1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
ফুলছড়িতে অবৈধ বসতঘর উচ্ছেদের জের, বিট কর্মকর্তাকে অবরুদ্ধ করে প্রাণনাশের হুমকি - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
Videojuego oficial de Fortune Jet 1win ঠাকুরগাঁওয়ে ভেলাজান আনছারিয়া ফাজিল মাদ্রাসা আদালতের নির্দেশ অমান্য করে নিয়োগ পরীক্ষা ! হক কমিটির উদ্যোগে রাউজানে প্রচন্ড তাপদাহের মধ্যে পথচারী ও শ্রমজীবি মানুষের শরবত বিতরন তিতাসে তীব্র তাপদাহে পানি ও খাবার স্যালাইন বিতরণ করলেন মু. দেলোয়ার হোসেন পলাশ ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে তীব্র তাপপ্রবাহের মধ্যেই গাছ কেটে সাবাড় করছে বন বিভাগ রাউজানে প্রচন্ড গরমে জনজীবন অতিষ্ঠ- পথচারীদের জন্য সুপেয় পানির ব্যবস্থা রাউজানে গাছ কাটতে গিয়ে এক শ্রমিকের মৃত্যু ঠাকুরগাঁওয়ে বৃষ্টির পানির প্রত্যাশায় বিশেষ নামাজ আদায় রাজধানীতে এক আলোচনা সভায় বাংলা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার উদ্দেশ্যে বাংলা কলেজ প্রতিষ্ঠা হয়েছিল, তাই বাংলা কলেজ কে বিশ্ববিদ্যালয় রূপান্তরের  দাবী ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে উপজেলা পরিষদ নির্বাচনে চাচা ও বাবা-ছেলে লড়াই !

ফুলছড়িতে অবৈধ বসতঘর উচ্ছেদের জের, বিট কর্মকর্তাকে অবরুদ্ধ করে প্রাণনাশের হুমকি

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ২ এপ্রিল, ২০২১
  • ১৪৫ বার

কক্সবাজার প্রতিনিধি :
কক্সবাজার উত্তর বনবিভাগের ফুলছড়িতে অবৈধ বসতঘর উচ্ছেদের পর দায়িত্ব পালন করতে গিয়ে বনবিভাগের জমি জবরদখলকারীদের হাতে লাঞ্ছিত হয়েছে ফুলছড়ি রেঞ্জ’র বিট কর্মকর্তা ফারুক আহমদ বাবুল।

এসময় তাকে প্রায় আধা ঘন্টা আবরুদ্ধ করে রেখে প্রাননাশের হুমকী দেয়া হয়েছে।
শুক্রবার (২মার্চ) বিকালে ঘটে এ ঘটনা।

ফুলছড়িতে বিট কর্মকর্তা ফারুক আহমদ বাবুল বলেন, প্রতিদিনের ন্যায় আমি আমার সহকর্মীদের নিয়ে ফুলছড়ি বিটের জুমনগর এলাকায় ২০১৭-২০১৮ সালের ২য় আবর্তে সৃজিত বনবিভাগের সামাজিক বনায়নে টহল দিতে গেলে স্থানীয় নুরুল আবছার,এহেছান,আবছার,ইউনুসসহ ১০/১২ জন মিলে আমাকে প্রায় আধা ঘন্টা আবরুদ্ধ করে রাখে এবং আমাকে নারী দিয়ে লাঞ্ছিত করা হয়েছে।

এসময় নুরুল আবছার আমার শার্টের কলার ধরে বলে তুই যেমন সরকারি লোক আমিও তেমনি সরকারি লোক।
আরেকবার এখানে আসলে প্রান নিয়ে ফিরতে পারবিনা।
যদি আর কোন মামলা দিস, সাংবাদিকদের বলিস জানে মেরে ফেলব।

উল্লেখ্য, গত ২৯ মার্চ ফুলছড়ি রেঞ্জ এর অধীনে জুমনগর এলাকায় বনবিভাগ ও চকরিয়া উপজেলা প্রশাসনের সহযোগিতায় উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

ঐদিন প্রায় ছোটবড় প্রায় ৫০টি অবৈধ স্থাপনা উচ্ছদ করা হয়। যার অধিকাংশ জমি নুরুল আবছার সিন্ডিকেটের দখল করে আছে বলে জানা গেছে।

বনবিভাগের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছে, নুরুল আবছার একজন বনখেকো। তার বিরুদ্ধে কেউ মুখ খুলতে সাহস করেনা। তার রয়েছে বিরাট একটি বাহিনী।
তাদের সাথে করে নুরুল আবছার বনবিভাগের জমি জবরদখল করে আসছে এবং তা চড়া মুল্যে বিক্রি করছে।

সম্প্রতি বনবিভাগের ৫ একর জমি উদ্ধার করা হয়। এরপর থেকে নুরুল আবছার ও তার বাহিনী বনবিভাগের কর্মকর্তাদের হেনাস্থা ও লাঞ্ছিত করা শুরু করেছে।

ফাঁসিয়াখালী ও ফুলছড়ি রেঞ্জ কর্মকর্তা মাজহারুল ইসলাম জানান, আজকে আমার বিট অফিসারকে অবরুদ্ধ করে প্রাননাশের হুমকি দিয়েছে।
এ ব্যাপারে আমি উর্ধতন কর্তৃপক্ষের সাথে কথা বলেছি তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

তবে অভিযুক্ত নুরুল আবছারের কাছে জানতে চাইলে তিনি বলেন, বিট অফিসারকে নাজেহাল করা হয়নি, হুমকি দেয়ার প্রশ্নই আসেনা। বারবার কেন একই জায়গার বসতঘর ভাঙ্গা হচ্ছে এবং অন্যন্য ঘর বহাল তবিয়তে কেন তা জানতে চেয়েছি।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম