1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
সাংবাদিক রোজিনা ইসলামকে গ্রেফতারের প্রতিবাদে চট্টগ্রামের প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ - দৈনিক শ্যামল বাংলা
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৪:৫৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন এবং একই পরিবারের ৩ জনের মনোনয়নপত্র দাখিল চন্দনাইশে বন্য হাতির আক্রমণে ১ জন নিহত ও ১ জন  আহতের ঘটনা ঘটে কর্ণফুলী নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন, লাখ টাকা জরিমানা শেরপুরে প্রবাসী রেমিট্যান্স যোদ্ধা ও তার পরিবার কাছে চাঁদা দাবি ও ‘মিথ্যা অভিযোগ’ দিয়ে হয়রানি প্রতিবাদে বিএমডিএ’র ইবিএ প্রকল্পে ব্যাপক অনিয়মের অভিযোগ ঠাকুরগাঁওয়ে নদীর জলোচ্ছ্বাসের ধারগুলোতে ধান চাষাবাদ, শুকিয়ে গেছে ১১ নদী পানি । মাগুরারা শ্রীপুরে স্ত্রীকে পিটিয়ে হত্যা, ঘাতক স্বামী পলাতক! চৌদ্দগ্রামে সাংবাদিক এম এ কুদ্দুসের মায়ের ইন্তেকাল নবীনগরে এসএসসি ১৯৯৫ ব্যাচের পুণর্মিলনী অনুষ্ঠিত পহেলা বৈশাখ বাঙালির অসাম্প্রদায়িক উৎসব

সাংবাদিক রোজিনা ইসলামকে গ্রেফতারের প্রতিবাদে চট্টগ্রামের প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৮ মে, ২০২১
  • ১১৩ বার

এম আর আমিন, চট্টগ্রাম :
দৈনিক প্রথম আলোর সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামকে স্বাস্থ্য মন্ত্রণালয়ে নির্যাতন ও মিথ্যা মামলায় গ্রেফতারের প্রতিবাদে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের বিক্ষোভ সমাবেশে করেন। চট্টগ্রাম প্রেসক্লাবের সকল নেতাসহ সর্বস্তরের সাংবাদিকরা আজ ১৮ মে, মঙ্গলবার সকাল সাড়ে ১১ টায় চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত হয়।

চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাস বলেন, সরকার ও সাংবাদিকদের মধ্যে দূরত্ব সৃষ্টি করতে স্বাস্থ্য মন্ত্রনালয়ের কিছু দুর্নীতিবাজ কর্মকর্তা প্রথম আলোর সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামের সাথে এমন ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে। একজন নারী সাংবাদিককে তার পেশাগত দায়িত্বে এভাবে হেনস্তা করে পুরো সাংবাদিক সমাজকে কলংকিত করেছে এসব দুর্নীতিবাজ কর্মকর্তা। এ ঘটনায় প্রধানমন্ত্রীর সরাসরি হস্তক্ষেপ কামনা করে পুরো সাংবাদিক সমাজ।

তিনি আরও বলেন, রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার করে তাকে দ্রুত মুক্তি দিতে হবে। অন্যথায় সাংবাদিক সমাজ রাজপথে নেমে আরো কঠোর অন্দোলনে যাবে।

পেশাগত দায়িত্ব পালনে বিঘ্ন সৃষ্টি করে সাংবাদিকদের দমানো যাবে না। সাংবাদিকের কলম আরও ধারালো আরও ক্ষুরধার হবে।

এসময় চট্টগ্রাম প্রেস ক্লাব ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের নেতারাসহ চট্টগ্রামে কর্মরত সকল সাংবাদিকরা এ ঘটনার তীব্র নিন্দা জানান এবং ঘটনার সাথে জড়িত স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুর্নীতিবাজ সকল কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানান।

বিক্ষোভ সমাবেশে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলী বলেন, রোজিনা ইসলামকে তার পেশাগত দায়িত্ব পালনে স্বাস্থ্য মন্ত্রনালয়ের দুর্নীতিবাজ কর্মকর্তারা যেভাবে হেনস্তা করেছে, আমার মনে হয়েছে- তারা আমাকে হেনস্তা করেছে। আমি এ ঘটনার তীব্র নিন্দা জানাই। সেই সাথে এ ঘটনার সাথে যারা জড়িত, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার করে তাকে মুক্তি দিতে হবে।

এসময় বিক্ষোভ সমাবেশে আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও চ্যানেল আইয়ের ব্যুরো প্রধান চৌধুরী ফরিদ, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম, চট্টগ্রাম প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি সালাহ উদ্দিন মো. রেজা, সহ-সভাপতি স ম ইব্রাহিম,সহ সভাপতি অনিন্দ্য টিটো, চট্টগ্রাম প্রেস ক্লাবের যুগ্ম-সম্পাদক নজরুল ইসলাম, অর্থ সম্পাদক রাশেদ মাহমুদ, সাংস্কৃতিক সম্পাদক নাসির উদ্দীন হায়দার, ক্রীড়া সম্পাদক দেবাশীষ বড়ুয়া দেবু, প্রচার ও প্রকাশনা সম্পাদক আলিউর রহমানসহ চট্টগ্রামের বিভিন্ন সাংবাদিক সংগঠনের সদস্য ও বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত সাংবাদিকরা।

উল্লেখ্য, স্বাস্থ্যসেবা বিভাগের নথিপত্রের তথ্য চুরির অভিযোগে দায়ের হওয়া মামলায় রোজিনা ইসলামের রিমান্ড আবেদন খারিজ করে দিয়ে তাকে কারাগারে পাঠিয়েছেন আদালত। মঙ্গলবার সকালে ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ জসীমের আদালত শুনানি শেষে এই আদেশ দেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম