকাত্তর শিক্ষাগত যোগ্যতার পরিপ্রেক্ষিতে সংগত কারেণই সহকারি শিক্ষকদের বেতনস্কেল বর্তমান বেতনস্কেলের ১০ম গ্রেডে উন্নীত করা ।

৩। চলিত দায়িত্বপ্রাপ্ত প্রধান শিক্ষকদের দ্রুত পদোন্নিতর ব্যবস্থা করা।

৪/ সমন্বিত নিয়োগবিধিতে শুধুমাত্র সহকারি শিক্ষক পদে নিয়োগ প্রদান করা উক্ত পদ থেকে
প্রাথমিক শিক্ষা প্রশাসেনর সর্বোচ্চ পদ পর্যন্ত পদোন্নিতর মাধ্যমে পূরণ করা ।

৫। প্রাথমিক শিক্ষা সম্পর্কীয় বিভাগীয় নীতিনির্ধারনী সিদ্ধান্ত গ্রহনের ক্ষেত্রে সাংগঠনিক
প্রতিনিধিত্ব নিশ্চিত করা ।

৬।সরকারি প্রাথমিক শিক্ষকেদর অবিলম্বে ননভেকশনাল কর্মচারী হিসাবে ঘোষণা করে অন্যান্য সরকারি কর্মচারীদের ন্যায় সুযোগ সুবিধা প্রদান করা।

৭।অবিলম্বে দেশের সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৮ম শ্রেণী পর্যন্ত প্রাথমিক শিক্ষা কার্যকর করা।

৮। সরকারি কর্মচারীদের ন্যায় সরকারি প্রাথমিক শিক্ষকদের শুক্র ও শনিবার সাপ্তাহিক ২দিন সরকারি ছুটি ঘোষণা করা ও দিনে সর্বোচ্চ ৪টি পিরিয়ড পাঠদানের ব্যবস্থা করা ।

৯। সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির প্রতিনিধিদের নিয়ে অবিলম্বে সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক কল্যান ট্রাষ্টিবোর্ড কার্যক্রম গতিশীল করা।

১০। শিক্ষকদের বিভিন্ন প্রশিক্ষণে (বিভাগীয়) শুধুমাত্র শিক্ষকদের মধ্য থেকে প্রশিক্ষক নির্বাচন করা।

উক্ত দাবী সমূহ বাস্তবায়িত হলে সরকারের তেমন অর্থনৈতিক সংশ্লিলষ্টতা থাকবে না বিধায় শিক্ষা ও শিক্ষকবান্ধব সরকার প্রধান ও বঙ্গবন্ধুর সুযাগ্য কন্যা জননেত্রী, দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন। সেই সাথে উক্ত দাবী সমূহ বাস্তবায়নের জন্য সাংগঠনিক কর্মসূচী ঘোষনা করেছেন, ১। ১নভেম্বর/২০২০ বিকাল ৪.৩০ ঘটিকার সময় দেশের সকল জেলায় শিক্ষক সমােবশ ও জেলা প্রশাসকের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর নিকট জেলা কমিটির উদ্যোগে স্মারকলিপি পেশ ।২।১৫ নভেম্বর/২০২০ থেকে ৩০ নভেম্বর/২০২০ বিভাগীয় সমােবশ । ৩।১৮ ডিসেম্বর/২০২০ ঢাকায় সমাবেশ ও সমাবেশ থেকে দাবী আদায়ের পরবর্তী কর্মসূচী ঘোষণা।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম