1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
সিআইপি নির্বাচিত হলেন ফটিকছড়ির মোস্তাফা কামাল শিমুল - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:০৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁও জেলার মধ্যে শ্রেষ্ঠ সার্কেল রেজাউল ও শ্রেষ্ঠ ওসি ফিরোজ কবির চৌদ্দগ্রামে সাজা ও ওয়ারেন্টভুক্ত ৬ আসামী আটক রাউজানে হক কমিটির উদ্যোগে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ১১ পরিবারকে নিত্যপণ্য সামগ্রী বিতরণ বালিয়াডাঙ্গীতে ষষ্ঠ ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে- ভোট কেন্দ্রের নিরাপত্তায় থাকবে ৬৪৮ জন আনসার সদস্য ! ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে কাঁচা রাস্তা পাকা জন্য খুঁড়ে রাখে এর কোনো তথ্য নেই, এলজিডি প্রকৌশল অফিসে ? নবীনগরে ব্রি কর্তৃক শতাধিক কৃষকদের দিনব্যাপি প্রশিক্ষণ ঠাকুরগাঁওয়ে ধর্মগড়- কাশিপুর ইউনিয়ন ভূমি কর্মকর্তার উৎকোচ গ্রহণের ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় যুবক নিহত বাঁশখালীতে সহস্রাধিক গাছ কেটে সাবার করেছে ইউপি চেয়ারম্যান, বনবিভাগ জব্দ করেছে ২০০ টুকরা! শ্রীপুরে বাংলাদেশ জামায়াতে ইসলামীর পানি বিতরণ

সিআইপি নির্বাচিত হলেন ফটিকছড়ির মোস্তাফা কামাল শিমুল

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বুধবার, ২৩ ডিসেম্বর, ২০২০
  • ৩১৬ বার

শাহনেওয়াজ নাজিম: সিআইপি নির্বাচিত হলেন দুবাই আওয়ামী যুবলীগের সভাপতি, ফটিকছড়ির সমিতিরহাটের কৃতিসন্তান, সমিতিরহাট উচ্চ বিদ্যালয়ের আজীবন দাতা সদস্য, বিশিষ্ট সমাজসেবক, দানবীর ও শিল্পপতি মোস্তাফা কামাল শিমুল।
অর্থনীতিতে অবদানের স্বীকৃতি স্বরুপ সরকার ২০১৮ সালের জন্য ৩৮ জন অনাবাসী বাংলাদেশীকে বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তির (সিআইপি) স্বীকৃতি দিয়েছে।
এরমধ্যে তিনি বাংলাদেশে বৈধ চ্যানেলে সর্বাধিক বৈদেশিক মুদ্রা বা রেমিট্যান্স প্রেরণকারী অনাবাসী বাংলাদেশী’ ক্যাটাগরিতে নির্বাচিত হয়েছেন।
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় থেকে ১৩ ডিসেম্বর এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

তিনি সমিতিরহাট ইউনিয়নের নব্বই দশকে প্রতিষ্ঠিত সংগঠন “মুজিব ফ্রন্ট”র দীর্ঘদিন সভাপতির দায়িত্ব পালন করেছেন। এছাড়াও তিনি দুবাইস্থ বাংলাদেশ বিজনেস কাউন্সিল (বিবিসি) এর সদস্য।
দুবাইস্থ বাংলাদেশ কমিউনিটির প্রিয়মুখ মোস্তাফা কামাল শিমুল সংযুক্ত আরব আমিরাতের একজন প্রতিষ্ঠিত ব্যাবসায়ী। যার প্রতিষ্ঠানে প্রায় শতাধিক কর্মচারী কর্মরত।
তিনি লক গাউনের সময় খাদ্যসামগ্রী বিতরণ সহ নানাভাবে দুবাইতে কর্মহীন মানুষের পাশে দাঁড়িয়েছেন।
তিনি ইতিমধ্যে সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে সমিতিরহাট উত্তর নিশ্চিন্তাপুর এমাদুল উলুম একতা সরকারী প্রাথমিক বিদ্যালয়, উত্তর নিচিন্তাপুর আবদুল হামিদ মিয়াজি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ছাদেক নগর সরকারি প্রাথমিক বিদ্যালয়, রোসাংগিরী আরবানীয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনার নির্মাণ করে দিয়েছেন।
তিনি প্রবাসে ছাড়াও এলাকায় শিক্ষা, ধর্মীয় কাজ, প্রতিবছর দুঃস্থ মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ, অসহায় মানুষের চিকিৎসায় আর্থিক সহায়তা সহ নানাভাবে মানুষের সহায়তা করেন বলে এলাকায় একজন সমাজসেবক হিসেবে সুপরিচিত রয়েছে।।

উল্লেখ্য: নির্বাচিত সিআইপিদের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় হতে সরকার অনুমোদিত পরিচয়পত্র প্রদান করা হবে। সিআইপিরা দুই বছর পর্যন্ত (প্রজ্ঞাপন জারির তারিখ থেকে) বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা ভোগ করবেন। সিআইপি কার্ডের মেয়াদকালীন বাংলাদেশ সচিবালয়ে প্রবেশের জন্য প্রবেশপত্র পাবেন ও সরকার নিয়োজিত সংশ্লিষ্ট বিষয়ক নীতিনির্ধারণী কমিটিতে সদস্য হিসেবে অন্তর্ভুক্ত হবেন।
এছাড়া সিআইপিরা দেশ ও বিদেশে উচ্চ পদস্থ কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে অগ্রাধিকার পাবেন। বিজয় দিবস, স্বাধীনতা ও জাতীয় দিবস, ঈদুল ফিতর, ঈদুল আজহা, একুশে ফেব্রুয়ারি, শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ইত্যাদি জাতীয় গুরুত্বপূর্ণ দিবস উপলক্ষে বিদেশের বাংলাদেশ মিশনে আয়োজিত অনুষ্ঠানে আমন্ত্রিত হবেন সিআইপিরা।
সিআইপি কার্ডধারীরা ব্যবসাসংক্রান্ত ভ্রমণে বিমান, রেল, সড়ক ও জলযানে আসন সংরক্ষণের ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন। বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জ ‘চামেলী’ ব্যবহার এবং স্পেশাল হ্যান্ডলিংয়ের সুবিধা পাবেন।
সিআইপিদের স্ত্রী, ছেলে, মেয় ও নিজের চিকিৎসার জন্য সরকারি হাসপাতালে কেবিন সুবিধার ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন। এছাড়া বাংলাদেশে বিনিয়োগ করলে বিদেশী বিনিয়োগকারীদের মতো সুযোগ-সুবিধা পাবেন এবং তাদের বিনিয়োগ ‘ফরেন প্রাইভেট ইনভেস্টমেন্ট (প্রমোশন অ্যান্ড প্রটেকশন) আইন, ১৯৮০’ এর বিধান অনুযায়ী সংরক্ষণ করা হবে বলেও আদেশে উল্লেখ করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম