1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
লাকসাম পৌরসভার নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের তৃনমুলের পছন্দ রফিকুল ইসলাম হিরা - দৈনিক শ্যামল বাংলা
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁওয়ে ধর্মগড়- কাশিপুর ইউনিয়ন ভূমি কর্মকর্তার উৎকোচ গ্রহণের ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় যুবক নিহত বাঁশখালীতে সহস্রাধিক গাছ কেটে সাবার করেছে ইউপি চেয়ারম্যান, বনবিভাগ জব্দ করেছে ২০০ টুকরা! শ্রীপুরে বাংলাদেশ জামায়াতে ইসলামীর পানি বিতরণ পৌর মেয়রের বিরুদ্ধে টোলের টাকা জমা না দিয়ে আত্মসাতের অভিযোগ প্রচণ্ড তাপদাহে নোয়াখালী পুলিশ সুপারের বিশুদ্ধ পানি ও জুস বিতরণ নবীনগরে উপজেলা কমিউনিস্ট পার্টির দ্বাদশ সম্মেলন অনুষ্ঠিত বাঁশখালী সামুদ্রিক মৎস্য আহরণকারী বিহিন্দী জাল বোট মালিক সমিতির কমিটি গঠন নবীনগরে সহজ ও ঝামেলাহীন সেবা দিয়ে যাচ্ছে ডাচ্-বাংলা ব‍্যাংক ফাস্ট ট‍্র‍্যাক সাংবাদিকদের কটুক্তি ও মামলার হুমকির প্রতিবাদে সৈয়দপুর প্রাণী সম্পদ কর্মকর্তার বিরুদ্ধে মানববন্ধন

লাকসাম পৌরসভার নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের তৃনমুলের পছন্দ রফিকুল ইসলাম হিরা

এম,এ মান্নান, লাকসাম

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ২০ নভেম্বর, ২০২০
  • ২৮৪ বার

আসন্ন পৌরসভার নির্বাচনে লাকসাম উপজেলায় তৃনমূলে জনপ্রিয়তায় শীর্ষে থাকা উপজেলার তুখোর ছাত্রনেতা থেকে জননেতায় রুপান্তরিত এডভোকেট রপিকুল ইসলাম হিরা নাম সর্বাধিক আলোচনায় উঠে এসেছে।

হিরা’কে পৌরসভার মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে দেখতে চান সাধারণ মানুষ। রাজনীতিতে নিবেদিত প্রাণ ও আওয়ামীলীগের তৃনমূল নেতাকর্মীদের আস্থার প্রতীক তিনি।
বর্তমানে তিনি লাকসাম উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন ও কুমিল্লা জজ কোর্টে আইন পেশায় নিয়োজিত আছেন। রাজনীতিবিদ ছাড়াও তিনি উপজেলা জুড়ে একজন সমাজসেবক,নাট্যকার ও মিডিয়া ব্যাক্তি হিসেবে পরিচিত । তিনি পৌরসভার ৪নং ওয়ার্ডে স্কুল প্রতিষ্ঠা করার জন্য ১৮ শতক এবং মডেল কলেজের পাশে মসজিদের জন্য ৬ শতক ভুমি দান করেন। এর পাশাপাশি লাকসাম ফেইস ইন্টারন্যাশনল স্কুলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান। এডভোকেট রফিকুল ইসলাম হিরা পৌরশহরে উত্তর লাকসামের মরহুম আনু মিয়ার বড় ছেলে। ১৯৮৯ সালে ন ব ফ সরকারি কলেজের ছাত্রলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন।১৯৯৫ সালে বৃহত্তর লাকসাম (লালমাই,নাঙ্গলকোট,মনোহরগঞ্জ) উপজেলার ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়ে ২০০৩ সালে একই উপজেলার যুবলীগের সদস্য সচিব দায়িত্ব পালন করেন। ২০০৬ সালে উপজেলা যুবলীগের সভাপতি নির্বাচিত হন।১৯৯১ থেকে ২০০৬ সালে জামায়াত বিএনপি’র ঘাটি হিসেবে পরিচিত ছিলো ন,ব,ফ সরকারি কলেজ। ওইসময় দায়িত্ব পাওয়ার পর থেকে কলেজ ছাত্রলীগের রাজনীতি প্রতিষ্ঠা করতে গিয়ে বিভিন্ন ভাবে হামলা-মামলা স্বীকার হয়ে ৬/৭ বার কারাবরণ করতে হয়েছে তাঁকে। ২০০৮ সালে জাতীয় নির্বাচনে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী তাজুল ইসলামের নৌকা প্রতীক বিজয়ী করার লক্ষ্যে দু’উপজেলায় তৃনমূল নোতাকর্মীদের নিয়ে ঝাঁপিয়ে পড়েন হিরা। নৌকা বিজয়ী হলে দু’উপজেলায় তৃনমূল নেতাকর্মীদের মাঝে ব্যাপক আলোচনায় আসেন তিনি। দলীয় দায়িত্ব পাওয়ার পর অসহায় সাধারণ মানুষের সামাজিক অনুষ্ঠানে এবং দলীয় ও সাংস্কৃতিক অঙ্গণে বিরাট অবদান রেখে আসছেন।এক সময় হামলা-মামলা, নির্যাতন-নিপীড়ন সাহসের সাথে মোকাবেলা করে ছাত্র জনতা ও যুব সমাজের হৃদয়ে স্থান করে নিয়েছেন। বিনা অর্থে এ উপজেলার হত দরিদ্র মানুষের বিভিন্ন রকম হামলা-মামলার স্বীকারে তাদের পাশে এসে আইনী সহযোগিতা দিয়ে আসছেন।২০১০ সালে পৌরসভা নির্বাচনে মনোনয়ন পেলেও দলের লোকেরা বিদ্রোহী প্রার্থী দিয়ে তাঁকে পরাজিত করেন। ২০১৫ সালে পৌর নির্বাচনে মনোনয়ন চাইলে তাঁকে দেয়া হয়নি। সেই ব্যাক্তির পক্ষে একাট্টা হয়ে দলের তৃনমূলের নেতাকর্মীরা বলেন,প্রতিটি আন্দোলন সংগ্রাম, নির্বাচন, সভা সমাবেশে বজ্রকন্ঠে স্লোগানে আগুন ঝড়া বক্তব্যে নেতাকর্মীদের উজ্জীবিত করার কারিগর তিনি।এ কর্মী বান্ধব নেতা মেয়র হলে পৌরশহরে উন্নয়ন এবং সংগঠনকে শক্তিশালী করতে পারবে বলে আমাদের দৃঢ় বিশ্বাস।

এডভোকেট রফিকুল ইসলাম হিরা বলেন, মাদক মুক্ত, দূর্নীতি মুক্ত, সন্ত্রাস মুক্ত সমাজ গঠন করাই আমার লক্ষ্য। রাজনীতি আমার নেশা- পেশা না। তাই মানুষের জন্য কাজ করতে চাই মানুষের ভালবাসা অর্জন করতে চাই।মাননীয় মন্ত্রী তাজুল ইসলাম মহোদয়ের নেতৃত্বে পুরো লাকসাম উপজেলায় উন্নয়নের যে জোয়ার বইছে, তার সহযাত্রী হিসেবে পৌরসভাকে এগিয়ে নিতে চাই ইনশাআল্লাহ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম