সোমবার, ১৪ Jun ২০২১, ০২:৫৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
বিএফইউজে-ডিইউজে বিক্ষোভ সমাবেশে নেতৃবৃন্দ গণতন্ত্র ও গণমাধ্যমের স্বাধীনতা রক্ষায় বিচার বিভাগের নিরপেক্ষ ভূমিকা জরুরি আশুলিয়া শিল্পাঞ্চলে পুলিশের ধাওয়ায় এক নারী শ্রমিকের মৃত্যু তিতাস তাকওয়া ফাউন্ডেশনের সভাপতি শাহজালাল, সম্পাদক ফারুক ও সাংগঠনিক সজীব থানায় সাধারণ ডায়েরি বা মামলা গ্রহণ করেনি মাগুরায় ১৭ জন নতুন করোনা রোগী শনাক্ত! জেলা শহরে ও মহম্মদপুরে লকডাউন ঘোষনা উত্তরা আধুনিক মেডিকেলে ৪র্থ শ্রেণীর কর্মচারিদের ইনজেকটিং ড্রাগ্সের রমরমা ব্যবসা স্বাস্থ্যবিধি মেনে কুবিতে সশরীরে পরীক্ষা শুরু খুটাখালীতে ইজিবাইক উল্টে গৃহবধুর মৃত্যু রংপুরে ঘাঘট নদীতে দুই ভাইবোনের মৃত্যু বাঁচতে চায় কাজল রেখা, কিন্তু পরিবারের সাধ্য নেই

চার দিনের রিমান্ডে জুনায়েদ বাবুনগরীর পিএস এনামুল

কে এম ইউসুফ ::

হেফাজতে ইসলামের বিলুপ্ত কমিটির আমির ও বর্তমান কমিটির আহ্বায়ক আল্লামা জুনায়েদ বাবুনগরীর ব্যক্তিগত সহকারি ইনামুল হাসান ফারুকীকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

শুক্রবার রাতে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-৭ এর একট দল হাটহাজারীর ফতেয়াবাদ থেকে তাকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তার ইনামুল হাসান ফারুকী বাবুনগরীর পক্ষ হয়ে হেফাজতের যাবতীয় বিবৃতি ও প্রেস বিজ্ঞপ্তি গণমাধ্যমে পাঠাতেন। সদ্য বিলুপ্ত কমিটিতে তিনি হাটহাজারী উপজেলা হেফাজতের প্রচার সম্পাদকের দায়িত্বে ছিলেন।

ফারুকীর গ্রামের বাড়ি নোয়াখালী জেলায়, তিনি হাটহাজারী মাদরাসায় পড়াশোনার পাশাপাশি আল্লামা জুনায়েদ বাবুনগরীর খাদেম হিসেবে ছিলেন।
তিনি হেফাজতের সাবেক আমির মরহুম আল্লামা শাহ আহমদ শফীকে হত্যার’ অভিযোগে করা মামলার আসামিও। এ ছাড়া তার বিরুদ্ধে হাটহাজারী থানা ভবন, ভূমি অফিস ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় করা আরেকটি মামলা রয়েছে।

র‍্যাব-৭ চট্টগ্রামের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মশিউর রহমান বলেন- হাটহাজারীতে সহিংসতার ঘটনায় বাবুনগরীর প্রেসসচিবকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ শেষে শনিবার দুপুরে হাটহাজারী থানা-পুলিশের কাছে হস্তান্তর করা হলে আদালতের মাধ্যমে ৪ দিনের পুলিশি রিমান্ডে এনেছে হাটহাজারী থানা পুলিশ।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনকে ঘিরে ঢাকার বায়তুল মোকাররমে মুসল্লিদের সঙ্গে সংঘর্ষের জেরে চট্টগ্রামের হাটহাজারী ও ব্রাহ্মণবাড়িয়ায় সংঘর্ষ হয় গত ২৬ মার্চ। পুলিশের গুলিতে হাটহাজারীতে চারজন নিহত হন। এতে বিক্ষুব্ধ মাদ্রাসার ছাত্ররা হাটহাজারী থানা ভবন, ভূমি অফিস ও ডাকবাংলাতে ভাঙচুর অগ্নিসংযোগ করে।

এ ঘটনায় হাটহাজারী থানায় সাড়ে চার হাজার জনকে আসামি করে ১০টি মামলা করে পুলিশ। এতে জুনায়েদ বাবুনগরীসহ ১৪৮ জনের নাম উল্লেখ করা হয়। ১০ মামলায় এ পর্যন্ত ৭৪ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ এবং স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন ছয়জন।

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2022 TechPeon.Com
Design & Developed BY TechPeon.Com