1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
সড়ক ও বিদ্যুৎ এর দায় কে নেবে? সড়কের মাঝখানে খুঁটি রেখেই চলছে সংস্কার | দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২৪ জুলাই ২০২১, ১০:০৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
পুলিশিংসেবা ডিজিটালাইজেশনে সিএমপির নতুন উদ্যোগ” ‘বডি ওর্ন ক্যামেরা” সাতকানিয়ায় “মদিনা নগর কল্যাণ সোসাইটি”র বৃক্ষ রোপণ কর্মসূচী যদি করেন ভাই চালাকি, পরে বুঝবেন এর জ্বালা কী! নরসিংদীতে মানব কল্যাণে চিরস্মরণীয় হয়ে থাকবে সদর এসিল্যান্ড শাহ আলম মিয়া দেশ সেরা কন্টেন্ট নির্মাতা হলেন চৌদ্দগ্রামের মোহাম্মদ আমির হোসেন বিএনপি নেতা গাজী কবিরের চাচা আবু তাহেরের ইন্তেকাল, দাফন সম্পন্ন রাউজানে এক যুবকের আত্মহত্যা লালমনিরহাটে ঈদুল আজহা উপলক্ষে ২ শতাধিক ছিন্নমূল মানুষের মাঝে খাবার বিতরন করেন স্বেচ্ছাসেবী সংগঠন লালমনিরহাটে তিস্তার ভাঙন ও বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারে মাঝে খাবার ও মাস্ক বিতরণ শ্রীপুর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতার ইন্তেকাল

সড়ক ও বিদ্যুৎ এর দায় কে নেবে? সড়কের মাঝখানে খুঁটি রেখেই চলছে সংস্কার

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : রবিবার, ১৩ জুন, ২০২১
  • ১৪১ বার

এম,এ মান্নান, কুমিল্লা বিশেষ প্রতিনিধি

কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলায় সড়কের মাঝখানে পল্লী বিদ্যুতের খুঁটি রেখেই সড়কের সংস্কার কাজ চলছে! খুঁটিটি সরানোর জন্য সড়ক ও বিদ্যুৎ এর দায় কে নেবে? স্থানীয় পল্লী বিদ্যুতের কাছে অভিযোগ করলেও সারা মেলেনি বলে অভিযোগ করেন এলাকাবাসী ও ঠিকাদার । ফলে খুঁটি রেখে এলজিইডি সড়কে সংস্কার কাজ করছে ঠিকাদার। এতে যে কোনো মুহূর্তে দুর্ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে।
আজ শনিবার (১২ জুন) সরেজমিনে গিয়ে সড়ক সংস্কার উন্নয়ন কাজে সড়কের মাঝখানে দাঁড়িয়ে থাকা বিদ্যুৎতের খুটি ছবি নেওয়া হয়।

জানাযায়, মনোহরগঞ্জ উপজেলার মৈাশাতুয়া ইউনিয়নে হাটিরপাড় এলাকাটি নীচু ও রাস্তা না থাকার কারণে পথচারীদের দুর্ভোগ ছিল দীর্ঘদিনের। ভোক্তভোগীদের দাবীর পরিপ্রেক্ষিতে গত ২০১৯-২০ অর্থ বছরে এলজিইডির আওতায় হাটিপাড় থেকে দিশাবন্দর হয়ে উপজেলা পযন্ত ৩ শ ৭৫ মিটার বাইপাস সড়কটি উন্নয়ন ও সংস্কার বাবদ ৪ কোটি ৮৫ লাখ টাকা বরাদ্দ করা হয়। সড়কের কাজটি পায় চিলোনীয়া কালুরঘাট এন্টারপ্রাইজ নামে ঠিকাদার প্রতিষ্ঠানটি। এলজিইডির দেখভাল ছাড়াই সড়কের মাঝখানে বিদ্যুৎতের খুটি রেখে উন্নয়ন কাজ করা হচ্ছে ঠিকাদার।

সড়কের মাঝখানে পল্লী বিদ্যুতের খুঁটি রেখেই সড়কের সংস্কার কাজ চলছে! ঠিকাদর ও এলাকাবাসী খুঁটিটি সরানোর জন্য স্থানীয় পল্লী বিদ্যুতের কাছে মৌখিক ভাবে আবেদন করলেও সারা মেলেনি বলে অভিযোগ করেন তারা। অপর দিকে সড়কের কাজের ঠিকাদার প্রতিষ্ঠানটিও বলছে তারাও খুঁটি সরানোর জন্য পল্লী বিদ্যুতের কাছে ধর্না দিয়ে ব্যর্থ হয়েছে। ফলে খুঁটিটি সড়কে রেখেই এলজিইডির মাধ্যমে সড়কের পাকা করনের নির্মাণ কাজ করছেন তারা।
স্হানীয় বাসিন্দা অহিদুর রহমান বলেন, সড়ক ও বিদ্যুৎ এর দায় কে নেবে? ওই গ্রামের এই সড়কটি জনগুরুত্বপূর্ণ বলে এলাকাবাসী জানায় রাস্তা হতে নিরাপদ দুরত্বে দ্রুত বিদ্যুতের খুটি না সরিয়ে সড়কের উন্নয়ন কাজ করলে সেটা নতুন করে বড় দুর্ঘটনার সৃষ্টি হতে পারে।

উপজেলা প্রকৌশলী আল আমিন সর্দার বলেন, সড়কের পাকা কাজ এখনো শুরু হয়নাই, তবে তাড়াতাড়ি খুঁটিটি সরানোর বিষয়ে পল্লী বিদ্যুতের কর্মকর্তাদের সাথে কথা বলবো।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল রানা বলেন, এ বিষয় আমি পল্লী বিদ্যুতের কর্মকর্তাদের সাথে কথা বলবো।
মনোহরগুন্জ পল্লী বিদ্যুতের জোনাল অফিসের ডিজিএম নজরুল ইসলাম মোল্লা বলেন, বিদ্যুৎতের খুটির সরানো বিষয় আমাদের কাছে কেউ লিখিত বা মৌখিক অভিযোগ করেনাই, এখন ঘটনার স্হলে লোক পাঠানো হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম