সোমবার, ২১ Jun ২০২১, ১২:৫৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
জুলাই থেকে মুক্তিযোদ্ধাদের সম্মানী ২০ হাজার টাকা মৌলভীবাজার জেলা সদর উপজেলা ১২ নং গিয়াসনগর ইউনিয়ন নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী সৈয়দ গৌছুল হোসেন জনপ্রিয়তায় এগিয়ে। ভোলায় প্রধানমন্ত্রীর ঘর পেলেন ৩৭১ ভূমিহীন পরিবার নোয়াখালীর কোম্পানীগঞ্জে ৬০০ পিচ ইয়াবা সহ আটক ২ নজরপুর ইউনিয়নে জনমত জরিপে এগিয়ে যুবলীগ নেতা জহিরুল ইসলাম জহির মুজিববর্ষের উপহার : ভূমিসহ ঘর পেলো হাটহাজারীর ২৬ পরিবার একাধিক হত্যা মামলার আসামী সোমেদ আলী গ্রেপ্তার করেছে র‌্যাব ১১ নরসিংদী মডেল থানার অভিযানে শীর্ষ সন্ত্রাসী সুজন সাহা আটক আক্রান্তের নয়া রেকর্ড আনােয়ারায় ২৫ গৃহহীন পরিবার পেল প্রধানমন্ত্রী’র ঘর উপহার

সাংবাদিক রোজিনা ইসলামকে গ্রেফতারের প্রতিবাদে চট্টগ্রামের প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ

এম আর আমিন, চট্টগ্রাম :
দৈনিক প্রথম আলোর সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামকে স্বাস্থ্য মন্ত্রণালয়ে নির্যাতন ও মিথ্যা মামলায় গ্রেফতারের প্রতিবাদে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের বিক্ষোভ সমাবেশে করেন। চট্টগ্রাম প্রেসক্লাবের সকল নেতাসহ সর্বস্তরের সাংবাদিকরা আজ ১৮ মে, মঙ্গলবার সকাল সাড়ে ১১ টায় চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত হয়।

চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাস বলেন, সরকার ও সাংবাদিকদের মধ্যে দূরত্ব সৃষ্টি করতে স্বাস্থ্য মন্ত্রনালয়ের কিছু দুর্নীতিবাজ কর্মকর্তা প্রথম আলোর সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামের সাথে এমন ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে। একজন নারী সাংবাদিককে তার পেশাগত দায়িত্বে এভাবে হেনস্তা করে পুরো সাংবাদিক সমাজকে কলংকিত করেছে এসব দুর্নীতিবাজ কর্মকর্তা। এ ঘটনায় প্রধানমন্ত্রীর সরাসরি হস্তক্ষেপ কামনা করে পুরো সাংবাদিক সমাজ।

তিনি আরও বলেন, রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার করে তাকে দ্রুত মুক্তি দিতে হবে। অন্যথায় সাংবাদিক সমাজ রাজপথে নেমে আরো কঠোর অন্দোলনে যাবে।

পেশাগত দায়িত্ব পালনে বিঘ্ন সৃষ্টি করে সাংবাদিকদের দমানো যাবে না। সাংবাদিকের কলম আরও ধারালো আরও ক্ষুরধার হবে।

এসময় চট্টগ্রাম প্রেস ক্লাব ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের নেতারাসহ চট্টগ্রামে কর্মরত সকল সাংবাদিকরা এ ঘটনার তীব্র নিন্দা জানান এবং ঘটনার সাথে জড়িত স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুর্নীতিবাজ সকল কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানান।

বিক্ষোভ সমাবেশে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলী বলেন, রোজিনা ইসলামকে তার পেশাগত দায়িত্ব পালনে স্বাস্থ্য মন্ত্রনালয়ের দুর্নীতিবাজ কর্মকর্তারা যেভাবে হেনস্তা করেছে, আমার মনে হয়েছে- তারা আমাকে হেনস্তা করেছে। আমি এ ঘটনার তীব্র নিন্দা জানাই। সেই সাথে এ ঘটনার সাথে যারা জড়িত, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার করে তাকে মুক্তি দিতে হবে।

এসময় বিক্ষোভ সমাবেশে আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও চ্যানেল আইয়ের ব্যুরো প্রধান চৌধুরী ফরিদ, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম, চট্টগ্রাম প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি সালাহ উদ্দিন মো. রেজা, সহ-সভাপতি স ম ইব্রাহিম,সহ সভাপতি অনিন্দ্য টিটো, চট্টগ্রাম প্রেস ক্লাবের যুগ্ম-সম্পাদক নজরুল ইসলাম, অর্থ সম্পাদক রাশেদ মাহমুদ, সাংস্কৃতিক সম্পাদক নাসির উদ্দীন হায়দার, ক্রীড়া সম্পাদক দেবাশীষ বড়ুয়া দেবু, প্রচার ও প্রকাশনা সম্পাদক আলিউর রহমানসহ চট্টগ্রামের বিভিন্ন সাংবাদিক সংগঠনের সদস্য ও বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত সাংবাদিকরা।

উল্লেখ্য, স্বাস্থ্যসেবা বিভাগের নথিপত্রের তথ্য চুরির অভিযোগে দায়ের হওয়া মামলায় রোজিনা ইসলামের রিমান্ড আবেদন খারিজ করে দিয়ে তাকে কারাগারে পাঠিয়েছেন আদালত। মঙ্গলবার সকালে ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ জসীমের আদালত শুনানি শেষে এই আদেশ দেন।

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2022 TechPeon.Com
Design & Developed BY TechPeon.Com