1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
৬ষ্ঠ বারের মত ‘গিনেস বুকে নাম লিখালেন মাগুরার "ফ্রী স্টাইলার’ ফয়সাল - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
Videojuego oficial de Fortune Jet 1win ঠাকুরগাঁওয়ে ভেলাজান আনছারিয়া ফাজিল মাদ্রাসা আদালতের নির্দেশ অমান্য করে নিয়োগ পরীক্ষা ! হক কমিটির উদ্যোগে রাউজানে প্রচন্ড তাপদাহের মধ্যে পথচারী ও শ্রমজীবি মানুষের শরবত বিতরন তিতাসে তীব্র তাপদাহে পানি ও খাবার স্যালাইন বিতরণ করলেন মু. দেলোয়ার হোসেন পলাশ ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে তীব্র তাপপ্রবাহের মধ্যেই গাছ কেটে সাবাড় করছে বন বিভাগ রাউজানে প্রচন্ড গরমে জনজীবন অতিষ্ঠ- পথচারীদের জন্য সুপেয় পানির ব্যবস্থা রাউজানে গাছ কাটতে গিয়ে এক শ্রমিকের মৃত্যু ঠাকুরগাঁওয়ে বৃষ্টির পানির প্রত্যাশায় বিশেষ নামাজ আদায় রাজধানীতে এক আলোচনা সভায় বাংলা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার উদ্দেশ্যে বাংলা কলেজ প্রতিষ্ঠা হয়েছিল, তাই বাংলা কলেজ কে বিশ্ববিদ্যালয় রূপান্তরের  দাবী ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে উপজেলা পরিষদ নির্বাচনে চাচা ও বাবা-ছেলে লড়াই !

৬ষ্ঠ বারের মত ‘গিনেস বুকে নাম লিখালেন মাগুরার “ফ্রী স্টাইলার’ ফয়সাল

মোঃ সাইফুল্লাহ ;

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : রবিবার, ১১ এপ্রিল, ২০২১
  • ১৯৮ বার

৬ষ্ঠ বারের মত ওয়ার্ল্ড গিনেস বুকে নাম লিখালেন মাগুরার সন্তান মাহমুদুল হাসান ফয়সাল। ছোটবেলা থেকেই খেলাধুলা পছন্দ মাগুরা সদর উপজেলার হাজীপুর গ্রামের সোহেল রানা রাজু ও মন্জুয়ারা বেগমের পুত্র মাহমুদুল হাসান ফয়সালের। ক্রিকেটের জোয়ারে এক সময় ক্রিকেটার হওয়ার স্বপ্ন দেখেছিলেন; কিছুদিন ক্রিকেট খেলেছেনও। কিন্ত নানা প্রতিবন্ধকতায় স্বপ্নপূরণ হয়নি। তবে বসে থাকেননি ফয়সাল, শুরু করেন ফুটবল খেলা। খেলতে খেলতেই ইউটিউব দেখে দেখে ফুটবল নিয়ে নানা কলাকৌশল রপ্ত করতে থাকেন। তখনই মাথায় আসে রেকর্ড গড়ার। এবং গড়েছেনও, তাও একটি-দুটি নয়, ছয় -ছয়টি। এখন তো রীতিমতো ফ্রীস্টাইলার।

২০১৭ সালের শেষ দিক থেকে প্রস্তুতি শুরু করেছেন। সাফল্যও পেয়ে যান ৮ মাসের মাথায় একটি বিশ্ব রেকর্ডের মালিকও হয়ে যান মাগুরার ছেলে ফয়সাল। বয়স মাত্র ২০ না হতেই ফয়সাল এখন ছয়-ছয়টি বিশ্ব রেকর্ডের মালিক! মাগুরার এই কৃতি সন্তান সবশেষ গত ১০ এপ্রিল২০২১ শনিবার হাতে পেয়েছেন ওয়ার্ল্ড গিনেস বুক কর্তৃপক্ষের পাঠানো ৬ষ্ঠ বারেরমত বিশ্ব রেকর্ড গড়ার স্বীকৃতির সনদ। সেটি তাঁর নিজের ৩০ সেকেন্ডে ৬২ বার হাতে ফুটবল ঘোরানোর রের্কডটি ভেঙে ৩০ সেকেন্ড ৬৮ বার ফুটবল ঘোরানোর বিশ্ব রের্কড।
রেকর্ডটি অবশ্য করেছিলেন তাঁর ২০তম জন্ম দিনে গত ২০২০ সালের ১৫ ডিসেম্বরে।

