1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়ের কোনো অস্তিত্ব নেই: শিক্ষা মন্ত্রণালয় - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
নকলায় ভাই বউয়ের লাঠির আঘাতে ভাসুর নিহত: মা-মেয়ে আটক ঈদগাঁওতে আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় ডিসি নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর ঠাকুরগাঁওয়ে যৌতুক ছাড়াই একসাথে বিবাহ করলেন দুই বন্ধু ! মোঃ মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও জেলা Best Totally Free Dating Websites in 2024 বাঁশখালীতে সড়ক সংস্কার কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন সাংসদ মুজিবুর রহমান মাগুরায় ডেন্টাল সোসাইটি’র নির্বাচনে সভাপতি ডাঃ সুশান্ত ও সাঃ সম্পাদক ডাঃ ইমন পুনঃ নির্বাচিত ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা চৌদ্দগ্রামে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত প্রবীন আ’লীগ নেতা মোজাফফর আহমেদ

বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়ের কোনো অস্তিত্ব নেই: শিক্ষা মন্ত্রণালয়

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৪ ডিসেম্বর, ২০২০
  • ৩১৭ বার

এম এ মজুমদারঃ বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়’ নামে সরকার অনুমোদিত কোন বেসরকারি বিশ্ববিদ্যালয় না থাকলেও এ নাম ব্যবহার করে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়টির ঠিকানা হিসেবে উল্লেখ করা হয়েছে, নীলফামারীর সৈয়দপুরের বঙ্গবন্ধু সড়ক। বেশ কয়েকটি গণমাধ্যমে ভুয়া বিশ্ববিদ্যালয়ের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করার পর তা নজরে এসেছে শিক্ষা মন্ত্রণালয় ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি)। এই নামে স্থাপিত বিশ্ববিদ্যালয়টি শিক্ষা মন্ত্রণালয় ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) স্বীকৃত নয় বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। বুধবার (২৩ ডিসেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিভিন্ন পত্র-পত্রিকায় ২০১৯ সালের ২০ জুন উল্লিখিত বিশ্ববিদ্যালয়ের শিক্ষক নিয়োগের জন্য দেয়া বিজ্ঞাপনের ভিত্তিতে কোনো ধরনের কর্মকাণ্ডে সম্পৃক্ত না থাকার জন্য সবাইকে সতর্ক করেছে মন্ত্রণালয়। বিষয়টি মন্ত্রণালয় খতিয়ে দেখবে বলেও জানানো হয়। কোনো বিশ্ববিদ্যালয় নেই জানিয়ে বুধবার এই প্রতিষ্ঠানের অবৈধ কার্যক্রম বন্ধে শিক্ষা মন্ত্রণালয় ও সংশ্লিষ্টদের সহায়তা চেয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

ইউজিসির বিবৃতিতে বলা হয়েছে, বিশ্ববিদ্যালয়টি তাদের বোর্ড অব ট্রাস্টিজের প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে সংরক্ষিত আসনের সংসদ সদস্য রাবেয়া আলীমের নাম ব্যবহার করেছে। বিশ্ববিদ্যালয়টির ভিত্তিপ্রস্তর স্থাপনের সংবাদ, জনবল নিয়োগের বিজ্ঞপ্তিসহ বিভিন্ন বিষয় ইউজিসির দৃষ্টিগোচর হয়েছে। শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবকবৃন্দ ও চাকরি প্রত্যাশীসহ সংশ্লিষ্ট সকলকে এসব বিশ্ববিদ্যালয়ের ব্যাপারে সর্তক হওয়ার পরামর্শ দিচ্ছে ইউজিসি।

শিক্ষার্থী ও অভিভাবকদের প্রয়োজনে ইউজিসির ওয়েবসাইটে প্রকাশিত অনুমোদিত বিশ্ববিদ্যালয় ও প্রোগামের তালিকা দেখার পরামর্শ দেয়া হয়েছে বিবৃতিতে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম