1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
খুটাখালীতে অবৈধ দুটি পাকাঘর উচ্ছেদ, ২০ শতক জায়গা উদ্ধার - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৯:০৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
রাউজানে বিদ্যুৎস্পৃষ্টে এক শিক্ষার্থীর মৃত্যু আনোয়ারা প্রেস ক্লাবের মতবিনিময় সভা অনুষ্ঠিত রাউজানে প্রতিমা বিসর্জনের মধ্যদিয়ে শেষ হলো শারদীয় দুর্গাপূজা অসুর শক্তিকে ধ্বংস করে করে আওয়ামীলীগ আজ রাষ্ট্রীয় ক্ষমতায় : এমপি হানিফ ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীর শাকিল হত্যা মামলার আসামি এক মাস ধরে পলাতক, ইউপি চেয়ারম্যানকে খুঁজছে পুলিশ ! উন্নয়নের সুষম বণ্টনই আমার প্রধান লক্ষ্য : নিবাচনী প্রচারণায় ভার্ড কামাল বিএসএফ’র গুলিতে বাংলাদেশী যুবক আহত । ঠাকুরগাঁওয়ে রাণীশংকৈলে বৈদ্যুতিক স্পর্শে প্রাণ গেল যুবকের! ঠাকুরগাঁও থেকে অপহৃত স্কুল ছাত্রী গাজীপুর থেকে উদ্ধার —আসামীরা পলাতক ! ১০ বছরেও সংস্কারের মুখ দেখেনি শীলকূপ-গন্ডামারা সড়ক, খানাখন্দে বেহাল জনদুর্ভোগ

খুটাখালীতে অবৈধ দুটি পাকাঘর উচ্ছেদ, ২০ শতক জায়গা উদ্ধার

কক্সবাজার প্রতিনিধি।
  • আপডেট টাইম : বুধবার, ৩০ জুন, ২০২১
  • ৬৫ বার

কক্সবাজার উত্তর বনবিভাগের নিয়ন্ত্রণাধীন ফুলছড়ি রেঞ্জের অধিনস্থ ফুলছড়ি বনবিটের আওতাধীন সংরক্ষিত এলাকায় অভিযান চালানো হয়েছে।

এসময় ২০ শতক বনভূমির জায়গা অবৈধ দখলদারদের কাছ থেকে দখলমুক্ত করা হয়।

বুধবার (৩০জুন) সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার জংগল খুটাখালীস্থ হরইখোলা নামক এলাকায় এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

বনবিভাগ সূত্রে জানা গেছে, কক্সবাজার উত্তর বনবিভাগের ফুলছড়ি রেঞ্জের ফুলছড়ি বনবিটের জঙ্গল খুটাখালীস্থ হরইখোলা নামক স্থানে দখল করে অবৈধ ভাবে স্থাপনা নির্মাণ করে দখলের চেষ্টা চালায় কতিপয় ভূমিদস্যু চক্র।

বনবিভাগের জায়গায় অবৈধ স্থাপনা তৈরির সংবাদ পেয়ে রেঞ্জ কর্মকর্তা মো. মাজহারুল ইসলামের নেতৃত্বে একদল বনকর্মী নিয়ে বুধবার সকালে অভিযান চালায়।

অভিযানে ওই এলাকায় অবৈধভাবে গড়ে তোলা দুটি ইটের তৈরি স্থাপনা উচ্ছেদ করে গুড়িয়ে দেয়া হয়। এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করে প্রায় ২০ শতক বনভূমির জায়গা দখলদারদের কাছ থেকে উদ্ধার করে দখলমুক্ত করা হয়।

বনবিভাগের উচ্ছেদ অভিযানের সময় ফুলছড়ি বনবিট কর্মকর্তা ফারুক হোসেন বাবুল, ডুলাহাজারা বনবিট কর্মকর্তা ইলিয়াছ হোসেনসহ সংশ্লিষ্ট বনবিভাগের বনকর্মী, ভিলেজার, হেডম্যানসহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

ফাঁসিয়াখালী ও ফুলছড়ি রেঞ্জ কর্মকর্তা মাজহারুল ইসলাম বলেন, ফুলছড়ি রেঞ্জের অধিনস্থ ফুলছড়ি বনবিটের জংগল খুটাখালী মৌজার আর. এস ৬৯ ও বি.এস ৭০ দাগের হরইখোলা নামক জায়গায় একদল ভূমিদস্যু চক্র অবৈধ দখলদার হিসেবে ইটের ঘর নির্মাণ করে জায়গা দখলের চেষ্টা চালায়।

অবৈধ স্থাপনা নির্মাণের খবর পেয়ে বনবিট কর্মকর্তা ও বনকর্মীদের সাথে নিয়ে অভিযান চালিয়ে অবৈধ ভাবে গড়ে তোলা দুটি ইটের বসতঘর গুড়িয়ে দিয়ে দখল উচ্ছেদ করা হয়।

তিনি আরও বলেন, অবৈধ দখলদারকে বনবিভাগের জায়গা থেকে উচ্ছেদ করে প্রায় ২০শতক পরিমাণ জায়গা বনবিভাগের নিয়ন্ত্রণে আনা হয়েছে।

এনিয়ে বনবিভাগের সংশ্লিষ্ট আইনে দখলদারদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে বলে তিনি জানান।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম