মাটিরাঙ্গায় আন্তর্জাতিক নারী দিবস পালিত।

আবদুল আলী, গুইমারা খাগড়াছড়ি।

‘করোনাকালে নারী নেতৃত্ব গড়বে নতুন সমতার বিশ্ব’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নিয়ে নানা আয়োজনের মধ্য দিয়ে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে সোমবার (৮ মার্চ) সকাল সাড়ে ১০টার দিকে জাতীয় মহিলা সংস্থার সহযোগিতায় মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন ও মাটিরাঙ্গা উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে মাটিরাঙ্গা উপজেলা মিরনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মিজ তৃলা দেব এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম। আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো. ওবায়দুল হক।

মাটিরাঙ্গা উপজেলা কিশোর-কিশোরী ক্লাবের জেন্ডার প্রমোটর মো. ইউনুছ আলীর সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় মাটিরাঙ্গা উপজেলা শিক্ষা অফিসার মো. মনিরুজ্জামান, মাটিরাঙ্গা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আনিছুজ্জামান ডালিম ও জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান নুসরাত জাহান সুচী প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশে নারীরা জাতীয় উন্নয়নের অগ্রযাত্রায় স্বমহিমায় উদ্ভাসিত মন্তব্য করে
মাটিরাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম বলেন, নারীদের সুযোগ ও সক্ষমতা বৃদ্ধি করতে পারলে তারা আরো এগিয়ে যাবে। সীমাবদ্ধতা সত্বেও অনেক সংগ্রাম এবং আন্দোলনের ফলে অনেক নারীই আজ সফল।

বাংলাদেশে নারীদের অগ্রযাত্রায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদানের প্রশংসা করে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মিজ তৃলা দেব বলেন, তার নেতৃত্বে দেশে নারীবান্ধব আইন ও নীতি প্রণয়নের ফলে নারী উন্নয়ন এবং ক্ষমতায়নে বাংলাদেশ আজ বিশ্বের কাছে রোল মডেল। নারীরা ঘর সামলানো থেকে শুরু করে সচিবালয় সর্বত্রই সফতার সাথে কাজ করছে।

আন্তর্জাতিক নারী দিবসের আলোচনা সভায়
প্রশাসনের বিভিন্ন পদস্থ কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ ও বিভিন্ন নারী সংগঠনেরর নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, নির্বাচিত জনপ্রতিনিধি ও সুশীল সমাজের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.