বৃহস্পতিবার, ১৭ Jun ২০২১, ১১:২৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
হত্যাকান্ডের ৯ দিন পর খুনিকে গ্রেপ্তার করেছে র্্যাব মাগুরা শ্রীপুরের জনপ্রিয় শিক্ষক আমিরুজ্জামান সেলিমের ইন্তেকাল বাকলিয়ার সন্ত্রাসী এয়াকুবসহ চিহ্নিত অস্ত্রধারীদের গ্রেফতার দাবি চট্টগ্রামে বায়েজিদ লিংক রোডে ঝুঁকিপূর্ণ ভাবে পাহাড়ের বসতিদের উচ্ছেদ অভিযান শুরু পরীমণিকে ধর্ষণচেষ্টায় নাসির উদ্দিন গ্রেফতার রাউজানের গণি পাড়ার মেয়ে কিংবদন্তি শাবানার গ্রামের বাড়িতে বছরে পর বছর ঝুলছে তালা র‌্যাব ক্যাম্পের অভিযান : দুই মাদক কারবারি আটক সদ্য নবনির্বাচিত দিনাজপুর চেম্বারের রেজা হুমায়ুন ফারুক চৌধুরী (শামীম) পরিষদের বিজয়ীদের ফুলেল শুভেচ্ছা জানালো পরিবেশক সমিতি দিনাজপুর কোম্পানীগঞ্জে সিএনজি ধর্মঘটের ঘোষণা পৌর মেয়র কাদের মির্জা’র চট্টগ্রামের বাকলিয়ার এয়াকুব আলী বাহিনীর চিহ্নিত অস্ত্রধারীদের অস্ত্র উদ্ধারের দাবিতে সাংবাদিক সম্মেলন

কিন্ডারগার্টেন স্কুল সমূহে আর্থিক প্রনোদনা ও প্রতিষ্ঠানসমূহ খোলার দাবিতে মানববন্ধন কর্মসূচি

মোঃ ইবনে সাঈদ অঙ্কুর, কিশোরগঞ্জ উপজেলা প্রতিনিধিঃ

নীলফামারী জেলাধীন কিশোরগঞ্জ উপজেলার সকল কিন্ডারগার্টেন স্কুল সমূহে আর্থিক প্রনোদনা ও প্রতিষ্ঠানসমূহ খোলার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। বর্তামান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে ও পরিচালনায় দেশ আজ শিক্ষার দিক থেকে উন্নত এবং ডিজিটাল বাংলাদেশে পরিণত হয়েছে। দেশের সকল শিশু ও সকল বয়সের মানুষকে নিরক্ষর মুক্ত করার জন্য সরকার পরিচালিত সরকারী বিদ্যালয়সমূহ প্রতিষ্ঠা করেছেন এবং তার পাশাপাশি এনজিও পরিচালিত বিদ্যালয় ও কিন্ডার গার্টেন স্কুলসমূহ পরিচালনা করার সুযোগ করে দিয়েছেন। সুশিক্ষার মনোন্নয়নে সরকারী প্রতিষ্ঠানগুলোর পাশাপাশি কিন্ডার গার্ডেন স্কুল সমূহের ফলাফল অত্যন্ত ভালো।ফলে বাংলাদেশ সরকারের পাশাপাশি সর্বমহলে স্কুলগুলোর সুনাম ছড়িয়ে পড়েছে।

করোনা ভাইরাসের কারণে দীর্ঘ প্রায় ১৫ মাস ধরে প্রতিষ্ঠানসমূহ বন্ধ হওয়ায় এবং সরকারি কোন অনুদান না পাওয়ায় কিন্ডার গার্টেন স্কুল সমূহের শিক্ষক/শিক্ষিকা ও কর্মচারীবৃন্দ মানবেতর জীবনযাপন করছেন।

অত্র এলাকায় প্রায় ৬০ টি কিন্ডারগার্টেন স্কুল রয়েছে। যেখানে প্রায় মোট ৭০০ জন শিক্ষক/শিক্ষিকা এবং স্টাফ রয়েছে। কিন্ডারগার্টেন স্কুল সমূহে শিক্ষা গ্রহণ করছেন প্রায় ২৭ হাজার শিক্ষার্থী।
এই দীর্ঘ সময়ে শিক্ষার্থীরা ঘরে অবস্থান করায় তাদের পড়াশোনার বড় ক্ষতি হচ্ছে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা। স্কুলের শিক্ষকমণ্ডলী সহ সকলের আয়ের মুখ বন্ধ হওয়ায় মানবেতর জীবনযাপন করছেন তারা এবং অনেক শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হওয়ায় অন্য পেশায় নিযুক্ত হতে হচ্ছে শিক্ষকদের।
এই পরিস্থিতি থেকে রক্ষা পেতে তথা গরীব ও অসহায় শিক্ষক/শিক্ষিকা ও কর্মচারীদের জীবন জীবিকার জন্য স্কুলসমূহ চালু এবং ২০২১-২০২২ অর্থ বছরে সরকারি বরাদ্দের জোর দাবি জানিয়েছেন তারা।

ঘন্টাব্যাপী মানববন্ধনে শেষে জেলা প্রশাসক বরাবর স্মারক লিপি পৌঁছে দেওয়া হয়।

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2022 TechPeon.Com
Design & Developed BY TechPeon.Com