বর্তমানে মাগুরা পলিটেকনিক ইনস্টিটিউটে মেকাট্রনিক্স টেকনোলজি বিষয়ে ডিপ্লোমা করছেন ফয়সাল। তিনি এর আগেও চারবার ফুটবল ও বাস্কেটবল বাহুতে ঘুরিয়ে রেকর্ড গড়েন। তার প্রথম রেকর্ড দুই হাত ও বাহুর মধ্যে ৩৬০ ডিগ্রি অ্যাঙ্গেলে এক মিনিটে ১৩৪ বার ফুটবল ঘোরানো। দ্বিতীয় রেকর্ড ২০১৯ সালের জানুয়ারিতে বাস্কেটবলে, দুই হাত ও বাহুর মধ্যে ৩৬০ ডিগ্রি অ্যাঙ্গেলে ১৪৪ বার ঘোরানো, তৃতীয়টি ২০১৯ সালের ৩ মে বাস্কেটবল ৩৪ বার ঘাড় দিয়ে শূন্যে ছুড়ে দেওয়া ও নিয়ন্ত্রণ করা, চতুর্থটি ২০১৯ সালের ২১ ডিসেম্বর ফুটবলকে ৬৬ বার ঘাড় দিয়ে শূন্যে ছুড়ে দেওয়া ও নিয়ন্ত্রণ করা। ৫মটি ২০২০ সালের ১৫ নভেম্বর ৩০ সেকেন্ডে ৬২ বার ফুটবল ঘুরানো। আর ৬ষ্ঠটি ৩০ সেকেন্ডে ৬৮বার ফুটবল ঘুরানো। ছয়টি বিশ্ব রেকর্ডের মালিক মাহমুদুল হাসান ফয়সাল।

অতিসম্প্রতি (১০ এপ্রিল শনিবার রাতে) আমাদের প্রতিনিধিকে বলেন, ‘বিশ্বের কাছে নিজের গ্রাম, জেলা, সর্বোপরি বাংলাদেশের পতাকাকে তুলে ধরতে কার না ভালো লাগে। আমার স্বপ্ন, এমন ২৫টি সার্টিফিকেট নিয়ে সবার সামনে হাজির হওয়া।’ রেকর্ড গড়ার পেছনে নানা-নানি,পিতা মাতাসহ পরিবারের সবার সহযোগিতা পেয়েছেন ফয়সাল।

ছেলে ফয়সালের কৃতিত্বে গর্বিত বাবা সোহেল রানা রাজু জানান, ‘ফয়সাল ছোটবেলা থেকেই খেলাধুলার প্রতি খুব আগ্রহী, রেকর্ডের জন্য অক্লান্ত পরিশ্রম করেছে। এমনকি লেখাপড়ারও ক্ষতি হয়েছে। দুটি সেমিস্টার লস করেছে। তারপরও ওকে উৎসাহ দিয়েছি। ওর সাফল্যে আমরা খুবই আনন্দিত। আশা করি একদিন সে বিশ্ব দরবারে বাংলাদেশকে তুলে ধরতে পারবে।’ ফয়সালের সাফল্যে খুশি মাগুরা জেলা ক্রীড়া সংস্থা, সাধারণ সম্পাদক আলহাজ্ব মকবুল হোসেন তিনি জানান, ‘ফয়সালের বিশ্ব রেকর্ড আমাদের গর্বিত করেছে। ভবিষ্যতে ওকে যে কোনো ধরনের সহযোগিতা দিতে প্রস্তুত মাগুরা জেলা ক্রীড়া সংস্থা।

ফয়সালের আগে মাগুরার শালিখা উপজেলার ছয়ঘরিয়া গ্রামের তরুণ আবদুল হালিম প্রথম গিনেজ রেকর্ড বুকে নাম তোলেন। হালিমের মতো ফয়সালকেও পৃষ্ঠপোষকতা দিয়েছে ওয়ালটন গ্রুপ। ‘রেকর্ডের পর রেকর্ড করে, নিজের দেশকে বিশ্ব দরবারে তুলে ধরার জন্য’ দৃঢ় প্রত্যয় ফয়সালের। ২০২৪ সালে বড় কিছু গড়ার স্বপ্ন নিয়ে এগুচ্ছেন তিনি।
ফয়সালের এই সাফল্য অব্যহত রাখতে মাগুরা ক্রীড়া সংস্থাসহ ক্রীড়ামোদী স্পন্সরেরা এগিয়ে আসবেন এমনটা প্রত্যাশা করেন অনেকেই।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম