1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
বিশ্ব অটিজম সচেতনতা দিবস আজ - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:০৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে উপজেলা পরিষদ নির্বাচনে চাচা ও বাবা-ছেলে লড়াই ! মোঃ মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি,, উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে এবারে ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাচনে মাঠে চেয়ারম্যান পদে লড়াই করবেন চাচা ও বাবা-ছেলে । চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করা এক পরিবারের ঐ তিন প্রার্থী । ঠাকুরগাঁও-২ আসনের সংসদ সদস্য অধ্যক্ষ মাজহারুল ইসলাম সুজন এমপির পরিবারের সদস্য। বিষয়টি নিশ্চিত করেছেন ঠাকুরগাঁও জেলা রিটার্নিং অফিসার মঞ্জুরুল হাসান। এক পরিবারের ঐ তিন প্রার্থী হলেন– সাবেক বালিয়াডাঙ্গী উপজেলা চেয়ারম্যান ও সাবেক ঠাকুরগাঁও জেলা পরিষদের সদস্য আলহাজ্ব সফিকুল ইসলাম, তার বড় ভাই সাবেক বালিয়াডাঙ্গী উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ আলী ও তার ছেলে বালিয়াডাঙ্গী উপজেলা যুবলীগের সদস্য আলী আফসার। সুজন এমপির বাবা আলহাজ্ব দবিরুল ইসলাম ঠাকুরগাঁও-২ আসনে টানা ৩৫ বছর সংসদ সদস্য ছিলেন। আলহাজ্ব সফিকুল ইসলাম ও আলহাজ্ব মোহাম্মদ আলী দুজনই সংসদ সদস্য সুজন এমপির আপন চাচা এবং আলী আফসার চাচাতো ভাই। এ বিষয়ে ঠাকুরগাঁও-২ আসনের সংসদ অধ্যক্ষ মাজহারুল ইসলাম সুজন এমপি বলেন, ভোটে দাঁড়ানোর অধিকার সবার আছে। এখানে আমার কোনো মতামত নেই। যার জনপ্রিয়তা আছে সেই বিজয়ী হয়ে আসবে। আমি আশা করছি বিজয়ী যেই হোক না কেন, সে যানো জনগণের পাশে থেকে তাদের জন্য কাজ করে। ঠাকুরগাঁও জেলা নির্বাচন অফিসের তথ্য মতে, বালিয়াডাঙ্গী উপজেলায় চেয়ারম্যান পদে ৪ জন আবেদন করেছিলেন। এর মধ্যে ১ জন প্রত্যাহার করেছেন। এছাড়াও ভাইস চেয়ারম্যান পুরুষ পদে ৪ জনের মধ্যে ৩ জন প্রত্যাহার করেছেন ও ভাইস চেয়ারম্যান মহিলা পদে ১ জনের সব কিছু ঠিক থাকায় তার প্রার্থিতার বৈধতা দেয়া হয়েছে। ঠাকুরগাঁও জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মঞ্জুরুল হাসান জানান, প্রার্থিতা প্রত্যাহারের শেষ হয়েছে। আগামী ২৩ এপ্রিল প্রতীক বরাদ্দের পর শুরু হবে নির্বাচনী প্রচারণা এবং আগামী ৮ মে সকাল ৮টা থেকে বিকেল পর্যন্ত ব্যালটের মাধ্যমে অনুষ্ঠিত হবে ভোটগ্রহণ। বালিয়াডাঙ্গী উপজেলায় ৫৪টি ভোট কেন্দ্রে ৪৫৫টি বুথে ভোট গ্রহণ করা হবে। উপজেলাটিতে ভোটার সংখ্যা রয়েছে ১ লক্ষ ৬০ হাজার ৮৬৩ জন। ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে স্বর্ণের খোঁজে দিনরাত ইটভাটার মাটি খুঁড়াখুঁড়ি ! মাগুরায় অশ্রুশিক্ত নয়নে ইস্তিস্কার নামাজ আদায়! চৌদ্দগ্রামে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন ও সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত কুবিতে উপাচার্য, ট্রেজারার ও প্রক্টরের কার্যালয়ে শিক্ষক সমিতির তালা চৌদ্দগ্রামে রহমতের বৃষ্টির প্রার্থনায় ইশতিসকার নামাজ আদায় কুবিতে এবার আরেক হাউজ টিউটরের পদত্যাগ Игровой автомат 3 Lucky Rainbows ঠাকুরগাঁও জেলার মধ্যে শ্রেষ্ঠ সার্কেল রেজাউল ও শ্রেষ্ঠ ওসি ফিরোজ কবির চৌদ্দগ্রামে সাজা ও ওয়ারেন্টভুক্ত ৬ আসামী আটক

বিশ্ব অটিজম সচেতনতা দিবস আজ

নিজস্ব প্রতিবেদক :

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ২ এপ্রিল, ২০২১
  • ১৫৮ বার

সারা বিশ্বের ন্যায় বাংলাদেশেও আজ ২ এপ্রিল পালিত হচ্ছে ১৪তম বিশ্ব অটিজম সচেতনতা দিবস। কোভিড-১৯ মহামারিকালীন অটিজম বৈশিষ্ট্যসম্পন্ন ব্যক্তির কর্মক্ষেত্র ও নিরাপত্তার বিষয় বিবেচনা করে এ বছর দিবসটির প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে- ‘মহামারিত্তোর বিশ্বে ঝুঁকি প্রশমন, কর্মক্ষেত্রে সুযোগ হবে প্রসারণ’।

করোনা মহামারির বর্তমান পরিস্থিতি বিবেচেনায় এবছর দিবসটি অনাড়ম্বরভাবে পালন করা হবে।

দিবসটি উপলক্ষে আজ দৈনিক পত্রিকায় বিশেষ ক্রোড়পত্র প্রকাশিত হয়েছে। অটিজম বৈশিষ্ট্যসম্পন্ন ব্যক্তিদের সম্মানে সমাজকল্যাণ মন্ত্রণালয় ও আওতাধীন দপ্তর-সংস্থাসহ অন্যান্য প্রতিষ্ঠানে নীলবাতি প্রজ্জ্বলন করা হবে। অটিজম বিষয়ে সচেতনতা তৈরিতে এ বছর রোড-ব্র্যান্ডিংয়ের আয়োজনসহ বিশেষ স্মরণিকা ও লিফলেট প্রকাশ করা হয়েছে।

উল্লেখ্য, মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে সমাজকল্যাণ মন্ত্রণালয় চলতি অর্থবছরে অটিজম বৈশিষ্ট্যসম্পন্ন ২ হাজার পাঁচশত ব্যক্তির প্রত্যেককে চিকিৎসা অনুদানবাবদ ১০ হাজার টাকা করে প্রদান করছে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ

ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে উপজেলা পরিষদ নির্বাচনে চাচা ও বাবা-ছেলে লড়াই ! মোঃ মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি,, উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে এবারে ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাচনে মাঠে চেয়ারম্যান পদে লড়াই করবেন চাচা ও বাবা-ছেলে । চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করা এক পরিবারের ঐ তিন প্রার্থী । ঠাকুরগাঁও-২ আসনের সংসদ সদস্য অধ্যক্ষ মাজহারুল ইসলাম সুজন এমপির পরিবারের সদস্য। বিষয়টি নিশ্চিত করেছেন ঠাকুরগাঁও জেলা রিটার্নিং অফিসার মঞ্জুরুল হাসান। এক পরিবারের ঐ তিন প্রার্থী হলেন– সাবেক বালিয়াডাঙ্গী উপজেলা চেয়ারম্যান ও সাবেক ঠাকুরগাঁও জেলা পরিষদের সদস্য আলহাজ্ব সফিকুল ইসলাম, তার বড় ভাই সাবেক বালিয়াডাঙ্গী উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ আলী ও তার ছেলে বালিয়াডাঙ্গী উপজেলা যুবলীগের সদস্য আলী আফসার। সুজন এমপির বাবা আলহাজ্ব দবিরুল ইসলাম ঠাকুরগাঁও-২ আসনে টানা ৩৫ বছর সংসদ সদস্য ছিলেন। আলহাজ্ব সফিকুল ইসলাম ও আলহাজ্ব মোহাম্মদ আলী দুজনই সংসদ সদস্য সুজন এমপির আপন চাচা এবং আলী আফসার চাচাতো ভাই। এ বিষয়ে ঠাকুরগাঁও-২ আসনের সংসদ অধ্যক্ষ মাজহারুল ইসলাম সুজন এমপি বলেন, ভোটে দাঁড়ানোর অধিকার সবার আছে। এখানে আমার কোনো মতামত নেই। যার জনপ্রিয়তা আছে সেই বিজয়ী হয়ে আসবে। আমি আশা করছি বিজয়ী যেই হোক না কেন, সে যানো জনগণের পাশে থেকে তাদের জন্য কাজ করে। ঠাকুরগাঁও জেলা নির্বাচন অফিসের তথ্য মতে, বালিয়াডাঙ্গী উপজেলায় চেয়ারম্যান পদে ৪ জন আবেদন করেছিলেন। এর মধ্যে ১ জন প্রত্যাহার করেছেন। এছাড়াও ভাইস চেয়ারম্যান পুরুষ পদে ৪ জনের মধ্যে ৩ জন প্রত্যাহার করেছেন ও ভাইস চেয়ারম্যান মহিলা পদে ১ জনের সব কিছু ঠিক থাকায় তার প্রার্থিতার বৈধতা দেয়া হয়েছে। ঠাকুরগাঁও জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মঞ্জুরুল হাসান জানান, প্রার্থিতা প্রত্যাহারের শেষ হয়েছে। আগামী ২৩ এপ্রিল প্রতীক বরাদ্দের পর শুরু হবে নির্বাচনী প্রচারণা এবং আগামী ৮ মে সকাল ৮টা থেকে বিকেল পর্যন্ত ব্যালটের মাধ্যমে অনুষ্ঠিত হবে ভোটগ্রহণ। বালিয়াডাঙ্গী উপজেলায় ৫৪টি ভোট কেন্দ্রে ৪৫৫টি বুথে ভোট গ্রহণ করা হবে। উপজেলাটিতে ভোটার সংখ্যা রয়েছে ১ লক্ষ ৬০ হাজার ৮৬৩ জন।

© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম